fbpx

IPL 2021 : ‘বিরাট’ ঘোষণা, এইবার আইপিএলেও অধিনায়ক পদ থেকেও সরে দাঁড়াবেন কোহলি

ভারতের হয়ে আন্তর্জাতিক টি-২০ ম্যাচে আর নেতৃত্ব দেবেন না বিরাট কোহলি (Virat Kohli)। সংক্ষিপ্ত ফরম্যাটের বিশ্বকাপের পরই পদ থেকে সরে দাঁড়াবেন, সিদ্ধান্ত বিরাটের। এইবার পুনরায় আরও একটি ‘বিরাট’ সিদ্ধান্তের খবর পেয়ে চমকে উঠেছেন ক্রিকেট অনুরাগীরা। আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (Royal Challengers Bangalore) নেতৃত্বও নাকি ছেড়ে দিচ্ছেন চিকু!

অধিনায়ক হিসেবে এইবারের আইপিএলই নাকি তাঁর শেষ টুর্নামেন্ট। ২০২১-র আইপিএলের পর অধিনায়ক পদ থেকে ইস্তফা দিতে চান, সাফ জানিয়েছেন বিরাট কোহলি। জাতীয় দলের নেতৃত্ব ছাড়ার পর থেকে ক্রিকেট মহলে আশঙ্কা ছিলই। সেই সম্ভাবনাকে সত্যি করেই ভিকের এই সিদ্ধান্ত। আরসিবির তরফে সামাজিক মাধ্যমে একটি ভিডিয়ো বার্তা মারফত এহেন সিদ্ধান্তের কথা জানান কোহলি।

Virat Kohli

ভিডিয়ো বার্তায় বিরাট জানান, “আরসিবির অধিনায়ক হিসেবে এই আমার শেষ আইপিএল। ইন্ডিয়ান প্রিমিয়র লিগে আমার শেষ ম্যাচ পর্যন্ত আরসিবির হয়েই মাঠে নামব। দীর্ঘ সময় ধরে আমাকে সমর্থন করে পাশে থাকার জন্য সকল সমর্থককে ধন্যবাদ।”

Virat Kohli

নেতৃত্ব ছাড়ার কারণ পাহাড়প্রমাণ চাপ নাকি অন্য কিছু? ধোঁয়াশা পরিষ্কার করে দিয়েছেন বিরাট নিজেই। এক্ষেত্রে ওয়ার্কলোড ম্যানেজমেন্টকেই দায়ী করেছেন ভিকে। “বেশ কিছুদিন ধরেই আমি নেতৃত্ব ছাড়ার কথা ভাবছিলাম”, বলেছিলেন কোহলি। অবশেষে সিদ্ধান্তের কথা খোলাখুলি জানালেন তিনি।

কোহলি নেতৃত্ব ছেড়ে দেওয়ায় পরে আরসিবির অধিনায়ক কে হবেন? এ বিষয়ে দানা বাঁধছে উত্তেজনা। নতুন করে নিলামের পর বদলে যাবে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের খেলোয়াড়রা। সেক্ষেত্রে কোনো নাম আন্দাজ করাই যে বেশ মুশকিলের, তা জানিয়েছেন সমর্থকরা। যদিও আগামী অধিনায়ক হিসেবে আরসিবির ফ্যানমহলে দক্ষিণ আফ্রিকার ‘মিস্টার ৩৬০ ডিগ্রি’ ওরফে এবি ডেভিলিয়ার্সের নামের পক্ষেই সওয়াল জোরদার।

google-news-icon

লেটেস্ট খবর