fbpx

Aam Aadmi Party: আপের দল বাঁচানোর বৈঠকে ‘গরহাজির’ সাত বিধায়ক! কোটি টাকার মায়ায় কি বেপথে তারা?

বিধায়ক কেনাবেচা রুখতেই আজ দলের বিধায়কদের নিয়ে বৈঠকের ডাক দিয়েছেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল

উপমুখ্যমন্ত্রী (Deputy Chief Minister) মণীশ সিসোদিয়ার (Manish Sisodia) বিরুদ্ধে সিবিআই তদন্ত শুরু হতেই রাজধানী (Delhi Political Crisis) জুড়ে উত্তপ্ত হয়েছে রাজনীতি। আবগারি শুল্ক (Excise Duty) নিয়ে আর্থিক তছরুপের দায়ে ইতিমধ্যে বিজেপির তরফে কাদা ছিটানো হয়েছে দিল্লীর উপমুখ্যমন্ত্রীর (Delhi Deputy Chief Minister) উপর। কিন্তু সেই সব কিছুতেই বিশেষ পাত্তা দিতে নারাজ ‘আম আদমি পার্টি’। তদন্তের ঘেরাটোপে আসতেই মণীশ সিসোদিয়া দাবি করেন, মহারাষ্ট্রের মতোই দিল্লীতেও সরকার ফেলার চেষ্টা করছে বিজেপি  (BJP)। কোটি কোটি টাকা ঘুষ দিয়ে বিধায়কদের কিনে নেওয়ার ‘মিশন লোটাস’ প্রকল্প নাকি জারি হয়েছে রাজধানীতেও। 

জানা গিয়েছে, বিধায়কদের ২০ থেকে ২৫ কোটি টাকা অফার করা হয়েছে বলেই দাবি আপের। সে কারণে পরিস্থিতির গুরুত্ব বুঝে বিধায়ক কেনাবেচা রুখতেই আজ দলের বিধায়কদের নিয়ে বৈঠকের ডাক দিয়েছেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল (CM Arvind Kejriwal)। এদিকে সকাল থেকেই এক প্রকার ‘বেপাত্তা’ সাতজন আপের বিধায়ক। রাজধানীর রাজনৈতিক পরিস্থিতি পারদকে আরও এক ধাপ চড়িয়ে দিয়েই যেন ‘গুম’ হয়ে গেলেন তারা।

arvind kejriwal3

আজকে সকাল ১১টা থেকে আম আদমি পার্টির বিধায়কদের নিয়ে জরুরী বৈঠকে বসেছেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়াল। এই রকম জীবন-মরণ পরিস্থিতিতে কোনও বিধায়ক যাতে দল না ছাড়ে সেই উদ্দেশ্যেই এই বৈঠকের ডাক দেওয়া হয়েছে বলেই জানা গিয়েছে। আপের রাজনৈতিক কমিটি তরফে সকল বিধায়কদের কাছে আগেভাগেই নির্দেশিকা পৌঁছে যায়। তবু আজ সকাল থেকে ‘বেপাত্তা’ বেশ কয়েকজন বিধায়ক।

 

এ প্রসঙ্গে আপ বিধায়ক দিলীপ পান্ডে জানিয়েছেন, “সমস্ত বিধায়কদের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। গতকালই বৈঠকের বার্তা সকলকে পাঠিয়ে দেওয়া হয়েছে এবং যাদের সঙ্গে এখনও যোগাযোগ করা যায়নি, তাদের খোঁজ চলছে। আজকের বৈঠকে সকল বিধায়কদের উপস্থিত থাকার বার্তা দেওয়া হয়েছে। বিজেপি আমাদের দল ভাঙার চেষ্টা করছে। কমপক্ষে ৪০ জন বিধায়ককে নিজেদের দলে টানার চেষ্টা করছে পদ্ম শিবির।”

গতকালই আম আদমি পার্টির তরফ থেকে দাবি করা হয়, মহারাষ্ট্রের পথেই দিল্লীকে নিয়ে যেতে চায় বিজেপি সরকার। আম আদমি পার্টির বিধায়কদের দল ছাড়ার জন্য ২০ কোটি টাকার প্রস্তাব দেওয়া হয়েছে। আর যদি সঙ্গে করে কোনও বিধায়ককে নিয়ে আসেন তা হলে ২৫ কোটি টাকা দেওয়া হবে। এ প্রসঙ্গে আপ সাংসদ সঞ্জয় সিংয়ের বলেন, ‘বিজেপি আমাদের দল ভাঙিয়ে দিল্লীর সরকারের পতন ঘটানোর চেষ্টা করছে। তবে আপের প্যাক কমিটি দিল্লীর মানুষদের আশ্বস্ত করতে চায়, আমাদের দল মজবুত, কোনও বিধায়ক আম আদমি পার্টি ছেড়ে যাবে না।’ 

google-news-icon

লেটেস্ট খবর