fbpx

Ashoka’s 9 Unknown Men: বিশ্ব-শাসন আজও স্বপ্ন যাঁদের! এখনও নাকি বেঁচে আছে অশোকের নয় নবরত্ন

রাখী পোদ্দার,কলকাতা : পৃথিবীতে রয়েছে একাধিক সংগঠন। আর এগুলির মধ্যে সবথেকে বিতর্কিত নাম ইলুমিনাতি ( Illuminati)। কিন্তু এখন প্রশ্ন হল কী এই ইলুমিনাতি? কারাই বা এই গোপন সংগঠনের সদস্য? আজ আমরা আলোচনা করব এমনই একটি সংগঠন সম্পর্কে যার নাম ইলুমিনাতি। ১৭৭৬ সালে অ্যাডম ওয়েশপ্ট নামক এক বিশ্ববিদ্যালয় শিক্ষক এই ইলুমিনাতির যাত্রা শুরু করেন। তবে ইলুমিনাতি শুরু হওয়ার আগেই ভারতে সিক্রেট সোসাইটি নামে একটি সংগঠন ছিল। যাদের আজ ‘দ্যা সিক্রেট সোসাইটি অব নাইন আননোন ম্যান’ ( The Secret Society of 9 Unknown Men) বলা হয়। এই সংগঠনটি ছিল ভীষণ অত্যাধুনিক একটি সংগঠন। শোনা যায়, এই সংগঠন আর কেউ নয় তৈরি করেছিলেন ভারতের অন্যতম বিখ্যাত সম্রাট। যার নাম সম্রাট অশোক ( Ashoka the Great)।

সম্রাট অশোক এই সোসাইটি প্রতিষ্ঠা করেছিলেন ২৭০ খ্রিস্টপূর্বাব্দে। এই সোসাইটি প্রতিষ্ঠার পিছনে সম্রাটের ( Ashoka) উদ্দেশ্য ছিল অত্যাধুনিক প্রযুক্তিকে রক্ষা করা। যা অন্য মানুষদের হাতে এলে হতে পারে মানবজাতির ক্ষতি। এই নয়জন ব্যক্তির কাজ ছিল নয়টি আলাদা আলাদা বইকে রক্ষা করা। এর মধ্যে প্রথমটিতে ছিল বিভিন্ন যুদ্ধের প্রচার ও কৌশল। দ্বিতীয় বইটিতে ছিল কীভাবে একজন মানুষকে স্পর্শের মাধ্যমে হত্যা করা যায় ও কীভাবে স্নায়ু নিয়ন্ত্রণ করা যায় তার কৌশল। তৃতীয় বইটিতে ছিল কীভাবে অমৃত তৈরি করা সম্ভব এবং তার মাধ্যমে ২ হাজার বছর বাঁচা সম্ভব। চতুর্থটিতে ছিল ধাতব পদার্থের রূপান্তর নিয়ে। পঞ্চমটিতে ছিল ভিনগ্ৰহীদের সঙ্গে কীভাবে সম্পর্ক স্থাপন করা সম্ভব। ষষ্ঠ বইটিতে ছিল মাধ্যাকর্ষণ শক্তি। সপ্তম বইতে ছিল মহাজাগতিক বিজ্ঞান ও মহাকাশ সম্পর্কে সমস্ত কিছু লেখা আছে। অষ্টম বইতে ব্যাখ্যা করা হয়েছিল আলো নিয়ে। আর নবম অর্থাৎ শেষ বইতে ছিল সমাজ বিজ্ঞান নিয়ে।

Indian Illuminati
Indian Illuminati

ভারতের ইতিহাসে নয় সংখ্যাটি নিয়ে রয়েছে একটি বিশেষ ধারণা। হিন্দু ধর্মাবলম্বীদের মতে, ৯টি সর্বজন বিধিত উপাদান রয়েছে। বেশিরভাগ রাজাদের ক্ষেত্রেই তাঁদের সভায় ছিল ন’জন বিশেষ ব্যক্তি। যারা কিনা ছিল বিভিন্ন বিষয়ে পারদর্শী। সে চন্দ্রগুপ্ত হোক কিংবা বিক্রমাদিত্য, আকবর হোক কিংবা রাজা কৃষ্ণচন্দ্র সকলের দরবারেই নয়জন জ্ঞানী ব্যক্তি। হিব্রু অনুযায়ী নয় সংখ্যা হল সত্যের প্রতীক।

Ashoka's Secret Society
Ashoka’s Secret Society

শোনা যায়, সম্রাট অশোক ( Ashoka) এই গুপ্ত সংগঠন তৈরি করেন যাতে কলিঙ্গের মতো ভয়ংকর যুদ্ধে দ্বিতীয়বার আর মানবসভ্যতাকে ধ্বংস করতে না পারে। শোনা যায়, তখন সম্রাট অশোক সেই নয়টি বই ওই নয়জন ব্যক্তির হাতে তুলে দিয়ে তাঁদের পাঠিয়ে দেন পৃথিবীর বিভিন্ন প্রান্তে। যাতে তারা বাইরে গিয়ে আরও জ্ঞান অর্জন করতে পারেন। শোনা যায় সম্রাট অশোকের মৃত্যুর পর নাকি ভারতের সমাজভিত্তিক উন্নতির পতন ঘটতে থাকে। এই নিয়ে অনেক বির্তক রয়েছে। তবুও ভারতীয় শাস্ত্র অনুসারে এই নয়জন ব্যক্তির অস্তিত্ব বর্তমান।

google-news-icon

লেটেস্ট খবর