fbpx

‘একেবারে বাবার ছায়া…’, ছোট্ট অমিত কুমারের ছবি দেখে স্তম্ভিত নেটদুনিয়া

ভক্তদের মতে, পুরোদস্তুর নিজের বাবার মতো দেখতে হয়েছেন অমিত। এমনকী কেউ কেউ তাঁকে কিশোরের ছায়া বলেও অভিহিত করেছেন।

অনীশ দে, কলকাতা: ভারতীয় চলচ্চিত্রের স্বর্ণ যুগের অন্যতম শিল্পী কিশোর কুমার (Kishore Kumar)। একাধারে তিনি একজন গায়ক, সুরকার অন্যদিকে অভিনয়েও হাত পাকিয়েছেন তিনি। মাত্র ৫৮ বছর বয়সেই আমাদের সকলকে ছেড়ে সুরের দেশে পাড়ি দেন কিশোর কুমার (Kishore Kumar)। গায়কের তৈরি এবং গাওয়া গান আজও প্রত্যেকের মনে রয়ে গিয়েছে। এমনকি এত বছর পরেও আজকের প্রজন্মও পছন্দ করে তাঁকে। তাঁর একের পর এক গান যেমন – দিল ক্যা করে, মেরে মেহবুব, পল পল দিল কে পাস রিমেক করে চলেছে বলিউড। বলাই বাহুল্য, তিনি অদ্বিতীয়। আজ পর্যন্ত তাঁর জায়গা নিতে পারেনি কেউ।

amit kumar 2

এমনকি তাঁর সুপুত্রও সেই পথেই হেঁটে খ্যাতি অর্জন করেছেন। কিশোরের ২ ছেলে অমিত কুমার (Amit Kumar) এবং সুমিত কুমার। দু ‘ জনেই বাবার মতো সঙ্গীত জগতের সাথে যুক্ত। কিন্তু শুধুমাত্র অমিত কুমার খ্যাতি পেয়েছেন সঙ্গীত জগৎ থেকে। সম্প্রতি অমিত কুমার নিজের সোশ্যাল মিডিয়াতে একটি ছবি শেয়ার করেন। ছবিটি তাঁর ছোটবেলার। এই ছবিতে কিশোর কুমারের পরিবারের প্রায় সব সদস্যই উপস্থিত। এছাড়াও সম্প্রতি তাঁর বেশ কিছু ছবি প্রকাশ্যে এসেছে। একটিতে তিনি কুর্তা পায়জামা পড়ে আছেন।

আর এই দেখেই স্তব্ধ নেটপাড়া। ভক্তদের মতে, পুরোদস্তুর নিজের বাবার মতো দেখতে হয়েছেন অমিত। এমনকী কেউ কেউ তাঁকে কিশোরের ছায়া বলেও অভিহিত করেছেন। বাবার মতো অমিতও সঙ্গীতকে আঁকড়ে ধরে বাঁচেন। একের পর এক হিন্দি ছবির গান গেয়েছেন তিনি। নানা মিউজিক রিয়ালিটি শো- এর বিচারকের আসনও অলঙ্কৃত করেছেন তিনি। তাছাড়াও কুমার ব্রাদার্স মিউজিক নামের এক মিউজিক কোম্পানিও শুরু করেন তিনি। ১৯৭০ সাল থেকে নিজের কর্মজীবন শুরু করেন তিনি।

amit kumar 3

মহান সুরকার আর.ডি বর্মনের হয়ে প্রায় ১৫০টি হিন্দি ও বাংলা গান গেয়েছেন তিনি। কিন্তু রাহুল দেব বর্মনের মৃত্যুর পর প্লেব্যাক সঙ্গীতকে আলবিদা জানান অমিত। মূলত তারপর থেকে মঞ্চস্থ অনুষ্ঠানের উপরেই মনোনিবেশ করেন তিনি। এছাড়াও বেশ কিছু গানের অনুষ্ঠানে বিচারকের দায়িত্ব সামলেছেন তিনি। বাংলা, ভোজপুরি, অসমীয়া, মারাঠি ইত্যাদি ভাষায় গান গেয়েছেন তিনি। কিশোর কুমারের নিজের পরিচালিত ছবিতেও অনেকবার অভিনয় করতে দেখা গিয়েছে তাঁকে।

google-news-icon

লেটেস্ট খবর