fbpx

Sreelekha Mitra: বাবা ছিল বন্ধুর মতো, সন্ধ্যায় ছবি প্রদর্শনীর মাঝেও এক বছর আগের ঘটনায় মন কাঁদছে শ্রীলেখার

প্রত্যুষা সরকার, কলকাতা: টলিউডের জনপ্রিয় একজন অভিনেত্রী শ্রীলেখা মিত্র ( Sreelekha Mitra )। মাঝে মধ্যেই বিভিন্ন ভাবে খবরের শিরোনামে চলে আসে তাঁর নাম। কয়েকদিন আগেই ছিল তাঁর জন্মদিন। সেদিনের তাঁর সেই পার্টিতে থাকা কিছু ছবি নিয়েও কন্ট্রোভার্সিতে জড়িয়ে পরেন তিনি। যদিও এসব নিয়ে একদম মাথা ঘামান না অভিনেত্রী। তবে এত কিছুর মধ্যেও আজ তাঁর মনের কোণে জমেছে মেঘ। চোখের কোণে এসেছে জল। হঠাৎ কী কারণে মন ভার অভিনেত্রীর?

আজ থেকে এক বছর আগে নিজের সব থেকে কাছের মানুষকে হারিয়েছেন অভিনেত্রী শ্রীলেখা মিত্র (Sreelekha Mitra)। গত বছর নিজের জন্মদিনের ঠিক কয়েকদিন পরপরই বাবাকে হারান অভিনেত্রী। আর ঠিক এই কারণেই মনখারাপ শ্রীলেখা মিত্রের। গত বছর এই সময় চলচ্চিত্র উৎসবের জন‍্য ভেনিস যেতে হয়েছিল তাঁকে। তাই জন্মদিনটা বিদেশের মাটিতেই কাটিয়েছিলেন অভিনেত্রী। তবে দেশে ফেরার পরেই যে এমন মর্মান্তিক একটা ঘটনার সাক্ষী হতে হবে তাঁকে তা দুঃস্বপ্নেও হয়তো ভাবতে পারেননি শ্রীলেখা।

img 20220914 143617

দেখতে দেখতে গেটে গেলও একটা বছর। সঙ্গে নেই বাবা। তাই মনখারাপ শ্রীলেখা মিত্রের ( Sreelekha Mitra )। মাকে হারিয়েছেন আগেই। একমাত্র মেয়ে মাইয়‍্যা, চারপেয়ে সন্তানরা ও বাবাকে নিয়েই ছিল শ্রীলেখার সংসার। তাই বাবাকে হারিয়ে একেবারে ভেঙে পড়েছিলেন শ্রীলেখা। প্রতিদিন প্রতিটা মুহূর্ত বাবাকেই মনে করেন নায়িকা। আর বুধবার আরও বেশি করে বাবাকে মনে পড়ছে নায়িকার।

আজই অভিনেত্রীর বাবার প্রথম মৃত্যুবার্ষিকী। আর এই দিনেই নন্দনে প্রদর্শিত হতে চলেছে তাঁর পরিচালিত প্রথম স্বল্প দৈর্ঘ্যের ছবি ‘ছাদ’। অভিনেত্রীর ( Sreelekha Mitra ) ইন্টারভিউ নিতে তাঁর কাছে ফোন করেন এক ভারতীয় সংবাদমাধ্যম, সেখানে কথা বলতে বলতে বাবাকে নিয়ে আবেগপ্রবণ হয়ে পরেন অভিনেত্রী। তিনি বললেন, “সত্যিই! কী নিয়তি। আজই বাবার মৃত্যুবার্ষিকীর কাজ। আর তার পরই ছবির প্রদর্শনী। কিছু তো সংযোগ আছেই।”

img 20220914 143340

সব মেয়ের জীবনেই তাঁর বাবাই সবচেয়ে কাছের মানুষ হয়। শ্রীলেখার ( Sreelekha Mitra ) জীবনেও তাঁর বাবা রয়েছেন সবটা জুড়ে। অভিনেত্রী সেই ইন্টারভিউতে আরও বলেন, “বাবা তো শুধু বাবা ছিল না। প্রিয় বন্ধু ছিল আমার। মায়ের ছিল ভাই। আর বাবা ছিল আমার। আজ যদি বাবা বেঁচে থাকতেন, তা হলে কী যে খুশি হতেন কাউকে বলে বোঝাতে পারব না।” তিনি জানান, দমদমের বাড়িতে ভাইয়ের সঙ্গে বাবার বাৎসরিক কাজ সেরে তার পর বাকি কাজ। সন্ধেবেলা ছবি প্রদর্শনীর অনুষ্ঠান তো আছে।

google-news-icon

লেটেস্ট খবর