fbpx

Mahalaya Shoot: ছোট পর্দায় ফিরছেন ঋতুপর্ণা, ভোরের আলোর মতোই দর্শকদের সামনে ফুটে উঠবেন নতুন লুকে

ভোরের কাঁচা ঘুমেই দেবী রূপে চোখের সামনে ভাসবেন ঋতুপর্ণা, পর্দায় এই প্রথমবার এমন অবতার ধারণ করবেন তিনি।

হাতে মাত্র আর কয়েকদিন। তারপরই বাঙালি মেতে উঠবে দুর্গোৎসব ( Durga Puja ) নিয়ে। আকাশে পেঁজা তুলোর মতো মেঘের ছাপ, ফুটবে কাশ আর সেই সঙ্গে বেজে উঠবে বাঙালি দুর্গা পুজোর বাদ্যি। কিন্ত এই দুর্গা পুজোর একাধিক আকর্ষণের মধ্যেই উল্লেখযোগ্য মহালয়া। ভোরের কাঁচা ঘুম ভাঙিয়ে সেই যে টিভি কিংবা রেডিয়ো খুলে বসার অনুভূতি যেন আজও কাঁটা দেয় বাঙালির শরীরে। 

সত্যিই তো কতটা রঙিন সেই মুহূর্তগুলো। বাঙালির সর্ব বৃহৎ অনুষ্ঠান এটি। সুতরাং দুর্গা পুজো নিয়ে এমন মাতোয়ারা বা বলা চলে এমন আনন্দের আমেজ খুবই স্বাভাবিক। কিন্তু পুজোর এই আমেজকে সব থেকে বেশি উজ্জীবিত করে মহালয়ার ( Mahalaya ) ভোর। প্রতি বছরই টেলিভিশনের সামনে বসে একাধিক মুখের সঙ্গে  দুর্গার সাজে পরিচিত হয় বাঙালি। আর এবারও ব্যাতিক্রম হবে না। 

mahalaya shoot

জানা গিয়েছে, টেলিভিশনে প্রথমবার দেবী দশভূজারূপে দেখা যাবে ঋতুপর্ণা সেনগুপ্তকে ( Rituparna Sengupta )। কালার্স বাংলার ( Colors Bangla ) চ্যানেলে এই বছর মহালয়া উপলক্ষে অনুষ্ঠিত বিশেষ অনুষ্ঠানের নাম ‘দেবী দশমহাবিদ্যা’। দক্ষ  অভিনেত্রীর পাশাপাশি একজন নৃত্যশিল্পীও সে। বিভিন্ন সময় তিনি নাচের অনুষ্ঠানও করে থাকেন। তবে এবার দেবী দশভূজারূপে টেলিপর্দায় মহিষাসূর বদ করবেন অভিনেত্রী ( Actress )। যা তাঁর জীবনে এই প্রথম।

মহালয়ার হাত ধরেই শুরু হয় দিন গোনা। কবে আসবে মা, এই ভেবেই দিন কাটে বাঙালির। উল্লেখ্য, এর হেমা মালিনী, দেবশ্রী, কোয়েল, শ্রাবন্তী অনেকেই দেবী দুর্গা রূপে ধরা দিয়েছেন পর্দায়। এমনকী ইন্দ্রাণী হালদার, দিতিপ্রিয়াকেও দেখা গিয়েছে এই চরিত্রে। অনেক চ্যানেলেই দেবী রূপে কাজ করেছেন অভিনেত্রীরা। কিন্তু তাঁদের মাঝে কখনওই দর্শকদের ধরা দেননি ঋতুপর্ণা। তবে এবার  খানিকটা ব্যাতিক্রম একেবারে নতুন রূপে প্রথমবার টেলিপর্দায় দেখা যাবে ঋতুপর্ণা সেনগুপ্তকে।

প্রসঙ্গত, এককালে পর্দায় কাঁপিয়েছেন অভিনেত্রী। তাঁর সঙ্গে প্রসেনজিতের জুটি মানেই সুপারহিট সিনেমা। একের পর এক অভিনব সিনেমা মানুষকে উপহার দিয়েছিলেন অভিনেত্রী। তবে সময়ের সঙ্গে অনেকটা ক্যামেরার আড়ালে চলে যান তিনি। টেলিপাড়ার জনপ্রিয় অভিনেত্রীর খেতাব ধরে রেখেই কমিয়ে দেন কাজের পরিমাণ। এবার অবশেষে একেবারে নতুন লুকে ধরা দেবেন তিনি। দেবী দূর্গার রূপ ধারণ হয়ে উঠবেন মহিষাসুরমর্দিনী।

google-news-icon

লেটেস্ট খবর