fbpx

Shruti Das: ‘তাঁর নজরে সেরা শিক্ষক একজনই’! শিক্ষক দিবসে ত্রিনয়নী পরিচালকে শ্রদ্ধা শ্রুতি দাসের

শিক্ষক দিবসে বিশেষ শিক্ষককে শুভেচ্ছা বার্তা দিলেন অভিনেত্রী! শ্রুতি দাসের মন্তব্যে আলোচনা নেটমাধ্যমে

মন্টি শীল, কলকাতা: আজ ৫ই সেপ্টেম্বর, অর্থাৎ শিক্ষক দিবস। দেশ জুড়ে অগণিত ছাত্র সমাজ তাঁদের শিক্ষাগুরুদের সম্মান জ্ঞাপন করছেন। যদিও এক্ষেত্রে পিছিয়ে নেই টেলি জগতের তারকারাও। যার মধ্যে এক এবং অন্যতম হলেন জনপ্রিয় টলিউড অভিনেত্রী শ্রুতি দাস ( Shruti Das )। এদিন এক সাক্ষাৎকারে অভিনেত্রী বিশেষ কিছু ব্যক্তিদের শিক্ষক দিবসের শুভ বার্তা প্রেরণ করেছেন। কিন্তু তাঁর আগে তিনি শিক্ষক দিবসের প্রথম শুভেচ্ছা বার্তা প্রেরণ করেছেন ‘সময়’কে। কারণ অভিনেত্রীর মন্তব্য অনুযায়ী, সময়ের থেকে বড় শিক্ষক তাঁদের জীবনে আর কেউ নেই। সকলের জীবনেই শিক্ষাগুরুর এক গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করে ‘সময়’। যার থেকে প্রায় সকলেই শিক্ষা অর্জন করে থাকি।

এছাড়াও এদিনের সাক্ষাৎকারে অভিনেত্রী শ্রুতি দাস ( Shruti Das ) তাঁর জীবনের প্রথম শিক্ষাগুরু হিসেবে সম্মান জানিয়েছেন তাঁর মা-বাবাকে। কারণ তাঁর বক্তব্য অনুযায়ী, ‘তাঁদের কাছেই তাঁর প্রথম হাতেখড়ি, তাঁর বর্ণপরিচয় শেখা। জীবনের সমস্ত উত্থান পতনে একজন দক্ষ শিক্ষকের মতো তাঁর পাশে ছিলেন তাঁরা’। এরপর পর অভিনেত্রী শিক্ষক দিবসে সেই সমস্ত মানুষকে সম্মান জানিয়েছেন যারা তাঁকে জীবনের প্রতিটা পদে শিক্ষা দিয়েছেন। যদিও এই তালিকায় উপস্থিত ছিলেন অভিনেত্রীর সকল নিকট বন্ধু-বান্ধব থেকে শুরু করে তাঁর প্রাক্তন প্রেমিক সকলেই।

5c52

কিন্তু এদিনের সাক্ষাৎকারে অভিনেত্রী শ্রুতি দাসের কাছে জানতে চাওয়া হয়, তাঁর জীবনের আদর্শ শিক্ষকটি কে? যার উত্তরে অভিনেত্রীর মুখে প্রথমেই উচ্চারিত হয় টলিউড পরিচালক সায়ন বন্ধ্যোপাধ্যায়ের নাম। এদিন অভিনেত্রী বলেন, ‘পরিচালক সায়ন বন্ধ্যোপাধ্যায় তাঁর জীবনের প্রথম পরিচালক। তাঁর সঙ্গে হয়তো খুব বেশি দিনের পরিচয় নয়, কিন্তু একদা একজন শিক্ষক হিসেবে তিনি যা বলেছিলেন তা আজও তাঁর কাছে স্মরণীয় হয়ে রয়েছে। অভিনেত্রী বলেন, ‘প্রতিটা পরিচালকের কাছ থেকে যতটা জ্ঞান অর্জন করা যায় ততটা গ্রহণ করে নাও। তবেই সে একজন অভিনেত্রী হিসেবে ফিল্ম ইন্ডাস্ট্রিতে টিকে থাকতে পারবে’।

5c53

তবে অভিনেত্রী শ্রুতি দাসের এদিনের বক্তব্যে ফুঁটে উঠেছে আরও এক বিশিষ্ট মানুষের কথা। যার কথা না বললেই নয়। অভিনেত্রীর বক্তব্য অনুযায়ী তিনি আর কেউ নন, টলিউডের একজন বিশিষ্ট পরিচালক স্বর্ণেন্দু সমাদ্দার। এদিন অভিনেত্রী বলেন, ‘তাঁর নজরে সবচেয়ে সেরা শিক্ষক একজনই, পরিচালক স্বর্ণেন্দু স্যার। উনি এমন একজন পরিচালক, যাঁর কাছ থেকে তিনি জীবনে একাধিক শিক্ষা অর্জন করেছেন। শিখেছেন কীভাবে স্থীর মস্তিষ্কের সঙ্গে কাজ করতে হয়। কীভাবে কঠিন পরিস্থিতিতে নিজেকে শান্ত রাখতে হয়। পরিচালক স্বর্ণেন্দু সমাদ্দার এমন একজন মানুষ যিনি শিল্পীদের যোগ্য স্বাধীনতা দেন’।

বলে রাখা ভাল, পরিচালক স্বর্ণেন্দু সমাদ্দারের পরিচালিত ধারাবাহিক ‘ত্রিনয়নী’তে অভিনয় করতে দেখা গিয়েছিল অভিনেত্রী শ্রুতি দাস। আর এই প্রসঙ্গে এদিন অভিনেত্রী বলেন, ‘তিনি ভবিষ্যতে ফের এই পরিচালকের সঙ্গে কাজ করার সুযোগ পেলে তিনি নিঃসন্দেহে করবেন। এমন একজন মানুষকে তাঁর সঙ্গী, একজন ফিলোজফার, একজন বন্ধু হিসেবে পেয়ে তিনি সত্যিই আপ্লুত’। আর আগে একাধিক বিষয় নিয়ে নেটিজেনদের আলোচনার কেন্দ্রবিন্দুতে এসেছিলেন অভিনেত্রী শ্রুতি দাস। কিন্তু এই শিক্ষকদিবস প্রসঙ্গে অভিনেত্রীর বক্তব্য যে ফের এক আলোচনার সূত্রপাত ঘটতে চলেছে তা বলাই যায়।

google-news-icon

লেটেস্ট খবর