fbpx

সংসার চালাতে বি গ্রেড ছবিতে অভিনয় ! অমিতাভের কীর্তিতে হতবাক নেট পাড়া

অনীশ দে, কলকাতা: সিনেমা হোক কিংবা সংবাদের শিরোনাম, সব ক্ষেত্রেই বচ্চন পরিবার নিজের কামাল দেখিয়েছে বারবার। সিনেমাতে যেমন নিপুণ অভিনয় দিয়ে মন জয় করেন অমিতাভ (Amitabh Bachchan) এবং অভিষেক (Abhishek Bachchan) ঠিক তেমনি সোশ্যাল মিডিয়ায় ট্রলের জবাব হোক বা সাংবাদিকদের প্রশ্নের অকপট উত্তর দুটিতেই সাবলীল বচ্চন পরিবার। বচ্চন পরিবার যে বলিউডের অন্যতম বড় এবং সম্মানীয় পরিবার, তা কেউ অগ্রাহ্য করবে না। কিন্তু এই পরিবারের রয়েছে অনেক লুকোনো সত্যি। কিন্তু এক সময় অনেক কঠিন সময়ের মধ্যে দিয়ে যেতে হয় এই পরিবারকে (Amitabh Bachchan poverty)।

Amitabh Bachchan Blogs
Amitabh Bachchan Blogs

এমনকি দুবেলার দু মুঠো ভাত জোগাড় করতে গিয়ে বিপাকে পরে যায় অমিতাভ বচ্চন (Amitabh Bachchan)। এই ঘটনার কথা তার সুপুত্র অভিষেক বচ্চন (Abhishek Bachchan) জানিয়েছেন বারবার। অভিষেক জানান, তিনি যখন বস্টন ইউনিভার্সিটিতে পড়ছেন তখন খবর পান বাড়ির অর্থনৈতিক অবস্থা খুবই শোচনীয়। এই শুনে মাথায় ওঠে তার পড়াশুনা। এই কথা জানার পর বিগ বিকে (Amitabh Bachchan) জুনিয়র বচ্চন (Abhishek Bachchan) ফোন করে জানায় যে সে বাড়ি ফিরে আসতে চায় এবং নিজের পরিবারকে যথা সম্ভব সাহায্য করতে চায় (Amitabh Bachchan poverty)।

ab 3

এরপরেই মাঝপথে নিজের কোর্স বাকি রেখে ভারতবর্ষে ফিরে আসে অভিষেক বচ্চন (Amitabh Bachchan poverty)। সেই কঠিন পরিস্থিতিতে অর্থনৈতিক দিক থেকে নিজের পরিবারকে না সমলালেও মানসিক ভাবে সমলিয়েছিলেন অভিষেক। পরবর্তীকালে অমিতাভ এই কথা অকপটে স্বীকার করেছিলেন। বলিউড শাহেনশাহ এই কথা জানালে তার ভক্তদের চোখ জলে ভিজে আসে। বিগ বি এও জানেন অধঃস্তন কর্মীদের থেকে টাকা ধার করে চালাতে হয়েছিল তার সংসার।

Amitabh Bachchan Blogs
Amitabh Bachchan Blogs

এমনকি এই অর্থনৈিক সংকটের কারণে নানা গ্রেড বি ছবিতেও অভিনয় করেন অমিতাভ বচ্চন। কিন্তু ধীরে ধীরে পরিবর্তন আস্তে থাকে এবং পরবর্তীকালে আবার নতুন ভাবে কামব্যাক করেন অমিতাভ বচ্চন। পরবর্তীকালে তার চরিত্রগুলি হয়ে ওঠে এভারগ্রীন। এমনকি ছেলে অমিতাভ বচ্চনের সাথে নানা ছবিতে কাজ করেন বিগ বি।
আরও পড়ুন:স্বয়ং রাজ্যপালের ভূমিকায় ‘কালারফুল’ মদন, নিজের বায়োপিক নিয়েই তরজার তুঙ্গে কামারহাটির ‘দাদা’
সম্প্রতি অমিতাভ বচ্চনের ছবি ঝুন্ড দর্শকমহলে প্রশংসা পায়। এছাড়াও অয়ন মুখার্জী পরিচালিত ব্রহ্মাস্ত্র ট্রিলজিতে অন্যতম ভূমিকায় অভিনয় করতে চলেছেন অমিতাভ। অন্যদিকে ছেলে অভিষেক এই মুহূর্তে মজেছেন ওটিটি- তে। সম্প্রতি নেটফ্লিক্সে মুক্তি পেয়েছে অভিষেক অভিনীত দাসভি। এই ছবিতে অভিষেক একজন মুখ্যমন্ত্রীর চরিত্রে অভিনয় করেন।

google-news-icon

লেটেস্ট খবর