fbpx

‛কল’ বলাতেই হল কাল! ছবিতে ভুল বাংলা উচ্চারণের জেরে অনির্বাণের রোষের মুখে কার্তিক আরিয়ান

অনীশ দে, কলকাতা: কয়েকদিন আগেই মুক্তি পেয়েছে ভুল ভুলাইয়া ২। ছবিটি থেকে প্রাথমিক ভাবে কোনও প্রত্যাশা না রাখলেও মুক্তির পর বক্স অফিসে কামাল দেখায় ভুল ভুলাইয়া ২। ছবির মুখ্য চরিত্রে রয়েছেন কার্তিক আরিয়ান (Kartik Aryan) এবং কীয়ারা আডবাণী (Kiara Advani)। এছাড়াও রাজেশ শর্মা, রাজপাল যাদব (Rajpal Yadav), সঞ্জয় মিশ্র প্রমুখ দিগগজ অভিনেতা নিজেদের অভিনয়ের মাধ্যমে শোভা বাড়িয়েছেন এই ছবির। সকলকে ছাপিয়ে অবশ্য নজর কেড়েছিলেন তাব্বু। ছবিতে খলনায়িকার ভূমিকায় অভিনয় করেছেন তিনি।

kartik aaryan w

তবে ট্রেড অ্যানালিস্টদের মতে মূলত কার্তিক আরিয়ানের উপস্থিতিই এই ছবিকে সুপারহিট এর তকমা পেতে সাহায্য করেছে। এমনকি ছবিতে বাংলায় সংলাপও বলেছেন কার্তিক আরিয়ান (Kartik Aryan)। ছবিতে কার্তিকের বাংলা উচ্চারণ যে একেবারেই ভুল এবং বাঁধাধরা হিন্দি ছবিতে যে তেমনই উচ্চারণ করে থাকেন অভিনেতারা, তা কারও অজানা নয়। তবে এই নিয়ে এইবার কার্তিকের উদ্দেশ্যে তোপ দাগলেন বাঙালি অভিনেতা অনির্বাণ ভট্টাচার্য (Anirban Bhattacharya)। বলাই বাহুল্য, প্রথমে থিয়েটার ও পরবর্তীতে বাংলা ছবিতে অল্প সময়ের মধ্যেই নিজেকে প্রতিষ্ঠিত করতে সক্ষম হয়েছেন অনির্বাণ (Anirban Bhattacharya)।

aryan kartik 2

কিন্তু অনির্বাণের এই বিরোধিতার কী? আসলে কার্তিক ভুল ভুলাইয়া ২ (Bhool Bhulaiya) ছবিতে একটি সংলাপ বলেন যেখানে কিছু শব্দ ছিল বাংলায়। সেই সংলাপ চলাকালীন কার্তিকের ‘কাল’ উচ্চারণই হয়ে উঠল তার কাল। কার্তিকের এই উচ্চারণ শুধরে দিতেই একটি টুইট করেন অভিনেতা অনির্বাণ ভট্টাচার্য। কার্তিকের উচ্চারণের খামতি ধরিয়ে দেওয়ার পাশাপাশি ভুল ভুলাইয়া ২- এর অকল্পনীয় সাফল্যের পর ছবির প্রযোজক ভূষণ কুমার কার্তিককে ভারতের প্রথম মাক্লারেন গাড়ি উপহার দেন। তার এই নতুন গাড়ির জন্যেও তাকে শুভেচ্ছা জানিয়েছেন অনির্বাণ।

তবে নেটিজেনদের মতে কার্তিকের এখানে কোনও দোষই নেই। এর দায়ভার গ্রহণ করা উচিত ছবির প্রযোজক ভূষণ কুমার এবং আনিস বাজমীর (Anees Bazmee)। কিন্তু প্রশ্ন একটাই, এর আগে অনেক ভাষার ছবিতেই অন্যান্য ভাষাকে নিয়ে মজা করা হয়েছে। তবে তা নিয়ে আগে এমন প্রতিবাদ জানানো হয়নি। কামাল হাসানের (Kamal Hasan) ছবি বিস্বরূপম হোক কিংবা রণবীর সিং (Ranveer Singh), অর্জুন কাপুর, প্রিয়াঙ্কা চোপড়া অভিনীত গুন্ডে। সব ছবিতেই বাঙালিদের একইরকম দেখানো হয়েছে। সেই সময় কেন কেউ প্রতিবাদ করেনি? এছাড়াও ভুল ভুলাইয়া ২ (Bhool Bhulaiya 2) থেকে শুরু করে গাঙ্গুবাই কথিয়াওয়ারী সব বলিউড (Bollywood) ছবিই বাংলা থেকে কোটি কোটি টাকার ব্যাবসা করেছে। যা বাংলা ছবির ক্ষেত্রে সচরাচর হয় না।

google-news-icon

লেটেস্ট খবর