fbpx

Bollywood Lefthanders: বাঁ হাতেই বাজিমাত! অমিতাভ থেকে সানি লিওন এই তারকাদের ডান হাতে নেই জোর

রাখী পোদ্দার, কলকাতা : বেশিরভাগ ক্ষেত্রে বাম হাত ব্যবহার করেন এমন মানুষের সংখ্যা কমই। এরা সমস্ত কাজ ডান হাতের বদলে বাম হাতেই করতে বেশি সাচ্ছন্দ অনুভব করেন। এদেরকে ‘বাঁ হাতি’ কিংবা লেফটি ( Lefty) বলা হয়ে থাকে। ছোটো বেলা থেকেই বিভিন্ন সমস্যা ও মানুষের কৌতূহলী দৃষ্টির সম্মুখীন হতে হয় এদের। অনেকে তো আবার এই বাম হাত ব্যবহারকারী মানুষদের ‘অশুভ’ বলেও দাবি করে থাকেন। তবে সবার এই সব নীচ ধারণা ভেঙে দিতে প্রত্যেক বছরের ১৩ই আগস্ট উদযাপন করা হয় ‘বাঁ হাতি দিবস’ ( International Lefthanders Day)। তবে আপনারা কি জানেন সাধারণ মানুষের মতোই বলিউডেও এমন বহু তাবড় তাবড় অভিনেতা অভিনেত্রীরা আছেন যারাও ডানের বদলে বাম হাত ব্যবহার করতেই সাচ্ছন্দ অনুভব করেন বেশি। আজ আপনাদের এমনই কিছু বলিউড তারকাদের সঙ্গে পরিচয় করাবো যারা আসলে বাঁ হাতি।

Amitabh Bachchan
Amitabh Bachchan

অমিতাভ বচ্চন ( Amitabh Bachchan)

অনেকেরই হয়তো অজানা যে, বলিউডের ‘বিগ বি’ও আসলে একজন বাঁ হাতি। নিজের অভিনয় জীবনে একাধিক হিট সিনেমা ভক্তদের উপহার দিয়েছেন তিনি। হিন্দি সিনেমার ইতিহাসে বহু আইকনিক এবং ব্লকবাস্টার ছবিতে কাজ করেছেন তিনি।

 

Sonakshi Sinha
Sonakshi Sinhaq

সোনাক্ষী সিনহা ( Sonakshi Sinha)

ভাইজানের হাত ধরে ‘দাবাং’ ছবির মাধ্যমে বলিউডে ডেবিউ করেছিলেন শত্রুঘ্ন সিনহার মেয়ে। বলিউডের বহু হিট ছবিতে অভিনয় করেছেন তিনি। নিজের অভিনয় দক্ষতার মাধ্যমে দর্শকদের মুগ্ধ করেছেন সোনাক্ষী। বলিপাড়ার এই জনপ্রিয় অভিনেত্রীও আসলে বাঁ হাতি।

Sunny Leone
Sunny Leone

সানি লিওন ( Sunny Leone)

বলিউডের সিনেমার এক অন্যতম জনপ্রিয় অভিনেত্রী সানি লিওন। নিজের প্রথম ফিল্মে সম্মতি দেওয়ার সময় সানি লিওনের কোন হাতে পেন ছিল জানেন? বাঁ-হাতে। বলি পাড়ার এই অভিনেত্রীও একজন বাঁ হাতি।

Karan Johar
Karan Johar

করণ জোহর ( Karan Johar)

ধর্মা প্রোডাকশন হাউসের কর্ণধার তথা বলি সিনেমার বিখ্যাত পরিচালক করণ জোহরকে তো আমরা সকলেই চিনি। বহু হিট ছবি পরিচালনা করেছেন। বলিউডের এই জনপ্রিয় তারকাও আসলে বাঁ হাতি।

Abhishek Bachchan
Abhishek Bachchan

অভিষেক বচ্চন ( Abhishek Bachchan)

বাবা অমিতাভ বচ্চনের মতোই বিখ্যাত অভিনেতা অভিষেক বচ্চনও একজন বাঁ হাতি। জুনিয়র বচ্চনকে শেষবারের মতো দেখা গিয়েছিল ‘দশভি’ ছবিতে। সেখানে তাঁর অভিনয়ের প্রশংসা করেছিলেন সকলেই।

google-news-icon

লেটেস্ট খবর