fbpx

Nupur Alankar: লাখ টাকা আয় নয়, বিশ্বাস ইশ্বরে! ধর্মের দোহাইয়ে অভিনয় ছেড়ে সন্ন্যাস নিয়েছেন যে তারকারা

রঙিন পর্দার ডাক অনেকেই শুনেছেন। কিন্তু বেশ কিছুদিনের মধ্যেই তাদের আকর্ষণ হারিয়েছে। অভিনয় জীবনের অনিশ্চয়তা ছেড়ে নিশ্চিন্ত জীবনের দিকে এগিয়ে গেছেন। অনেকে অবশ্য বলেও থাকেন, তাঁদের ক্যামেরার সামনে হোক বা পিছনে অভিনয় করেই যেতে হয়। এর জন্য বিপর্যস্ত হয় স্বাভাবিক জীবন যাপন। তাই বেশ কিছু অভিনেতারা শীঘ্রই বিদায় জানাতে বাধ্য হন। যেমন সম্প্রতি ‘দিয়া অউর বাতি হাম’ ধারাবাহিকে কাজ করা অভিনেত্রী নুপূর অলঙ্কার ইন্ডাস্ট্রিকে বিদায় জানিয়েছেন। তিনি সকলকে আশ্চর্য করে সন্ন্যাস গ্রহন করেছেন। ২৭ বছর কাজ করার পর চলতি বছরের ফেব্রুয়ারিতে অবসর নেন নুপূর। শুধু নুপূর নয়, এই তালিকা বেশ বড়। আসুন দেখে নিই কাদের জীবনে এসেছে এই ব্যপক পরিবর্তন।
img 20220820 210450
২০২০ সালের অক্টোবরে ইন্ডাস্ট্রিকে বিদায় জানিয়েছিলেন সানা খান। তিনি বলেছিলেন, ইসলাম ধর্মাবলম্বী। তাই ধর্মরক্ষা ও মানবসেবার জন্য তিনি বিদায় নিয়েছেন। সানা এখনও সোশ্যাল মিডিয়ায় খুব সক্রিয়। ‘পাপা কহেতে হ্যায়’ মহেশ ভাটের ছবি তে জনপ্রিয়তা পেয়েছিলেন ময়ূরী কঙ্গো। যদিও ছবিটি ফ্লপ হয়েছিল তবে এর থেকেই মানুষ পেয়েছিল এক নতুন অভিনেত্রীকে। এরপর বেশ কয়েকটি ছবিতে কাজ করলেও সেই স্বীকৃতি পাননি অভিনেত্রী।অবশেষে হাল ছেড়ে দেন এবং বর্তমানে গুগল ইন্ডিয়াতে রমরমিয়ে কাজ করছেন অভিনেত্রী।
img 20220820 210620
আমির খানের ভাগ্নে ইমরান খান। ২০১৫ সালে ‘কাট্টি বাট্টি’ ছবিতে তিনি শেষবারের মতো এসেছিলেন।তবে বিশেষ পরিচিতি গড়ে তুলতে পারেননি। সোশ্যাল মিডিয়াতেও তিনি একেবারেই সক্রিয় নন। বলিউডের সঙ্গে দূর দূরান্তেও সম্পর্ক নেই ইমরান খানের। অবন্তিকা মালিকের সঙ্গে তার বিচ্ছেদ নিয়ে তিনি খবরে এসেছিলেন শেষবার।’দঙ্গল’ গার্ল জাইরা ওয়াসিম। তাবড় তাবড় অভিনেতাদের সঙ্গে কাজ করেও ২০১৯ সালে বলিউড ছাড়ার ঘোষণা করেছিলেন। সকলকে অবাক করে দিয়ে বলেন, ধর্মের কারণে ছাড়ছেন ইন্ড্রাস্ট্রি।
img 20220820 210219
কেউ কেউ আবার সংসার সন্তান নিয়ে অভিনয় জীবন চালিয়ে যেতে পারলেন না। তেমনই ‘কাহানি ঘর ঘর কি’ দিয়ে বিখ্যাত হয়েছিলেন শ্বেতা কেশওয়ানি। অথচ শ্বেতা বিয়ের পর আমেরিকায় চলে যান অভিনয় জীবনে ইতি টেনে। ‘ ইয়ে রিশতা কেয়া কেহলাতা হ্যায়’ সিরিয়াল একসময় ব্যাপক জনপ্রিয়তা পায় সেখানে কীর্তি সিঙ্গানিয়ার ভূমিকায় অভিনয় করেছিলেন মোহেনা কুমারি। বিয়ের পর স্বামীর সঙ্গে দেরাদুনে থাকেন মোহনা। কিছুদিন আগে একটি পুত্র সন্তানের জন্ম দিয়ে তিনিও ছেড়ে ছেন অভিনয় জীবন।
img 20220820 210409
‘সাথ নিভানা সাথিয়া’- হিন্দি সিরিয়ালটি দীর্ঘদিন ধরে ধারাবাহিকটি নিজেকে ধরে রেখেছিল। সেখানে রাশি চরিত্রে অভিনয় করেছিলেন অভিনেত্রী রুচা হাসবানী জগদালে। বিয়ের পর শোবিজের দুনিয়া থেকে নিজেকে দূরে সরিয়ে নেন অভিনেত্রী। ২০১৫ সালে প্রেমিক রাহুলের সঙ্গে বিবাহ হয় তার। শীঘ্রই দ্বিতীয়বার মা হতে চলেছেন তিনি। তাঁর এক কন্যা সন্তানও রয়েছে। ফলে সংসার সন্তানের জন্য কেরিয়ারকে ত্যাগ করেছেন এই জনপ্রিয় অভিনেত্রী।

google-news-icon

লেটেস্ট খবর