fbpx

Giant Fish : এই দানবাকৃতি মাছ দেখলে ফিরতে পারে ভাগ্য, সাড়া পড়েছে গোটা বিশ্বে

অনীশ দে, কলকাতা: মাছে ভাতে বাঙালি। এই কথাটা বাঙালির সাথে আদ্যোপান্ত জড়িত। খাবারের পাতে হোক কিংবা ঘর সাজানোর অ্যাকুয়ারিয়াম সবেতেই বাঙালির কাছে গুরুত্ব পায় এই প্রাণী। গ্রামের দিকে অনেকেই মাছ চাষের সাথে যুক্ত। এছাড়াও অনেক জায়গায় মাসে একবার করে মাছ ধরার প্রতিযোগিতা হয় (Giant fish video viral) । মাছ ধরা একাধারে যেমন নেশা তেমনই পেশা হিসেবেও অনেকে এটিকে বেছে নিয়েছে (Giant fish video viral)।

মাছের মধ্যে রয়েছে পুষ্টি ভান্ডার যা মানবদেহের বেড়ে ওঠার জন্য খুব উপকারী। পশ্চিমবঙ্গে মাছ চাষের প্রবণতা বেশি (Giant fish video viral)। ২০১৬ সালে শুধুমাত্র পশ্চিমবঙ্গে (West Bengal) ১,৬৭১.৪২ হাজার মেট্রিকটন, ২০১৭ সালে ১,৭০১.৮২ হাজার মেট্রিকটন এবং ২০১৮ সালে ১,৬৫০.৩৭ মেট্রিকটন মাছ চাষ করা হয়েছে। কিন্তু দানবাকৃতি মাছের কথা কখনো শুনেছেন (Giant fish video viral)?

সোশ্যাল মিডিয়ার জামানায় কোনো খবর বা ঘটনা আর কুক্ষিগত করে রাখা সম্ভব নয়। প্রথম দিকে শুধু মাত্র জ্ঞাপনের জন্য এর ব্যবহার হলেও এখন সোশ্যাল মিডিয়া নতুন নতুন জিনিস জানতে সাহায্য করে। আর এখনকার দিনে গুরুতর বা অবাক করা ঘটনা ঘটলে মিনিটেই তা ভাইরাল। এমনই এক ভিডিও এই মুহূর্তে ভাইরাল নেটজগতে (West Bengal)।

গ্রামে কাঁদা জলে অনেকেই মাছ ধরেন। তেমনি একটি ছেলে নদীর জল কমায় ডাঙায় যে মাছ উঠে আসে, তা ধরতে যায়। সেখানে গিয়ে একঝাঁক দেশীয় মাছ দেখতে পায় সে। মনে মনে ভাবে আজ পেট ও পকেট দুইই ভরবে। একটা একটা করে দেশীয় মাছ ধরে সেগুলিকে ব্যাগে ভরতে থাকে ছেলেটি। হটাৎ সে ওই একঝাঁক দেশীয় মাছের মধ্যে এক অদ্ভুত মাছের দর্শন পায় যা সে আগে কখনো দেখেনি। প্রথমে ভয় পেলেও পরে সাহস যুগিয়ে মাছটিকে সে ধরে।

আরও পড়ুন:জোর করে অ্যাসিড খাইয়ে মা’কে খুন! কমেডিয়ান মুনাওয়ার কাঁদিয়ে ছাড়লেন বলিউড কুইনকে

কিন্তু ছেলেটি জানত না মাছটি কতটা মূল্যবান। সে তখনও জন্য না কালো রঙের মাছটি তার জীবন বদলে দিতে চলেছে। খুব দাম মাছটির। ছেলেটি না জেনেই মাছটি গ্রামে নিয়ে আসে। পরে সেটির সম্বন্ধে বাকিরা জানতে পারে ইন্টারনেটের মাধ্যমে। এমন আজব মাছ দেখে সবাই তাজ্জব হয়ে যায়। যার জেরে এর ভিডিও ইন্টারনেটে আপলোড করা হয় তারপর দ্রুত সেই ভিডিওটি ইউটিউবে এবং ফেসবুকে ভাইরাল হয়ে যায়। নেটপাড়ার বাসিন্দারা এই ঘটনা দেখে চমকে উঠেছেন।

google-news-icon

লেটেস্ট খবর