fbpx

Anashua Majumdar: বয়স ছুঁয়েছে সাতের ঘর! মনে-প্রাণে আজও পর্দাতেই বাঁচতে চান অভিনেত্রী অনুসূয়া মজুমদার

৭০ ছুঁইছুঁই অনুসূয়া মজুমদারের বয়স। কিন্তু আজও এই পর্দার ভাঙা-গড়া থেকে সরে দাঁড়াননি তিনি। কর্মক্ষেত্রেও বয়সের কোনও প্রভাব ফেলতে দেননি তিনি।

সময়ের সঙ্গে বয়স বেড়েছে তাঁর। সেই কোন কাল থেকে টেলিভিশনের পর্দায় অসম্ভব দক্ষতার সঙ্গে অভিনয় করে আসছেন তিনি। এককথায় বলা যায়, ধারাবাহিক হোক কিংবা রিয়্যালিটি শো ( Reality Show ) পর্দার সঙ্গে যোগ তাঁর প্রচন্ড। দর্শকমহলে আলাদাই জনপ্রিয়তার অধিকারী সে। ‘কুসুমদোলা’, ‘কুন্দ ফুলের মালা’, ‘গাছকৌটো’, ‘অন্দরমহল’ একসঙ্গে চার চারটে বাংলার মেগা সিরিয়ালে কাজ করেছেন অভিনেত্রী অনুসূয়া মজুমদার ( Anashua Majumdar  )। 

কাজ করতে ভীষণ ভালবাসেন তিনি। একসঙ্গে চার চারটে সিরিয়াল করা মোটেই মুখের কথা নয়। ক’জনই বা পারে? কিন্তু তিনি পারেন। এক হাতে নিজের সোনার সংসার সামলেছেন অন্য হাতে পর্দায় কাজ করেছেন তিনি। কখনও বিরক্তি প্রকাশ করেননি বলেই জানা যায় টেলিপাড়া সূত্রে। নিজে ভীষণ ভাবেই কাজ করতে ভালবাসেন, তাই একা হাতে সংসার ও কাজের জায়গা সামলাতে অসুবিধা হয়নি তাঁর। অভিনেত্রীর ( Actress ) আগাগোড়াই মন্তব্য, “কাজ করতে ভালবাসি। নিজেকে হেকটিক শিডিউলেই উপভোগ করি।”

anasuya majumdar

বর্তমানে স্টার জলসায় ‘এক্কা-দোক্কা’ সিরিয়ালে কাজ করছেন তিনি। তবে এক সময় এই অভিনয় জগতের বাইরে একটি বহুজাতিক সংস্থাতেও কাজ করেছেন তিনি। শুধু তাই নয়, নিজের সেই পদের দায়িত্ব সামলে নাচ, গান এবং থিয়েটারের সঙ্গে যুক্ত ছিলেন তিনি। কিন্তু কখনই এত কিছুর সঙ্গে যুক্ত থাকতে অসুবিধা হয়নি। তাঁর দাবি, চার চারটে সিরিয়াল একা সামলাতেও হিমশিম খেতে হয় না। কারণ একটা চরিত্র থেকে আর একটা চরিত্রে যেতে বিশেষ হিমশিম খেতে হয় না তাঁকে। তিনি এও বলেন, ‘কেন হবে? এত বছর ধরে অভিনয় করে তা হলে কী শিখলাম?

anansuya majumdar

উল্লেখ্য, নাটক থেকেই এই পর্দার জগতে আসা। প্রথম সিনেমা ‘বৃত্ত’ – কিন্তু কিছু সমস্যার কারণে সেই ছবি প্রকাশ পায়নি। নাট্যগোষ্ঠী ‘চেনা মুখ’- এ একসময় অভিনয় করতেন অভিনেত্রী। সেখানেই তাঁর অভিনয় দেখে মৃণাল সেন  ‘মহাপৃথিবী’ ছবিতে তাঁকে কাজের সুযোগ দেয়। এরপর থেকেই যেন পিছন ফিরে দেখতে হয়নি তাঁকে। ‘কালরাত্রি’, ‘ভালো থেকো’, ‘চোখের তারা তুই’,- এর মতো একাধিক ছবিতে কাজ করেন তিনি। শুধু তাই নয়, ‘মাটি’, ‘গোত্র’, এবং ‘মুখার্জী দার বউ’- এর মতন হিট সিনেমায় মুখ্য় চরিত্রে কাজ করেন তিনি। দর্শকমহলে আজও সাড়া জাগায় তাঁর অভিনয়। সোশ্যাল মিডিয়ায় মাঝে মধ্যেই নজরে আসে তাঁর দক্ষ হাতের অভিনয়ের বিভিন্ন সিনেমা দৃশ্য। 

৭০ ছুঁইছুঁই অনুসূয়া মজুমদারের বয়স। কিন্তু আজও এই পর্দার ভাঙা-গড়া থেকে সরে দাঁড়াননি তিনি। কর্মক্ষেত্রেও বয়সের কোনও প্রভাব ফেলতে দেননি তিনি। লাইট-ক্যামেরা-অ্যাকশন এই ঘিরেই যেন তাঁর জীবন। শুধুই বড় পর্দা নয়, ছোট পর্দায় একাধিক ধারাবাহিকে কাজ করেছেন তিনি। 

জানা গিয়েছে, অভিনেত্রীর স্বামীও বেশ থিয়েটারপ্রেমী মানুষ। অভিনয় করা এবং অন্যের অভিনয় দেখা দুই ভীষণ ভালবাসেন তিনি। অবশ্য নিজেকে শুধু পর্দার মধ্যে আবদ্ধ রাখেননি তিনি। সহ-পরিচালক হিসাবেও থিয়েটারে কাজ করেছেন তিনি। সিনেমা বা থিয়েটার পরিচালনার করার ইচ্ছে রয়েছে বলে জানিয়েছেন তিনি। 

google-news-icon

লেটেস্ট খবর