fbpx

Anish Khan : আনিস প্রাণ হারিয়েও নেই স্বস্তি, দুস্কৃতিদের হাতে আক্রান্ত মৃত যুবকের কাকার ছেলে

নেহা চক্রবর্ত্তী, কলকাতা : আরও একবার দুষ্কৃতীদের হামলার মুখে আনিস খানের পরিবার। মধ্যরাতে আনিসের কাকার ছেলে সলমন খানের উপর হামলা চালায় কিছু বেনামী দুষ্কৃতী।পিছন থেকে তাঁর মাথায় ইট বা রডের আঘাত করা হয়, ফলত বর্তমানে গুরতর জখম হয়েছেন সলমন। রাতের অন্ধকারে ঘটে যাওয়া এই বিভীষিকাময় ঘটনার ফলে কোনও হামলাকারীকে ঠিক মতো চিনতে পারেননি সলমন। ভোররাতে তাকে বাঘনান হাসপাতালে নিয়ে যাওয়া হয় তারপর ট্রান্সফার করা হয় উলুবেড়িয়া হাসপাতালে। তাহলে এই হামলার নেপথ্যে ছিলেন কারা?

img 20220910 103530

উল্লেখ্য, কিছু বিশেষ সূত্রের মতানুযায়ী এই হামলার মূল কারণ জানা গিয়েছে, গণ আন্দোলনের অগ্রণী কর্মী আনিস খানের হত্যার প্রতিবাদ করায়। যে প্রতিবাদ দীর্ঘদিন যাবৎ আনিসের পরিবার করে আসছে সমাজের কাছে তথা সরকারের কাছে ন্যায় বিচারের আশায়। এছাড়াও তৃণমূলের নেতাদের বিরুদ্ধে আনিসের পরিবারের করা পুলিশি অভিযোগকেও খানিক ঠাওর করা হচ্ছে এই হামলার কারণ হিসাবে।

আনিস ছিলেন কল্যানী বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতার ছাত্র। যাকে ১৯ ফেব্রুয়ারি খুন করল ছদ্মবেশী পুলিশ সেজে আসা কিছু দুষ্কৃতি।পুলিশের পোশাক পড়ে রাতে বাড়িতে ঢুকে বাড়ির ছাদ থেকে ফেলে দিয়ে খুন করা হয়েছিল ছাত্র আনিসকে। আনিস গণ আন্দোলনের অগ্রণী কর্মী ছিলেন। জানা গিয়েছে নাগরিকত্ব আইন বিরোধী আন্দোলনের এক অক্লান্ত সৈনিক ছিলেন তিনি। এছাড়াও নানা অপরাধের বিরুদ্ধে সোচ্চার হয়েছেন তিনি সবসময়েই। আনিস সর্বদাই সমস্ত পোস্ট জুড়ে করে গেছেন এই সমাজের নোংরামোর বিরুদ্ধে প্রশ্ন।

তাঁর পরিবার লড়ছে এখনও ন্যায় বিচারের আশায়। লড়ছে তাঁর বন্ধু বান্ধব সজন পরিজন। হামলা চালিয়ে তাঁদের প্রতিবাদের আওয়াজ বন্ধ করার চেষ্টা করেছে বহুজন। তবু হার মানছে না কেউই বরং প্রতিবাদের ভাষা আরও জোড়ালো করছেন তাঁরা।

 

google-news-icon

লেটেস্ট খবর