fbpx

Sohini Sanyal: টলিউড করেছিল ‛একঘরে’, ভাগ্যের জোরেই জুটেছিল কাজ! কেমন আছেন অভিনেত্রী সোহিনী স্যানাল?

বিপুল জনপ্রিয়তা থাকা সত্তেও তাঁকে করে দেওয়া হয়েছিল ‛একঘরে’! অভিনেত্রী সোহিনী স্যানালের মন্তব্যে শোরগোল নেটমাধ্যমে

মন্টি শীল, কলকাতা: আপামোর বাঙালি দর্শকদের কাছে বাংলা ধারাবাহিকের জনপ্রিয় ঠিক কতখানি তা ইতিমধ্যেই প্রমাণিত হয়ে গিয়েছে। তবে কিছু কিছু ক্ষেত্রে দেখা গিয়েছে বাংলা ধারাবাহিকের এই বিপুল জনপ্রিয়তাকে ছাঁপিয়ে গিয়েছে তাঁতে অভিনীত তারকাদের জনপ্রিয়তা। যার মধ্যে এক অন্যতম নাম হল অভিনেত্রী সোহিনী স্যানাল ( Sohini Sanyal )। টেলি জগতের এই জনপ্রিয় অভিনেত্রী দর্শকদের মাঝে বিপুল জনপ্রিয়তা অর্জন করেছিলেন আপনজন ধারাবাহিকের মধ্যে দিয়ে। এরপর অভিনেত্রী তাঁর অভিনয়ের দরুন দর্শকদের একের পর এক ধারাবাহিক উপহার দিয়েছেন। যার মধ্যে অন্যতম হল জনপ্রিয় টেলিভিশন ধারাবাহিক অগ্নিজাল।

তবে শুধুমাত্র ধারাবাহিক নয়, একজন দক্ষ অভিনেত্রী হিসেবে অভিনেত্রী সোহিনী স্যানাল’কে ( Sohini Sanyal ) অভিনয় করতে দেখা গিয়েছে একাধিক টেলিফ্লিমেও, অর্জন করেছেন একাধিক সম্মানিয় পুরস্কার। কিন্তু সম্প্রতি এক সাক্ষাৎকারে অভিনেত্রী জনসম্মক্ষে যে মন্তব্য পেশ করলেন তাঁতে রীতিমত শোরগোল পড়ে গিয়েছে সমগ্র দর্শকদের মাঝে। কিন্তু কী এমন বললেন অভিনেত্রী? বলে রাখা ভাল, অভিনেত্রী তাঁর কেরিয়ারের সূচনার প্রথমার্ধে অভিনয় নিয়ে কোনও পরিকল্পনাই করেননি। কিন্তু একদা তাঁর পরিবারে তৈরি হওয়া কিছু আর্থিক অনটনের কারণে তিনি কলেজে পাঠরত থাকাকালীন মডেলিংয়ে যোগ দেন। লক্ষ্য ছিল একটাই, তাঁর পরিবারের সদস্যদের আর্থিক সহায়তা প্রদান করা।

29c42

কিন্তু এই সিদ্ধান্তই তাঁকে ধীরে ধীরে অভিনয়ের জগতে প্রবেশ করতে সাহায্য করে। অভিনেত্রীর করা মন্তব্য অনুযায়ী, ‘তাঁর নৃত্য শিক্ষিকার পরামর্শে তিনি টেলি জগতে প্রবেশ করেন। কাজ করার সুযোগ পান এক বাংলা ধারাবাহিককের পার্শ্ব চরিত্রে। এরপর ধীরে ধীরে তাঁর শুরু হয় জনপ্রিয়তার শীর্ষে ওঠা, কাজ করলেন একের পর এক টেলিফ্লিমে।’ এরপর সময়ের সঙ্গে সঙ্গে অভিনেত্রী সুযোগ পান জীবনের প্রথম মেগাসিরিয়ালে। অভিনেত্রীর মন্তব্য অনুযায়ী, ‘ডিডি বাংলার পর্দায় সম্প্রচারিত ধারাবাহিক সোনার বাংলা ধারাবাহিকে কাজ করার সুযোগ পান তিনি।এরপর একাধিক ধারাবাহিকে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় শেষ করার পর তিনি মন ফাগুনে অভিনয় করার সুযোগ পান এবং বর্তমানে তিনি গাঁটছড়া ধারাবাহিকে এক গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করছেন।’

তবে অভিনেত্রী এদিনের সাক্ষাৎকারে অভিনেত্রী বলেছেন, ‘তিনি আজ যে জনপ্রিয়তা অর্জন তাঁর জন্য তিনি তাঁর ভাগ্যকেই আসল কারিগর বলে মনে করেন।’ অভিনেত্রীর বক্তব্য অনুযায়ী, ‘তিনি একটা সময় একের পর এক ধারাবাহিকে অভিনয় করা সুযোগ পেয়েছেন কিন্তু কোনও ব্যক্তিগত সহায়তা ছাড়াই। যার জন্য তিনি অবশ্যই ঈশ্বরকে ধন্যবাদ জানিয়েছেন।’ অভিনেত্রী বলেছেন, ‘তিনি অতীতে একাধিক ব্যর্থতার সম্মুখীন হয়েছেন এবং বর্তমানেও হয়ে চলেছেন। কিন্তু তিনি সর্বদা দৃড়তার সঙ্গে এগিয়ে গিয়েছেন এবং যাবেনও। এখানে কেউই যশ, খ্যাতি, পুরস্কার নিতে আসেননি। নিতে এসেছেন শিক্ষা। যা সকলের জন্য প্রয়োজনীয়।’

এমনকী এদিনের সাক্ষাৎকারে অভিনেত্রী মন্তব্য করেন, “একদা টলিউড ফিল্ম ইন্ডাস্ট্রিতে আমাকে একঘরে করে রাখা হয়েছিল।” যদিও এই ‘একঘরে’ করার কারণ তাঁর আজও অজানা অভিনেত্রীর। বলে রাখা ভাল, একটি সময়ে টলিউড ফিল্ম ইন্ডাস্ট্রির একজন দাপুটে অভিনেত্রী হলেও, বর্তমানে সোহিনী স্যানালকে সেভাবে পর্দায় দেখা যায় না। এর আগে বাংলা ধারাবাহিকে বঞ্চনার শিকার নিয়ে প্রকাশ্যে বিষ্ফোরক মন্তব্য করেছিলেন অভিনেত্রী। যাকে কেন্দ্র করে ইতিমধ্যেই ব্যাপক শোরগোল পড়ে গিয়েছিল সর্বত্র। কিন্তু এরই মাঝে অভিনেত্রীর এমন ইঙ্গিতপূর্ণ মন্তব্যে ফের একবার সরগরম হয়ে উঠতে চলেছে টলিপাড়া তা বলাই যায়।

google-news-icon

লেটেস্ট খবর