fbpx

Kaun Banega Crorepati : বয়সের সঙ্গেই বেড়েছে টাকার পরিমাণ! ‘কেবিসি’র হাত ধরেই কোটি টাকা আয় অমিতাভ বচ্চনের

নেহা চক্রবর্ত্তী, কলকাতা : ভারতের দীর্ঘতম রিয়্যালিটি শোগুলির মধ্যে একটি শো হল কউন বনেগা ক্রোড়পতি। যা দীর্ঘ দিন ধরে অমিতাভ বচ্চন হোস্ট করে চলেছেন। গেম শো ফ্র্যাঞ্চাইজ হু ওয়ান্টস টু বি এ মিলিয়নেয়ার?-এর হিন্দি ভার্সন হল কেবিসি । কেবিসি শোর প্রথম সিজনে প্রাইজমানি ছিল ১ কোটি টাকা। সিজন ২- এ যার পরিমাণ দ্বিগুণ করে হয় ২ কোটি টাকা। সিজন ৩ পর্যন্ত সেই পরিমাণ একই ছিল। তবে, ২০১০-এর সিজন ৪-এর জন্য মোট পুরস্কারের অর্থ থেকে ১ কোটি টাকা কমানো হয়েছিল।

img 20220817 143736

এরপর সিজন ৭ এ পুরস্কারের অর্থ হিসাবে ৭ কোটি টাকা বৃদ্ধি করা হয়েছিল। এবং বর্তমানে ভারতের স্বাধীনতার ৭৫ তম বার্ষিকী উপলক্ষে মোট পুরস্কারের অর্থ ৭.৫ কোটি টাকা করা হয়েছে৷ এতো হল প্রাইজমানি। তবে হোস্ট অমিতাভ বচ্চন কত চার্জ করেন প্রতি পর্বে সেটি শুনলে সকলেরই চক্ষু চড়কগাছ হয়ে যাওয়ার মতনই অবস্থা হবে । জেনে নেওয়া যাক প্রতি সিজনে প্রতিটি পর্বে সকলের প্রিয় বিগ বি কত টাকা চার্জ করেন কেবিসির জন্য।অমিতাভ বচ্চন অসুস্থ থাকাকালীন ৩টি ছাড়া বাকি সমস্ত সিজন হোস্ট করেছিলেন। মোট ১৩ টি সিজনের জন্য টাকা নিয়েছিলেন তিনি।

সিজন ১

২০০০-২০২১ সালে প্রচারিত কেবিসি সিজন ১-এর জন্য বিগ বি প্রতিটি পর্বের জন্য চার্জ করেছিলেন ২৫ লক্ষ টাকা। এই সিজনে শোতে উপস্থিত ছিলেন কয়েকজন সেলিব্রিটি যথা শাহরুখ খান, আমির খান, রানি মুখার্জি, শচীন টেন্ডুলকার এবং সোনালি বেন্দ্রে ।

সিজন ৫

সিজন ৫-এর জন্য তিনি প্রতি পর্বে চার্জ করেছিলেন ১ কোটি টাকা। ২০১১ সালে প্রচারিত, সিজন ৫তে এসেছিলেন দীপিকা পাড়ুকোন, সাইফ আলি খান, শাহিদ কাপুর, সোনম কাপুর এবং ক্যাটরিনা কাইফের মতো সেলিব্রিটিরা।

সিজন ৬ এবং ৭

২০১২ এবং ২০১৩ সালে সম্প্রচারিত কেবিসি-এর ৬ ও ৭ এ অমিতাভ বচ্চন চার্জ করেছিলেন ২ কোটি টাকা। সিজন ৬ এবং ৭ এ শোতে উপস্থিত ছিলেন শ্রীদেবী, করণ জোহর, আলিয়া ভাট, শাহরুখ খান এবং দিলীপ জোশী।

সিজন ৮

সিজন ৮-এর জন্য অমিতাভ বচ্চন প্রতি পর্বে ২ কোটি টাকা চার্জ করেন। সেই সিজনে উপস্থিত ছিলেন রানি মুখার্জি, পরিণীতি চোপড়া, প্রিয়াঙ্কা চোপড়া, শাহরুখ খান এবং দীপিকা পাড়ুকোন।

সিজন ৯

২০১৭-এ সম্প্রচারিত সিজন ৯-এর জন্য, বিগ বি প্রতি পর্বে চার্জ করেছিলেন ২.৬ কোটি টাকা। ক্রিকেটার যুবরাজ সিং এবং অভিনেতা বিদ্যা বালন সেই সিজনে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন।

সিজন ১০

২০১৮ সালের পরের সিজনের জন্য অমিতাভ বচ্চন প্রতি এপিসোডে ৩ কোটি টাকা চার্জ করেছিলেন। সেই বছর বিশেষ অতিথি হিসেবে ছিলেন আয়ুষ্মান খুরানা এবং আমির খান।

সিজন ১১,১২,১৩

১১,১২ এবং ১৩ সিজনের জন্য, অমিতাভ বচ্চন প্রতি এপিসোডের জন্য ৩.৫ কোটি টাকা চার্জ করেছেন। ১৩ তম সিজনে সেলিব্রিটিদের মধ্যে রয়েছেন ক্রিকেটার সৌরভ গাঙ্গুলী, বীরেন্দ্র শেবাগ, ইরফান পাঠান এবং হরভজন সিং, অলিম্পিক স্বর্ণপদক বিজয়ী নীরজ চোপড়া এবং বেশ কয়েকজন বলিউড তারকা।

 

google-news-icon

লেটেস্ট খবর