fbpx

Aditi Chatterjee: সংসারের টানে ছেড়েছিলেন অভিনয়! দক্ষতা থাকতেও আজ সহশিল্পী অদিতি

অভিনয় করেছেন প্রসেনজিতের সঙ্গে, দক্ষতা থাকতেও আজ সহশিল্পী রূপেই কাজ করছেন অদিতি চট্টোপাধ্যায়।

রূপে-গুণে একেবারে লক্ষ্মী সে। অভিনয় জগতে পর্দপণ অনেক অল্প বয়স থেকেই। একেবারে শিশুশিল্পী হিসাবে এই গ্ল্যামার ওয়ার্ল্ডে আসা তাঁর। কিন্তু আজও যেন জীবন কাটছে সহশিল্পী হয়ে। অত্যন্ত সাবলীল ও পরিণত অভিনয় তাঁর। কিন্তু দক্ষতা থাকতেও মিলল না মুখ্য চরিত্রের অভিনয়। মনে পড়ে অভিনেত্রী অদিতী চট্টোপাধ্যায়ের ( Aditi Chatterjee ) কথা। আজকের মতো খোলামেলা পোশাক নয়, যার সৌন্দর্য ফুটে ওঠে একেবারে বাঙালিয়ানার মধ্যে দিয়েই। পরনে শাড়ি, কপালে টিপ, যাঁর বাঙালিয়ানা সাজ প্রেমে ফেলতে পারে যে কাউকে।

স্বাভাবিক ভাবেই সিনেমা জগতের হাত ধরে তাঁর এই লাইমলাইটের ( Tollywood ) দুনিয়ায় পথ চলা। কিন্তু পরবর্তীকালে বড় পর্দা ছেড়ে চলে আসেন ধারাবাহিকে। প্রায় প্রতিটি সিরিয়ালের ( Bengali Serial ) এক অন্যতম মুখ হয়ে ওঠেন তিনি।  নিজের অভিনয়ের মধ্যে দিয়ে মন কাড়েন দর্শকদের। ‘এক আকাশের নীচে’ ধারাবাহিকের মধ্যে দিয়েই তাঁর এই ছোট পর্দায় ( Tollywood ) আগমন। এক সময় কাজ করেছিলেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের ( Prosenjit Chatterjee ) সঙ্গেও। 

aditi chatterjee1

বড় পর্দায় কাজ চলাকালীন পরিবারের ছোট মেয়ের চরিত্রেই বেশি দেখা যেত তাঁকে। অল্প বয়স থেকে পর্দায় নামা। সহশিল্পী রূপেই কাজ করেছেন। মূল চরিত্রে যে বিশেষ ভাবে তাঁকে দেখা গিয়েছে এমনটা ধ্যান ধারণা বাইরে। তবে সময়ের সঙ্গে বদলায়নি তাঁর ভাগ্য। আজও একজন সহশিল্পী রূপেই কাজ করে চলেছেন। বয়স অল্প থাকাকালীন ছোট মেয়ের চরিত্রে অভিনয়। আজ অনেকটা সময় পার করেও সেই সহশিল্পীই রয়ে গেলেন অভিনেত্রী। কোনও অংশেই দক্ষতার অভাব নেই, তাও পর্দায় মা-মাসির চরিত্রেই বেশি দেখা মেলে অভিনেত্রীর।

বর্তমানে জি বাংলা খ্যাত ধারাবাহিক ‘পিলু’তে  শাশুড়ির চরিত্রে অভিনয় করছেন তিনি। তাঁর অভিনয় বেশ আকর্ষণ করে দর্শকদের। তবে দক্ষ অভিনেত্রী হয়েও যেন চিরকাল প্রাপ্য সম্মানের বাইরেই থেকে গেলেন অভিনেত্রী। বয়স নাকি তাঁর চল্লিশও ছোঁয়নি কিন্তু এখন থেকেই মা-মাসিদের চরিত্রে অভিনয় করতে হচ্ছে এই সুন্দরী অভিনেত্রীকে। অবশ্য বয়সের পর এটাই পরিণতি হিসাবে মনে করছেন অভিনেত্রী। তাঁর কথায়, একটা বয়সের পর সকলেরই এটা মেনে নেওয়া উচিত। তবে অভিনেত্রী জীবনে বড় পর্দার চেয়ে ছোট পর্দার গুরুত্ব বেশি। ধারাবাহিকের এই জীবনকেই বেশি ভালবাসেন অদিতি। জানা যায়, এক সময় সংসার করবেন বলে এই অভিনয় জগৎ থেকে একটা বড় সময়ের জন্য বিরতি নিয়ে নেন অভিনেত্রী। অনেকটা সময় সংসারে কাটিয়ে এই অভিনয় জগতে ফিরেছিলেন তিনি।

google-news-icon

লেটেস্ট খবর