fbpx

Bollywood Celebrities: টাকার কাছে সবাই নত! সিনেপাড়ায় পা রাখতে গিয়ে নিজের আসল নাম ভুলেছেন যে তারকারা

অহেলিকা দও, কলকাতা : বলিউড ( Bollywood ) তারকারা সর্বত্রই নানা কারণে শিরনামে থাকেন। কেউ কেউ ব্যক্তিগত জীবনের কারণে, আবার কেউ কেউ পেশাগত জীবনের কারণে। তারকারা নিজেদের কাজের মাধ্যমে পরিচিত হন দর্শকদের মাঝে। কাজের পাশাপাশি নামের গুরুত্বও অনেক। এমন অনেক বলিউড তারকা রয়েছেন যারা কাজ পাওয়ার জন্য নামও পরিবর্তন করেছেন। কাজ পেতে গেলে কী কী না করতে হয়! জেনে নিন কিছু বিখ্যাত তারকাদের আসল নাম।

bollywood

দিলীপ কুমার

ফিল্ম ইন্ডাস্ট্রির ট্র্যাজেডি কিং দিলীপ কুমার এই নামে অনেক খ্যাতি লাভ করেছেন। বলিউড অভিনেতা এই নামে খ্যাত হলেও তাঁর আসল নাম ইউসুফ খান। চলচ্চিত্রে অভিনয়ের পর দেবিকা রানী ইউসুফকে দিলীপ কুমারের চরিত্রে তৈরি করেন।

অমিতাভ বচ্চন

৯০ দশকের সুপার স্টার অমিতাভ বচ্চনও এই নাম দিয়ে অনেক খ্যাতি অর্জন করেছিলেন। তাঁর বাবা হরিবংশ রাই বচ্চন তাঁর নাম রাখেন অমিতাভ ইনকিলাব শ্রীবাস্তব। বিখ্যাত কবি সুমিত্রানন্দন পন্তের পরামর্শে তিনি তার ছেলের নাম ইনকিলাব থেকে পরিবর্তন করে অমিতাভ বচ্চন রাখেন।

bollywood

শিল্পা শেঠি

শিল্পা শেঠির জন্মের পর তাঁর মা ও বাবা তাঁর নাম রাখেন অশ্বিনী শেঠি। কিছু সময় পরে, একজন জ্যোতিষীর পরামর্শে, তার মা তার নাম অশ্বিনী শেঠি থেকে পরিবর্তন করে শিল্পা শেঠি রাখেন। শিল্পা শেঠি এই নাম নিয়ে যথেষ্ট সাফল্য অর্জন করেছেন।

অক্ষয় কুমার

বলিউডের খিলাড়ি অক্ষয় কুমারও তাঁর নাম নিয়ে সাফল্যের শিখরে পৌঁছাতে সক্ষম হয়েছেন। অক্ষয়ের আসল নাম রাজীব হরি ওম ভাটিয়া। ফিল্ম কেরিয়ারের সুবাদে রাজীব থেকে অক্ষয় হয়েছিলেন অক্ষয়।

কিয়ারা আদভানি

বলিউডের চলচ্চিত্র জগতে অল্প দিনের মধ্যেই অত্যন্ত সাফল্য অর্জন করেছেন কিয়ারা আদভানি। কিয়ারার আসল নাম আলিয়া আদভানি। যখন তিনি চলচ্চিত্রে পা রাখেন তখন তাকে বলা হয়েছিল, আলিয়া ভাট ইতিমধ্যেই একজন তারকা তাই তার নাম পরিবর্তন করা উচিত। এই কারণে তিনি তার নাম পরিবর্তন করে কিয়ারা আদভানি রাখেন।

google-news-icon

লেটেস্ট খবর