fbpx

অপরাজিতর ট্রেলার সামনে আসতেই নস্টালজিক আপামর বাঙালি, জিতুর লুক মনে করিয়ে দিল মানিকের স্মৃতি

অনীশ দে, কলকাতা: বহু প্রতীক্ষার পর অবশেষে দেখা মিলল ‘অপু’র। গতকাল ফ্রেন্ডস কমিউনিকেশন থেকে প্রকাশ করা হলো অপরাজিত ছবির ট্রেলার। পরিচালক অনীক দত্ত পথের পাঁচালীর শুটিংকে ঘিরে এই ছবির চিত্রনাট্য বুনেছেন। এই ছবিতে সত্যজিৎ রায়ের ভূমিকায় দেখা যাবে বাংলা ধারাবাহিকের চেনা মুখ জিতু কামালকে। এই ছবিতে জিতুর প্রথম লুক প্রকাশ্যে আসতেই তা ভাইরাল হয় ইন্টারনেটে। এই ছবি ঘিরে আশায় বুক বাঁধছেন বাংলা সিনেপ্রেমীরা।

jeetu 4

১৯৯২ সালের ২৩শে এপ্রিল পরলোক গমন করেন সত্যজিৎ রায়। সেই কথা মাথায় রেখে নির্মাতারা ছবির ট্রেলারটি নিয়ে আসেন তার মৃত্যুদিনে। এই ছবিতে সত্যজিৎ রায়ের চরিত্রের অনুকরণ অপরাজিত রায়, যিনি কিনা বানাবেন পথের পদাবলী। কিভাবে তৈরি হয়েছিল পথের পদাবলী, শুটিং করতে গিয়ে কি কি প্রতিকূলতা পর করতে হয় মানিককে, পরিচালক সেই গল্পই বলবেন এই ছবিতে। ট্রেলার দেখে দর্শক একজন পথের পাঁচালী নিয়ে নস্টালজিক হয়ে পড়েছেন।

jeetu 3

চৌত্রিশ বছরের অপু কিভাবে একটি নতুন ধারার ছবি বানাবেন, সেই নিয়ে আশেপাশের লোকজনই বা কি বলছে, সবটাই দেখা যায় এই ট্রেলারে। মাঝের এক বছর সিনেমার শুটিং বন্ধ থাকলেও বিশ্বের দরবারে এই ছবি ভারতবর্ষের নাম উজ্জ্বল করেছে। এমনকি সত্যজিতের স্ত্রী – এর অবদান যে তার জীবনে কতোটা ছিল, সেই বিষয়েও আলোকপাত করা হবে এই ছবিতে।

jeetu 2

গোটা ছবির সাদাকালো রং যেন আমাদের আবার ফিরিয়ে নিয়ে গিয়েছে সেই স্বর্ণযুগে। অনীক দত্ত আগেই জানান এই ছবিটি হলো ‘ অপরাজিত রায়ের পথের পদাবলী বানানোর গল্প ‘। বাঁকুড়া, বীরভূম, কলকাতার নন্দন চত্বর, শিশির মঞ্চ বেছে নেওয়া হয় এই ছবির লোকেশন হিসেবে। জিতু কামালের লুক দেখে সবাই এক কথায় বলেন, এ যেনো হুবহু মানিক। ট্রেলারে তার কণ্ঠস্বর, হাঁটাচলা, কথা বলার ভঙ্গি সব যেনো মনে করিয়ে দিচ্ছে সত্যজিতের কথা।

আরও পড়ুন:আজকের দিনটি কেমন যাবে আপনার, জেনে নিন একনজরে

কয়েকদিন আগে এমনও শোনা যায় নিজের দাতের পাটিতে পরিবর্তন আনার জন্য রক্তারক্তি ঘটিয়ে ফেলেন জিতু। বলাই বাহুল্য অপরাজিত সত্যজিৎ রায়ের অপু ট্রিলজির দ্বিতীয় ছবি। পরিচালক অনীক দত্ত অবশ্য জানান, সেই ছবির সাথে তার ছবির নাম ছাড়া আর কোনো মিল নেই। সম্প্রতি সত্যজিৎ রায়ের অপু চরিত্র নিয়ে তৈরি হয় অভিযান। এই ছবিতে অপুর চরিত্রে অভিনয় করতে দেখা যায় অর্জুন চক্রবর্তীকে এবং অপর্ণার ভূমিকায় দেখা যায় দিতি প্রিয়াকে।

google-news-icon

লেটেস্ট খবর