fbpx

Ekka Dokka: লাল নয় এবার বেগুণি বেনারসী! ‘একা দোক্কা’র অঙ্কিতা বিয়ের মন্ডপ ছেড়ে কেন কুমারটুলিতে?

টেলিভিশন পর্দার আড়ালে শহর কলকাতার আনাচে কানাচে তৈরি হয় অনেক রকম গল্প। প্রি ওয়েডিং শ্যুটের ড্রিম ডেস্টিনেশন প্রিন্সেপ ঘাট , হাওড়া ব্রিজ, ভিক্টোরিয়া থেকে কুমারটুলি। তবে সকলেই চান নিজের বিয়েতে একটু ব্যতিক্রমী কিছু করতে। আর ফ্যাশন ডিজাইনার থেকে ক্যামেরা ম্যান তাঁরাও চান দর্শককে নতুন কোন ঝলক দেখাতে। আর সে জন্যই আজকাল চেনা স্বাদের বাইরে সেজে ওঠেন সেলিব্রেটি থেকে সাধারণ মানুষ। জনগনের অনেক শতাংশই প্রভাবিত হন টেলিভিশন দেখে আর সেখানেও চলে নতুনত্বের রমরমা।আজ তাই নতুন ভাবে সেজে উঠলেন অপরাজিতা ঘোষ দাস ( Aparajita Ghosh Das ) অর্থাৎ ‘এক্কা দোক্কা’র ( Ekka-Dokka ) রাধিকার দিদি অঙ্কিতা।

লীনা গঙ্গোপাধ্যায় পরিচালিত ধারাবাহিক ‘ এক্কা দোক্কা’ তে চলছে বিয়ের মরসুম। হ্যাঁ, রাধিকার দিদি অঙ্কিতার বিয়ে। প্রোমো তে লাল বেনারসীতে সেজে উঠতে দেখা গেছে তাঁকে। কিন্তু লীনা গঙ্গোপাধ্যায়ের ফ্যাশন ডিজাইনার একটু অন্যরকম অভিনব সাজে সাজিয়ে তুললেন অপরাজিতাকে।বেগুনি শাড়ি ও ওড়নায় বিয়ের সাজে সেজে উঠলেন অঙ্কিতা। শুধু অঙ্কিতা নয়, সমগ্র সেটের সব পুরুষ মহিলা সেজে উঠলেন বেগুনি সাজে। আবার বিয়ের মন্ডপ ছেড়ে অঙ্কিতা বেগুনি শাড়ি পরে. হাতে নিয়ে কাজললতা,দাঁড়িয়ে থাকলেন দুর্গা মূর্তির সামনে । বিভিন্ন অঙ্গ ভঙ্গিতে তুললেন ছবি। সাধারণত লাল বেনারসীতেই সেজে ওঠে বাঙালি কনেরা।চিরাচরিত লাল বেনারসি লাল ওড়নার নব বধূতেই আটকে আছি আমরা। ঐতিহ্যকে বহন করে চলেছি যুগের পর যুগ। তবে এখন এসেছে বদলের হাওয়া। চিরাচরিত সীমাবদ্ধতা পেরিয়ে যাচ্ছে নারীরা। তারই প্রতীক হিসেবে বেগুনি শাড়িতে দেবী দূর্গার অবয়বের সামনে ক্যামেরা বন্দী হলেন অভিনেত্রী।
img 20220903 203751
“এক্কা দোক্কা”য় নেমে আসছে দুর্যোগ। রাধিকা অঙ্কিতার বাবাকে বিয়ের মন্ডপ থেকে তুলে নিয়ে যাওয়া হবে। এমনকি অঙ্কিতার বিয়েটাও অসম্পূর্ণ থেকে যাবে। তবু বিয়ের সেটে নেই কোনও ত্রুটি। বেগুনি সাজে সেজে উঠেছে সমগ্র সেট। বহুদিন পর টেলি পর্দায় অভিনেত্রী অপরাজিতা। রাজলক্ষ্মী শ্রীকান্ত, ইতি শ্রীকান্ত, পোস্ত বড়পর্দায় একাধিক ছবির মুখ অপরাজিতা। টেলিভিশনে দিয়েছেন কালজয়ী কিছু ধারাবাহিক। কোজাগরী’ র কোজাগরী যেন একালের গুনগুন। সেসময় কোজাগরী ধারাবাহিকের মাধ্যমে মানুষের মনের অন্দরে স্থান পেয়েছিলেন অপরাজিতা। কুসুম দোলা ধারাবাহিকেও ছিলেন তিনি। কেরিয়ারের শুরুতে ছিল সেই জনপ্রিয় ধারাবাহিক ” এখানে আকাশ নীল”। আজও হিয়া মানুষের মনে চিরস্থায়ী। ঋত্বিক চক্রবর্তীর ঘরণী হয়েও সন্তান সংসার সামলিয়ে দেবী দুর্গার মতোই অভিনয় রয়েছেন তিনি

google-news-icon

লেটেস্ট খবর