fbpx

তার যেন হৃদয়ে মানিক! সত্যজিতের দাঁতের কাঠামো নকল করে হাসপাতালে অভিনেতা জিতু

বাংলায় এই প্রথম তৈরি হচ্ছে সত্যজিৎ রায়ের বায়োগ্রাফি। এই বায়োগ্রাফি নির্মিত হচ্ছে একেবারে আঁটঘাট বেঁধে। ইতিমধ্যে জানা গেছে সত্যজিৎ রায়ের চরিত্রে কাজ করবে অভিনেতা জিতু। ছোট পর্দার জনপ্রিয় মুখ জিতু। সকলেই কমবেশি আমরা জানি এই অভিনেতাকে। বাংলার বহু নামী ও জনপ্রিয় চরিত্রে কাজ করেছেন তিনি। সত্যজিৎ রায়ের চরিত্রকে পর্দা এর সঠিক ভাবে ফুটিয়ে তোলার জন্য নিজের সর্বোচ্চ দিচ্ছেন দিচ্ছেন অভিনেতা। শুধুমাত্র বাহ্যিক বদল ঘটিয়েছেন এমনটা নয় চরিত্রের খাতিরে অভ্যন্তরীণ বদল আনতেও পিছপা হননি এই অভিনেতা। আর সেই গল্পই সামনে আর নেই স্ত্রী নবনীতা।

স্বামী জিতুর অভিনয় প্রেমের ব্যাপারে নবনীতা এর আগেও বহুবার মুখ খুলেছেন। তিনি জানিয়েছেন তার স্বামী অভিনয়ের প্রতি অনেক বেশি পেশাদারিত্ব ও দায়িত্বশীল। জিতু যখনই জানতে পারে যে সত্যজিৎ রায়ের চরিত্রে তাকে নির্বাচন করা হয়েছে তখন থেকেই মানসিক প্রস্তুতি নেওয়া আরম্ভ করে চরিত্রটির জন্য। সেইমতো সত্যজিৎ রায়ের বিভিন্ন গ্রন্থাবলী ও বিভিন্ন লাইব্রেরীতে গিয়ে সত্যজিৎ রায়কে বিশদ জানার চেষ্টা আরম্ভ করে। অভিনেত্রী নবনীতা তার স্বামীর ব্যাপারে আরও বলেন মনে মনে সত্যজিৎ রায়কে ভীষণ শ্রদ্ধা করেন জিতু। জীবনের এই মূল্যবান সুযোগটিকে ভালোভাবে কাজে লাগাতে চান জিতু কমল।

actor Jeetu Kamal
actor Jeetu Kamal

আরও পড়ুন……………ব্যর্থ প্রেমও হবে সফল, জ্যোতিষশাস্ত্র মতে রাশিফল মিলিয়ে এভাবে করুন প্রেম নিবেদন

আর এই সুযোগের সদ্ব্যবহার করার জন্য তিনি অভ্যন্তরীণ পরিবর্তনের কথা মাথায় নিয়ে আসেন। সত্যজিৎ রায়ের দাঁতের পাটিকে নকল করার জন্য তিনি দাঁতের ডাক্তারের কাছে গিয়ে দাঁত ফাঁকা করার সিদ্ধান্ত নেন। তখন জুলাই কি আগস্ট, জিতু সত্যজিৎ রায় হবে চূড়ান্ত হয়েছে। তখন চেহারায় কি কি বলা যেতে পারে সেই বিষয়ে আলোচনা চলছিল। জিতুর প্রস্থেটিক মেকাপ শুরু হয়। একদিন দাঁতের ডাক্তারের কাছে গিয়ে দাঁতগুলো ফাঁকা করে আসে এবং দাঁত বসানো হয় ক্যাপ। তারপর শুরু হয় মরন যন্ত্রনা। সেই পরিস্থিতিতে জিতু কাজ করে যাচ্ছিল অন্য সিরিয়ালে।

আরও পড়ুন…………আকাশযানে ইঁদুরের উৎপাত! থমকে গেল এয়ার ইন্ডিয়ার উড়ান, ব্যহত যাত্রী পরিষেবা

দাঁতের চিকিৎসার কারণে জিতুর পরিস্থিতি ক্রমশ ভয়ঙ্কর হয়ে ওঠে প্রায় দু’সপ্তাহ কথা বলতে পারেনি। নরম খাবার ছাড়া শক্ত খাবার গেলা বা চাবানোর মতো পরিস্থিতিতেই ছিলেন না অভিনেতা। অভিনেত্রী নবনীতা আরো জানান বাড়িতে জিতুর জন্য আলাদা করে নরম রান্না করা হতো। জিতু বারবার ঘুম থেকে উঠে বেসিনে গিয়ে মুখ থেকে জমাট বাঁধা রক্ত ফেলত। সেই দৃশ্য ছিল কার্যত ভয়ানক। এতকিছুর পরেও স্ত্রী তথা অভিনেত্রী নবনীতার একটাই আশা সমস্ত পরিশ্রম যেন সাফল্য যায়। স্বামী জিতু কমল এর সিনেমাটি যেন সফলতা পায় সেই প্রার্থনাই করে যাচ্ছেন স্ত্রী নবনীতা।

google-news-icon

লেটেস্ট খবর