fbpx

Amir-Shah Rukh Controversy: ‘শাহরুখ আমার পা চাটছে…’ বলি বাদশাকে নিয়ে কেন এমন মন্তব্য করেছিলেন আমির খান?

রাখী পোদ্দার, কলকাতা : বর্তমানে ‘লাল সিং চাড্ডা’ ছবির প্রচারে ব্যস্ত মিস্টার পারফেকশনিস্ট ওরফে আমির খান ( Amir Khan)। আর ঠিক এমন মুহূর্তেই আমির খানকে নিয়ে নেট দুনিয়ায় ভাইরাল হল একটি ভিডিও। যাতে দেখা যাচ্ছে, শাহরুখ খানকে ( Shah Rukh Khan) কুকুর বলে সম্বোধন করার পিছনে তিনি তাঁর বক্তব্য পেশ করছেন। কী কথাটা শুনে অবাক হলেন তাই না? ভাবছেন এটা সত্যি কি না? হ্যাঁ এটা সত্যি। বলিউডের ( Bollywood) নামকরা দুই অভিনেতা আমির খান এবং শাহরুখ খান। আজকের দিনে দাঁড়িয়ে একে অপরে প্রশংসক, সমর্থক ও ভাল বন্ধু তাঁরা। একে অপরের ছবি রিলিজ থেকে শুরু করে ব্যক্তিগত জীবনের কোনও আনন্দের মুহূর্তে সামিল হওয়া সবই চলে সমানতালে। কিন্তু আজ থেকে ঠিক কয়েক বছর আগে বলিউডের এই ছবিটি ছিল খানিকটা উল্টো। সালমান খান ( Salman Khan) আর কিং খানের মধ্যে লড়াইয়ের কথা তো কারোর অজানা নয়। তবে আপনি কী জানেন আজ থেকে প্রায় কয়েক বছর আগে ঠান্ডা যুদ্ধের সূচনা ঘটেছিল আমির খান ও শাহরুখ খানের মধ্যেও?

বিষয়টি পরিষ্কার করে জানতে আমাদের পিছিয়ে যেতে হবে সাল ২০০৪ এ। সাল ২০০৪ এ অভিনেত্রী কাজলের সঙ্গে কফি উইথ করণের ( Koffee With Karan) শো-তে গিয়েছিলেন কিং খান ( Shah Rukh Khan)। সেখানে যখন শাহরুখ খানকে জিজ্ঞাসা করা হয় আমির ভক্তদের তিনি কী উপদেশ দিতে চান? কোনওরকম সময় নষ্ট না করে শাহরুখ বলেন, “তোমাদের এমন আইকনের খোঁজ করা উচিত, যাকে তোমরা অনুসরণ করতে পারবে”।

Shah Rukh-Amir
Shah Rukh-Amir

এই ঘটনার ঠিক চার বছর পর অর্থাৎ ২০০৮ সালে শাহরুখ খানকে নিয়ে একটি বিস্ফোরক মন্তব্য উড়ে এসেছিল মিস্টার পারফেকশানিস্টের তরফে। নিজের ব্লগে আমির খান ( Amir Khan) লিখেছিলেন, ‘আমি একদম উপত্যকার পাড়ে একটা গাছের নীচে বসে আছি, সমুদ্রতল থেকে প্রায় ৫০০০ মিটার উপরে… আম্মি, ইরা,জুনায়েদ আমার পাশে রয়েছে এবং আমরা আমাদের একটা প্রিয় বোর্ড গেমের মধ্যে রয়েছি। শাহরুখ আমার পা চাটতে ব্যস্ত এবং আমি ওকে বিস্কুট খাওয়াচ্ছি। এর চেয়ে বেশি আর কী বা চাইতে পারি?’ এমন মন্তব্যের পর শাহরুখ ভক্তদের ব্যাপক রোষের মুখে পড়েছিলেন আমির।

Amir-Shah Rukh
Amir-Shah Rukh

যদিও পরবর্তীকালে জনপ্রিয় টিভি সাংবাদিক রজত শর্মার শো ‘আপ কি আদালত’ অনুষ্ঠানে আমির বলেন, পুরো ব্যাপারটাই একটা মজার ছলে করা হয়েছিল। তিনি ভেবেছিলেন এটা পড়ে শাহরুখ মজা পাবে। তাঁর কাছে নাকি একটি কুকুর আছে, যার নাম শাহরুখ। যদিও তিনি ও তাঁর স্ত্রী কিরণ সিদ্ধান্ত নিয়েছিলেন যে, কুকুরটিকে কখনই তাঁরা শাহরুখ বলে ডাকবেন না। তার বদলে শাকি বলে ডাকবেন।এমনকি তাঁরা এখনও নাকি ওই কুকুরটিকে শাকি বলেই ডাকে।

google-news-icon

লেটেস্ট খবর