fbpx

Anil Kapoor: নেপোটিজম নয়! ১৭ বছর বয়সে হোটেলে কাজ করেই বলিউডে আসার স্বপ্ন দেখেছিলেন অনিল কাপুর

সৌমি ঘোষ, কলকাতা: নেপোটিজমের কালিমা লাগানো আছে কাপুর পরিবারের ওপর।স্টার-কিড মাত্রই সোনার চামচ জন্মায়,এ-কথা মিথ্যা নয়। তবে বিভিন্ন সময় তাদের জীবনেও নেমে আসে বিপর্যয়। অভিনেতা হওয়ার স্বপ্ন দেখেন কাপুর পরিবারের প্রত্যেকেই। স্বপ্নকে বাস্তবায়িত করতে মাথার ঘাম পায়ে ফেলেছেন যেসব তারকা তাদের মধ্যে রয়েছেন অনিল কাপুর ( Anil Kapoor )। হঠাৎই তাঁর বাবার হার্টে সমস্যা দেখা দেয়। ঠিক তখনই বাবাকে বিশ্রাম দিতে কাঁধে তুলে নেন সংসারের দায়িত্ব। সামান্য স্পট বয়ের কাজও করেছেন তিনি।

“কোনো কাজই ছোটো নয়”-কাপুর পরিবারের সন্তান হয়ে অনিল কাপুরের মুখে এই কথা শুনতে আশ্চর্য লাগে। কিন্তু তার অভিনয়ের প্রতি ভালোবাসা আর কঠিন পরিশ্রম দিয়ে পায়ের তলার মাটি শক্ত করেছেন অভিনেতা। শুধুমাত্র স্বজন পোষণ যে সাফল্য এনে দিতে পারেনা অনিল কাপুর তাঁর প্রমাণ। যুগ যুগ ছবির প্রচারে এসে তিনি নিজের অভিনয় জীবনের শুরুর অভিজ্ঞতা শেয়ার করেন।
img 20220718 142102

বলিউডে ( Bollywood movie ) অভিনয়ে প্রবেশের আগে মাত্র ১৭-১৮ বছর বয়সে কাজ শুরু করেছেন আজকের নামজাদা অভিনেতা। তখন পৃথ্বীরাজ কাপুরের আউট হাউসে থাকতেন তাঁর বাবা-মা। এসময় বুঝতে পারেন সংসারের দায়িত্ব নেওয়ার সময় এসে গেছে। বাবাকে বিশ্রাম দিতেই উপার্জনের রাস্তা বেছে নেন। এই পথ একদমই সোজা ছিল না। পারিবারিক সম্মানের কথা তিনি ভাবেননি। কোনো কাজকে ছোটো মনে না করেই স্পট বয়ের কাজ শুরু করেন। বলিউডের অভিনেতা অভিনেত্রীদের সঠিক স্থানে পৌঁছে দেওয়া, হোটেলে তাদের দেখাশোনার ভার নেওয়ার কাজ করেন। পাশাপাশি চালিয়ে যান অভিনয় প্রশিক্ষণ। প্রথমে দু’ একটা ছোট চরিত্রে কাজ করেন। অভিনয় দক্ষতা দেখেই বড়ো ছবিতে ডাক পান। শুরু হয় নতুন জীবন। অনিল কাপুরের এই স্ট্রাগলকে ট্রোল করেননি কেউ। বরং নতুন প্রজন্ম তাঁর অভিজ্ঞতা থেকে উৎসাহ পাবে একথা তিনি মনে করেছেন।

google-news-icon

লেটেস্ট খবর