fbpx

Bollywood Actors: রিয়েল লাইফেও ইন্ডিয়া আর্মিতে থেকে দেশের জন্য জান লড়িয়েছিলেন এই ৫ অভিনেতা

প্রত্যুষা সরকার, কলকাতা: রাত পোহালেই স্বাধীনতা দিবস। স্বাধীনতার ৭৫ তম বছরে অমৃত মহৎসবের আনন্দে মেতেছে গোটা ভারত। সামিল হয়েছেন টলিউড থেকে বলিউডের সব অভিনেতা-অভিনেত্রীরাও। জাতীয় পতাকা নিয়ে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করছে তাঁদের ছবি। তবে এই অভিনয় পেশায় আসার আগে ভিন্ন ভিন্ন পেশা সঙ্গে যুক্ত ছিলেন অনেকেই। কেউ কাজ করতেন ব্যাঙ্কে আবার কেউ ছিলেন ভারতীয় সৈন্যদলে (Indian Army)। আজকের প্রতিবেদন থেকে জানবো এমনই পাঁচ অভিনেতার (Bollywood actors) কথা যারা ভারতীয় সৈন্যদল থেকে বলিউডে পা রেখেছেন।

img 20220814 191108

রাজ কুমার

৭০-৮০ র দশকে বলিউডের নামী অভিনেতাদের মধ্যে একজন হলেন রাজ কুমার (Raaj Kumar)। সেই সময় পাখিজা, মাদার ইন্ডিয়া’র, মতো একের পর এক সুপারহিট ছবি দিয়ে কোটি কোটি দর্শকের মনে বিশেষ স্থান করে নিয়েছেন তিনি। তবে অভিনয় দুনিয়ায় পা রাখার আগে তিনি কাজ করতেন অভিনেতাই অভিনয় দুনিয়ায় পা রাখার আগে মুম্বই পুলিশ বিভাগে সাব ইন্সপেক্টর হিসেবে।

img 20220814 191001

বিক্রমজিত কানওয়ারপাল

বলিউডের আরও এক জনপ্রিয় অভিনেতা বিক্রমজিত কানওয়ারপালকে (Bikramjeet Kanwarpal) কে না চেনে! অভিনয় জীবনে একের পর এক কিয়েচার, ডন, হিরোইন এর মতো সুপারহিট ধারাবাহিক এবং সিনেমায় অভিনয় করেছেন তিনি। সেই বিক্রমজিতই ১৯৮৯ সালে অভিনয়ে আসার আগে ইন্ডিয়ান আর্মিতে যোগ দেন। ২০০২ সাল পর্যন্ত কাজ করার পর ‘মেজর’ বিক্রমজিত হিসেবে অবসর গ্রহণ করেন এই অভিনেতা।

img 20220814 190924

রুদ্রাশীষ মজুমদার

‘ছিছোড়ে’, ‘জার্সি’র মতো হিট সিনেমাতে অভিনয় করতে দেখা গিয়েছে রুদ্রাশীষ মজুমদারকে (Rudrashish Majumder)। এর আগেও বেশ কয়েকটি ছবিতে অভিনয় করেছেন তিনি। ২০১১ সালে ভারতীয় সৈন্যদলে যোগ দেন সেই রুদ্রাশীষ। ২০১৮ সাল পর্যন্ত কাজ করার পর ‘মেজর’ রুদ্রাশীষ হিসেবে সৈন্যদলে থেকে অবসর গ্রহণ করেন তিনি। আর তারপরই অভিনয় জগতে পা রাখেন তিনি।

img 20220814 190523

রহমান

১৯৪০ থেকে ১৯৭০ পর্যন্ত বলিউডের এক জনপ্রিয় অভিনেতা রহমান (Rehman)। সেই সময়ে বহু সুপারহিট সিনেমায় অভিনয় করেছেন তিনি। অভিনয় দুনিয়ায় পা রাখার আগে রয়্যাল ইন্ডিয়ান এয়ার ফোর্সে পাইলট হিসেবে কাজ করতেন এই অভিনেতা। তবে অভিনেতা হওয়ার স্বপ্ন পূরণ করার জন্য পাইলটের চাকরি ছেড়ে দেন রহমান।

img 20220814 185936

অচ্যুত পোতদার

বলিউডের ইতিহাসের ‘লগে রহো মুন্নাভাই’, ‘দাবাং ২’, ‘৩ ইডিয়টস’এর মতো বহু সুপারহিট সিনেমায় অভিনয় করেছেন এই বর্ষীয়ান অভিনেতা। নাম অচ্যুত পোতদার (Achyut Potdar)। বলিপাড়ার এই জনপ্রিয় অভিনেতা ইন্ডিয়ান আর্মিতে ক্যাপ্টেন পদে যোগ দিয়েছিলেন। ১৯৬৭ সালে সেই চাকরি থেকে অবসর গ্রহণ করেন ৪৪ বছর বয়সে বলিউডে পা রাখেন এই অভিনেতা।

google-news-icon

লেটেস্ট খবর