fbpx

Neel Mukherjee: লক্ষ্মী ছানা অনুষ্ঠানের নীল’কে মনে পড়ে? নতুন রূপে ‛আলোর ঠিকানা’ খুঁজতে পর্দায় ফিরছেন তারকা

আলোর ঠিকানা ধারাবাহিকে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করতে দেখা যাবে নীলকে।

অনীশ দে, কলকাতা: বাংলার নাট্য জগতের অন্যতম নাম সৃজন মুখোপাধ্যায় ওরফে নীল মুখোপাধ্যায়। নাট্য মঞ্চের পাশাপাশি ধারাবাহিক ও বাংলা ছবিতেও কাজ করেছেন তিনি। একাধিক বড় পরিচালকদের ছবিতে অভিনয় করেছেন নীল (Neel Mukherjee)। এছাড়াও এক সময় সঞ্চালক হিসেবেও নাম করেছিলেন যথেষ্ট, শিশুদের অনুষ্ঠান লক্ষ্মী ছানার সঞ্চালনা করতেন নীল (Neel Mukherjee)। বলাই বাহুল্য, শিশু কেন্দ্রিক অনুষ্ঠান হলেও আট থেকে আশি এই শো ভালো লাগত সবার। বয়স বাড়ার সঙ্গে সঙ্গে সব জায়গাতেই কাজ শুরু করেন নীল (Neel Mukherjee)। যেমন আগে মেইনস্ট্রিম বাংলা ছবিতে তাঁর দেখা না মিললেও সম্প্রতি কমার্শিয়াল ছবিতেও কাজ করেছেন তিনি।

neel 2

তাছাড়া আগেই ওটিটি-তে পদার্পন করেছেন তিনি। মারাদোনার জুতোয়, তানসেনের তানপুরায় গুরুত্বপূর্ন চরিত্রে অভিনয় করেছেন নীল। বলাই বাহুল্য, এই ধরনের অভিনেতারা কোনও কাজের সঙ্গে যুক্ত হলে সেই কাজের প্রতি ভরসা আরও বেড়ে যায় দর্শকদের। ‘দেবী চৌধুরানী’, ‘গঙ্গারাম’, ‘জীবনসাথী’ প্রভৃতি ধারাবাহিকে আগেই অভিনয় করেছেন নীল। এই মুহূর্তে কালার্স বাংলায় মৌ- এর বাড়ি ধারাবাহিকে অভিনয় করছেন তিনি। এবার তিনি নতুন যাত্রার পথিক। এক নয়া ধারাবাহিকে অংশ নিতে চলেছেন নীল। সান বাংলায় শীঘ্রই আসতে চলেছে আলোর ঠিকানা (Alor Theekana)। সেখানেই গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করতে দেখা যাবে নীলকে।

neel 1

এই ধারাবাহিকের মুখ্য চরিত্রে দেখা যাবে দেবাদৃতা বসু (Debadrita Basu) এবং জন ভট্টাচার্যকে। মিঠাই ধারাবাহিকে নেগেটিভ চরিত্র ওমি আগারওয়ালের ভূমিকায় দেখা যায় জনকে। এবার তিনি ধারাবাহিকের (Alor Theekana) নায়ক। অন্যান্য চরিত্রে দেখা যাবে জ্যোতি ব্যানার্জী, অনিন্দ্য পুলক বন্দোপাধ্যায়, শঙ্কর দেবনাথ প্রমুখকে। এই ধারাবাহিকে নায়িকার (Debadrita Basu) বাবার চরিত্রে অভিনয় করবেন নীল। ১৯ শে সেপ্টেম্বর থেকে শুরু হতে চলেছে এই ধারাবাহিক। সম্প্রতি সামনে আনা হয়েছে এই ধারাবাহিকের প্রোমো। যেখানে দেখা যায়, কাজল (দেবাদৃতার চরিত্র) বিয়ের আগে মন খারাপ করে আছে কারণ তাঁর মতে সে নিজের স্বপ্ন থেকে দূরে সরে যাচ্ছে।

তখন কাজলকে (Debadrita Basu) তাঁর বাবা বোঝায়, যে তাঁর যেখানে বিয়ে হচ্ছে সেই বাড়ির মর্যাদাই আলাদা। আর বিয়ের আসরে গিয়ে কাজল জানতে পারে তাঁর শ্বশুরবাড়িতে সংসার সামলান বাড়ির পুরুষেরা আর ব্যবসা সামলান তাদের স্ত্রীরা। তবে কাজলের স্বপ্ন কি পূরণ হবে? কীই বা তাঁর স্বপ্ন? সেই বিষয়ে অবশ্য এখনও আলোকপাত করা হয়নি। বলাই বাহুল্য, নারীকেন্দ্রিক চরিত্রদের উপর বেষ্টন করেই বোনা হয় ধারাবাহিকের চিত্রনাট্য তবে এই ধারাবাহিকে সব নারী চরিত্ররাই যেন আলাদা নজর কাড়বে। দর্শকদের কাছে এই ধারাবাহিকের গ্রহণযোগ্যতা কেমন হয়, তা অবশ্য সময়ই বলবে।

google-news-icon

লেটেস্ট খবর