fbpx

আসছে উত্তম-সুচিত্রা! আজও ভক্তদের মাঝে জনপ্রীয়তার শীর্ষে অমর জুটি

রাখী পোদ্দার, কলকাতা : এবার আসতে চলেছে মহানায়ক উত্তম কুমারের বায়োপিক। মহানায়ককে নিয়ে টলিউডে তৈরি হচ্ছে দুটি ছবি। একটি ‘অচেনা উত্তম’ ( Achena Uttam) এবং অপরটি হল ‘অতি উত্তম’। ‘অচেনা উত্তম’ ছবির পরিচালনার দায়িত্বে রয়েছেন অতনু বসু ( Atanu Basu)। আর ‘অতি উত্তম’ ছবির পরিচালনার দায়িত্বে রয়েছেন সৃজিত মুখোপাধ্যায়। যদিও গতবছরই ছবির ঘোষণা করেছিলেন পরিচালক অতনু বসু। চলতি বছরের শুরুর দিকেই শুটিং শুরু হয়েছিল এই সিনেমার। এবার প্রকাশ্যে এল এই সিনেমার ট্রেলার।

 

এক ঝাঁক টলিউড তারকাদের দেখা যাবে এই সিনেমায়। উত্তমকুমারের চরিত্র ফুটিয়ে তুলছেন শাশ্বত চট্টোপাধ্যায় (Saswata Chatterjee)। সুচিত্রা সেন হচ্ছেন ঋতুপর্ণা সেনগুপ্ত (Rituparna Sengupta)। আর গৌরী দেবীর ভূমিকায় দেখা যাবে শ্রাবন্তী চট্টোপাধ্যায়কে (Srabanti Chatterjee)। শাশ্বত-ঋতুপর্ণা ছাড়াও ছবিতে প্রায় ৭০জন শিল্পী অভিনয় করছেন। সাবিত্রী চট্টোপাধ্যায়ের চরিত্রে অভিনয় করছেন টেলিভিশনের ‘রানিমা’ দিতিপ্রিয়া রায় (Ditipriya Roy)। সুমিত্রা মুখোপাধ্যায়ের ভূমিকায় রয়েছেন সম্পূর্ণা লাহিড়ী (Sampurna Lahiri)। সুপ্রিয়া দেবীর চরিত্রে অভিনয় করছেন সায়ন্তনী রায়চৌধুরী। তরুণ কুমারের ভূমিকায় থাকছে বিশ্বনাথ বসু। অরিন্দল বাগচীকে দেখা যাবে সলিল দত্তর চরিত্রে। ডা. লালমোহন মুখোপাধ্যায় হচ্ছেন শিবাশিস বন্দ্যোপাধ্যায়। উত্তমকুমারের ছেলে গৌতমের চরিত্রে অভিনয় করছেন অনুভব কাঞ্জিলাল। সুপ্রিয় দত্ত ছিলেন বশির আহমেদ। আর অল্প বয়েসের উত্তমকুমারের চরিত্রে অভিনয় করছেন নবাগত তীর্থরাজ বসু। অল্প বয়সের গৌরী দেবী হচ্ছেন স্নেহা দাস।

উত্তম কুমার, বাংলা বিনোদন জগতের এক এবং অদ্বিতীয় মহানায়ক। তাঁর সেই মন ভোলানো হাসি, স্টাইল, দৃঢ় চাহনি, ম্যানারিজম সব মিলিয়ে বাঙালিয়ানায় একেবারে ভরপুর। একসময় সকলের নয়নের মণি ছিলেন তিনি। অরুণ কুমার চট্টোপাধ্যায় থেকে কিভাবে তিনি হয়ে উঠলেন সকলের প্রিয় উত্তম কুমার তাঁর উপরই নির্ভর করে তৈরি করা হয়েছে এই সিনেমা।

 

Achena Uttam
Achena Uttam

কলকাতা ছাড়াও উত্তরবঙ্গের বিভিন্ন জায়গায় হয়েছে এই ছবির শ্যুটিং। রূপোলি পর্দার উত্তম থেকে নায়িকার উত্তম, কিংবা সাংসারিক উত্তম সমস্ত কিছুই ফুটিয়ে তুলেছেন পরিচালক অতনু বসু এই সিনেমায়। মহানায়কের চরিত্রের সমস্ত দিকই নিজের ছবিতে তুলে আনার চেষ্টা করেছেন পরিচালক অতনু বসু। ট্রেলারেই নজর কেড়েছেন শাশ্বত চট্টোপাধ্যায়। আগামী ২২ জুলাই মুক্তি পাচ্ছে ‘অচেনা উত্তম’।

google-news-icon

লেটেস্ট খবর