fbpx

রূপে লক্ষ্মী,গুণে সরস্বতী! বোল্ড ছবি নিয়ে বিতর্কে থাকা পাওলির গানের গলায় প্রেমে পড়বেন আপনিও

বাংলা ইন্ডাস্ট্রিতে এক দশক পেরিয়েও আজও পাওলি মন দিয়ে কাজ চালিয়ে যাচ্ছেন। অভিনয় নিপুণতাও যেন দীর্ঘদিন মজবুত হচ্ছে।

অনীশ দে, কলকাতা: টলিউডের অনেক অভিনেত্রীই খারাপ অভিনয়ের কারণে ট্রোল হয়ে থাকেন। কিন্তু নিজের ক্যারিয়ারের শুরু থেকেই নিজের অভিনয় দক্ষতা প্রমাণ করেছিলেন পাওলি দাম (Paoli Dam)। বাংলা ইন্ডাস্ট্রিতে এক দশক পেরিয়েও আজও সে মন দিয়ে কাজ চালিয়ে যাচ্ছেন। অভিনয় নিপুণতাও যেন দীর্ঘদিন মজবুত হচ্ছে। সম্প্রতি অরিন্দম শীল পরিচালিত ব্যোমকেশ হত্যামঞ্চতে (Byomkesh Hotyamancha) বিশেষ চরিত্রে অভিনয় করতে দেখা গিয়েছে তাঁকে, ছবিতে তাঁর চরিত্রের নাম সুলোচনা। মূলত ভিন্ন ধারার ছবির মাধ্যমেই নিজের পরিচয় গড়ে তুলেছেন পাওলি দাম (Paoli Dam)। কাজ করেছেন একাধিক হিন্দি ছবিতেও। কিন্তু অভিনেত্রী পাওলির এক নতুন গুণ সম্পর্কে অবগত হলেন সবাই। কী সেই গুণ যা আজ পর্যন্ত ছিল লোক চক্ষুর আড়ালে? আসুন জেনে নিই।

paoli 3

পাওলির অভিনয় দক্ষতা সম্পর্কে সবাই জানলেও তাঁর গানের গলা কেমন তা কেউই জানতেন না। কিন্তু এবার এক নতুন ভিডিয়ো সামনে আসতেই অবাক হলেন সকলে। সা রে গা মা পা (Sa Re Ga Ma Pa)- এর মঞ্চে গান গেয়ে মাতালেন পাওলি। আর তাঁর গান শুনেই হতবাক তাঁর অনুগামী এবং দর্শক। পাওলির গানের গলা যে এত মিষ্টি সে সম্বন্ধে কারও ধারনায় ছিল না। তাই তিনি (Paoli Dam) গান ধরার পরেই অবাক হয়ে চেয়ে থাকেন সকলে। নায়িকা যে রূপে লক্ষ্মী এবং গুনে সরস্বতী সেটা দেখার পর উচ্ছসিত সকলে। বলাই বাহুল্য, খুব বয়সেই সিনেমায় হাতেখড়ি পাওলির। অভিনয় জীবনের শুরু দিকে অবশ্য তিনি মাসালা ধর্মী বাংলা ছবিতে অভিনয় করেছিলেন তিনি। প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের বিপরীতেও কাজ করেছেন পাওলি।

তাছাড়াও কয়েক বছর আগেও নিজের নগ্নতার কারণে শিরোনামে এসেছিলেন তিনি। সেই সময় এই ঘিরে নানা বিতর্কের সৃষ্টি পর্যন্ত হয়। অবশ্য বাংলার তাবড় তাবড় পরিচালক ও অভিনেতারা সেই মুহূর্তে পাওলির পাশেই দাড়ান। ঋতুপর্ণ ঘোষ, গৌতম ঘোষ, পরমব্রত চট্টোপাধ্যায় কথা বলেন পাওলির হয়ে। কিন্তু ছবিটি শেষমেশ নিষিদ্ধ করা হয় ভারতবর্ষে। অবশ্য সেই কারণে পাওলির অদম্য জেদ ও অভিনয়ের প্রতি ভালোবাসা কেউ কমাতে পারেননি। বলিউডে একাধিক সাহসী ছবি করেছেন পাওলি। হেট স্টোরি থেকে শুরু করে ইয়ারা সিলি সিলি সব ধরনের ছবিতেই নিজের ছাপ ফেলতে সক্ষম পাওলি।

paoli 2

সম্প্রতি অভিনেত্রীর হাতেখড়ি হয়েছে ওটিটি প্ল্যাটফর্মে। নটফ্লিক্সের বুলবুল ছবিতে এক বিশেষ ধরনের চরিত্রে অভিনয় করেন পাওলি। এই ছবি দেখার পর তাঁর অভিনয়ের প্রশংসায় পঞ্চমুখ হয়ে ওঠেন সকলে। হরর ধর্মী এই ছবিতে পাওলি ছাড়াও আরও দুই বাঙালি অভিনেতা কাজ করেছেন – পরমব্রত চট্টোপাধ্যায় এবং রাহুল বোস। টলিউড, বলিউড একই হতে সামলালেও ভালো ছবির পাশে সবসময় দাড়ান তিনি। টলিউডের আরেক অভিনেত্রী শ্রীলেখা মিত্র প্রথমবার পরিচালকের আসনে বসে বানিয়েছেন ছাদ। বলাই বাহুল্য, সেই ছবিতেও অভিনীত করেছেন পাওলি দাম।

google-news-icon

লেটেস্ট খবর