fbpx

বঙ্গ আপের মুকুটে নতুন পালক! অনুব্রতকে বুড়ো আঙুল দেখিয়ে উদ্বোধন দলের প্রথম কার্যালয়

পঞ্জাবে ঝাড়ু চালানোর পর থেকেই দেশের কেন্দ্রীয় রাজনীতিতে নিজেদের জন্য একটা জায়গা করে নিয়েছে আম আদমি পার্টি ( Aam Aadmi Party )। রাজনৈতিক বিশেষজ্ঞদের মতে, কংগ্রেসের তুলনায় রাজনৈতিক পরিসরে নিজেদের মাটিকে বেশি শক্ত করতে সক্ষম হয়েছে আপ। তবে পঞ্জাব ( Punjab ) জয়ের পরই থেমে যায়নি কেজরিওয়ালের সাম্রাজ্য বিস্তারের সফর। বঙ্গের মুখ্যমন্ত্রীকে ( West Bengal Chief Minister ) নিজের ‘দিদি’ মনে করলেও আত্মার সম্পর্ক ভুলে আপাতত তারই বিরুদ্ধে যুদ্ধে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল ( CM Arvind Kejriwal )। 

পঞ্জাব জয়ের পরই বাংলার প্রাথমিত স্তর দখলের লড়াইতে নেমে পড়ে আম আদমি পার্টি। প্রথমে মালদা জুড়ে পোস্টার এবং তারপর ধর্মতলায় মিছিল। নিজেদের রাজনৈতিক সমীকরণ সাজিয়ে পঞ্চায়েত ভোটকে পাখির চোখ করেই বঙ্গে আগমন তাঁদের। আপাতত বাংলা জুড়ে পঞ্চায়েত নির্বাচনের আগেই প্রচার শুরু করে দিয়েছে আপ। ইতিমধ্যে জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডলের এলাকা বোলপুর শহরেও প্রচার করতে দেখা গিয়েছে আম আদমি পার্টিকে। জেলার প্রত্যন্ত এলাকাগুলিতে কর্মী সংখ্যা বাড়ানোর জন্য শুরু করেছেন মিসকল রীতি। পাশাপাশি দেওয়ালে দেওয়ালে এক নাগাড়ে ছাপছে পোস্টারও। তারই মধ্যে আবার সাফল্যের আরও এক পালক জুড়লো বঙ্গ আপের মুকুটে। আজ বীরভূমের নলহাটি গ্রামে উদ্বোধন হল আম আদমি পার্টির প্রথম কার্যালয়। 

aap 1

আগামী দিনে গোটা রাজ্য এমনকী জেলার সর্বোত্র কার্যালয় তৈরির স্বপ্ন দেখছে আপ। এদিন আম আদমি পার্টির জেলার নেতা বিশ্বজিৎ মিত্র কার্যালয় উদ্বোধনের পর বলেন, “সরকারের কাছে সব সময় ঠকছে মানুষ। সে কারণেই তাঁরা বিকল্প পার্টির খোঁজ করছে। মানুষ আমাদেরকে বিপুল পরিমাণে সাড়া দিচ্ছে। মানুষকে পাশে রেখেই আগামী দিনে জেলা জুড়ে নিজেদের পার্টি অফিস তৈরি করবো।” 

পঞ্জাব জয় এবং তার কিছু মাস পর বঙ্গে মাটিতে আম আদমি পার্টির প্রথম কার্যালয়কে অনেকটাই আমল দিয়েছে রাজনৈতিক মহল। কেন্দ্রীয় রাজনৈতিক ভূমিতে যে আপ যে পরিসরটা তৈরি করেছে তা থেকেই আগামী দিনের রাজনীতিতে আপের ভূমিকা নিয়ে দৃঢ় ধারণা লাভ করা যায়। এদিকে, বীরভূমে তৃণমূলের দোর্দন্ডপ্রতাপ নেতা অনুব্রত মণ্ডল বর্তমানে ঘরবন্দী আর তার মধ্যেই আম আদমি পার্টির এই পদক্ষেপ তৃণমূল কংগ্রেসের দিকে যে একটা কড়া জবাবে, সেই ইঙ্গিত সুস্পষ্ট। 

google-news-icon

লেটেস্ট খবর