fbpx

Soma Chakraborty: “কপালের দোষ…” মিঠাই থেকে কোজাগরী, ভাল অভিনয় করেও আজ কাজের অভাবে ভুগছেন সোমা

রিমা শিয়ালী, কলকাতা: বাংলা বিনোদন জগতের একজন দক্ষ অভিনেত্রী হলেন সোমা চক্রবর্তী ( soma chakraborty ) । বিভিন্ন ধারাবাহিক থেকে শুরু করে বহু বাংলা ছবিতেও অভিনয় করতে দেখা গিয়েছে এই অভিনেত্রীকে। ভাল চরিত্র থেকে শুরু করে খল চরিত্র, সব ক্ষেত্রেই পারদর্শী ছিলেন তিনি। তাঁর অভিনয়ের জন্য দর্শকদের থেকে থেকে অনেক প্রশংসা ও ভালবাসাও পেয়েছিলেন সোমা চক্রবর্তী। তবে এত প্রতিভা থাকা সত্ত্বেও বর্তমানে টেলিভিশনের পর্দায় আর দেখা মেলে না এই অভিনেত্রীর।

অভিনয় জগতে প্রায় ২৮ থেকে ৩০ বছর ধরে কাজ করছেন অভিনেত্রী সোমা চক্রবর্তী। তাই নিজ কাজে তিনি অনেকটাই দক্ষ সাথেই তাঁর অভিজ্ঞতাও অনেক। তবুও কেন এখনকার কোন ধারাবাহিকে দেখা মিলছে না এই অভিনেত্রীর। এর জন্য কি দায়ী নেপোটিজম?
এই নিয়ে নিজেই মুখ খুললেন অভিনেত্রী সোমা চক্রবর্তী।

img 20220719 134629

মহাপীঠ তারাপীঠ, মিঠাই , কোজাগরী ধারাবাহিকে একের পর এক অভিনয় করে গেছেন অভিনেত্রী সোমা চক্রবর্তী। কিন্তু এখন আর তাঁকে কোন ধারাবাহিকে দেখা যায় না যাওয়ার কারণ ঠিক কী হতে পারে? এদিন একটি সংবাদ মাধ্যমের সাক্ষাৎকারে অভিনেত্রী নিজেই প্রকাশ করলেন সেই সত্য। তাঁর কথায় ছবির পরিচালকরা একটি ছবির জায়গায় চারটি ছবিতে তাঁকে নিয়েছিলেন। এর থেকেই পরিষ্কার যে তাঁর দক্ষতার জন্যই তাঁকে নিয়েছিলেন পরিচালকরা। তবে বর্তমানে ধারাবাহিকে কাজ দেওয়া হচ্ছে না তাঁকে।

এমনকী জানা গেছে তাঁর বৃদ্ধ বাবা যখন সিরিয়াল দেখেন, তখন তাঁকে না দেখতে পেয়ে অবাক হয়ে যান। এ প্রসঙ্গে তিনি বলেন,“ আমার ৮৭ বছরের বাবা যখন সন্ধে হলেই বাংলা সিরিয়ালগুলি দেখেন, তখন অবাক হয়ে প্রশ্ন করেন এত সিরিয়াল হচ্ছে তবুও আমাকে কেন ডাকা হচ্ছে না”। প্রসঙ্গত যাত্রা, সিরিয়াল, সিনেমা সর্বক্ষেত্রেই অভিনয় করেছেন তিনি, তবে বর্তমানে ধারাবাহিকে কাজ না পাওয়ার পিছনে কি তবে প্রযোজকদের হাত আছে?

img 20220719 140552

যদিও এখন কাজ না পাওয়ার জন্য কাউকেই দোষারোপ করেননি অভিনেত্রী। তিনি বলেন,“ আমি মনে করি এটা আমার কপালের দোষ, কিন্তু যাত্রা, সিনেমা সব ক্ষেত্রে অভিনয় করে ধারাবাহিকে কোনও কাজ না পাওয়া আমার কাছে অস্বাভাবিক লাগে”। যদিও এরপর অভিনেত্রী প্রযোজকদের উদ্দেশ্য করেও কিছু কথা বলেন। তাঁর কথায়,” যদি কেউ প্রযোজকের কাছের হয়, তাহলে তার পরিবারের সকলে কাজ পেয়ে যায়”।

google-news-icon

লেটেস্ট খবর