fbpx

Jaya Bachchan: রেখাতেই ছিল মন! অমিতাভকে আটকে রাখতে নিজের কেরিয়ার বিসর্জন দিয়েছিলেন জয়া বচ্চন

ভাগ্যের দোসর নাকি জয়া বচ্চন, কীসের দরুন অমিতাভ-রেখার প্রেম বিয়ের পিঁড়িতে এসে পৌঁছাতে পারল না?

মন্টি শীল, কলকাতা: ইদানিং সোশ্যাল মিডিয়াতে নজর রাখলে দেখা যাবে রূপোলি পর্দার জনপ্রিয় তারকাদের নিয়ে রীতিমত আলোচনায় মগ্ন হয়ে রয়েছেন নেটনাগরিকরা। যদিও তাঁদের এই আলোচনার অন্যতম কারণ তারকাদের পেশাগত জীবনের সঙ্গে সঙ্গে তাঁদের ব্যক্তিগত। আর ঠিক এমনই এক আলোচনার কেন্দ্রবিন্দুতে চলে এসেছিলেন বলিউড শাহেনশাহ অমিতাভ বচ্চন ( Amitabh Bachchan ) এবং অভিনেত্রী রেখা ( Rekha )। শোনা যায়, একদা রূপোলি পর্দার এই দুই তারকাদের প্রেম কাহিনী নিয়ে রীতিমত তোলপাড় হয়েছিল বিটাউন। যার আঁচ এসে পড়েছিল অমিতাভ বচ্চন এবং জয়া বচ্চনের বৈবাহিক সম্পর্কে।

এরপর হাজারও বিতর্কের মাঝেও পরবর্তী সময়ে দেখা গিয়েছে তাঁদের প্রেম বিয়ের পিঁড়ি পর্যন্ত এসে পৌঁছায়নি। যদিও এর কারণ হিসেবে অনেকেই অভিনেত্রী রেখা’র ভাগ্যকে দায়ি করেছেন। আবার অনেকেই মনে করেন জয়া বচ্চনের ( Jaya Bachchan ) এর জন্য তাঁদের এই সম্পর্ক ভেঙে যায়। সূত্র অনুযায়ী, বিটাউনের এই জনপ্রিয় জুটি অমিতাভ এবং রেখা একত্রে একাধিক সিনেমা বক্স অফিসে উপহার দিয়েছেন। যার মধ্যে রয়েছে, মিস্টার নটবরলাল, দো আজনবি, সিলসিলার মতো সিনেমা। অনেকেই মনে করেন, তাঁদের এই প্রেমকাহিনির সূচনা হয়েছিল যশ চোপড়া নির্মিত সিনেমা সিলসিলা’র সময় থেকে।

26c22

তবে বলিউড বাদশাহের সঙ্গে বিয়ে না হলেও শোনা যায় অভিনেত্রী রেখা একাধিকবার বিয়ের পিঁড়িতে বসেছেন। কিন্তু কোনও সম্পর্কই বেশী দিন স্থায়ী করেনি। কারণ সূত্র অনুযায়ী, কেউ হঠাৎ করে মারা গিয়েছেন আবার কেউ আত্মহত্যা করে প্রাণ বিসর্জন দিয়েছেন। কিন্তু একজন বিধবা হয়েও অভিনেত্রী একজন সদবার জীবনযাপন করেন, যদিও এর সদুত্তর পায়নি কেউ। তবে জানা গিয়েছে, স্বামী অমিতাভকে রেখার থেকে দূরে সরিয়ে রাখার জন্য যথাসাধ্য চেষ্টা করেছিলেন। এমনকী শোনা যায়, অভিনেত্রী জয়া বচ্চন অমিতাভকে আটকে রাখতে গিয়ে নিজের কেরিয়ারের বিসর্জন দিয়েছিলেন।

26c23

শুধু তাই নয় সূত্র অনুযায়ী জানা গিয়েছে, অভিনেত্রী একাধিক আমন্ত্রণ ফিরিয়ে দিয়েছেন অমিতাভ বচ্চনকে আটকে রাখার জন্য। এমনকী তাঁকে বলতে শোনা গিয়েছিল, ‘তিনি তাঁর স্বামীকে ছেঁড়ে কোথাও যাবেন না।’ যদিও এক্ষেত্রে কিছুটা লাভবান হয়েছেন অভিনেতাও। কারণ, আজ জনসম্মক্ষে অভিনেতা যে বিপুল সফলতা অর্জন করেছেন, তাঁর জন্য অনেকেই অভিনেত্রী জয়া বচ্চনের কৃতিত্ব বলে মনে করেন। জানা গিয়েছে, বক্স অফিসে সিলসিলা মুখ থুবড়ে পড়ার সময় থেকেই অমিতাভ এবং রেখার মধ্যে দূরত্ব তৈরি হতে শুরু করে। এমনকী শোনা গিয়েছে, নিজের প্রেম বিসর্জন দিয়ে সংসারের মনোনিবেশ করার সিদ্ধান্ত নেন অভিনেতা। আর সেই মত তিনি নিজের সংসারে ফেরত আসেন, মন দেন নিজের কেরিয়ার গড়ে তুলতে।

google-news-icon

লেটেস্ট খবর