fbpx

Arijit Singh : সরলতা যেন তাঁর শিরায় শিরায়! জন্মভূমিতে ফিরে ইংরেজি শিক্ষিকাকে প্রণাম অরিজিতের

নেহা চক্রবর্ত্তী, কলকাতা : বর্তমানে অরিজিৎ সিং (Arijit Singh) নিজের অসামান্য কণ্ঠের জেরে সংগীত জগতে সাফল্যের শিখরে পৌঁছে গিয়েছেন। দেশে বিদেশে তিনি নিত্যদিন লাইভ ( live show ) পারফরমেন্স করে চলেছেন। তবে যতই তিনি বিদেশ ঘুরুন না কেন এখনও অবধি মাটির টানই তার কাছে প্রাধান্য পেয়ে এসেছে। তিনি বারংবার ফিরে এসেছেন মাটির বুকেই। আরব সাগরের তীর থেকে বারবার ছুটে গিয়েছেন নিজের জন্মভূমিতে।

img 20220711 212241

অরিজিৎ আরব সাগরের ( arabian sea ) তীরের বাসিন্দা হলেও বর্তমানে শিকড়ের টানে জিয়াগঞ্জে রয়েছেন তিনি ( arijit singh in mushirdabad )। নিজের প্রাক্তন স্কুল রাজা বিজয় সিংহ বিদ্যামন্দিরে গিয়ে বৃহস্পতিবার আচমকাই উপস্থিত হয় সে। দেখা যায় তাঁর ইংরেজি শিক্ষিকার সঙ্গে কথা বলছেন তিনি। পরনে সাদামাটা পোশাক আর পায়ে হাওয়াই চপ্পল । সেই পড়েই পৌঁছে গিয়েছিলেন জিয়াগঞ্জ রাজা বিজয় সিংহ বিদ্যামন্দিরে। গিয়েই প্রথমে দেখা করেন ইংরেজি শিক্ষিকা ( English teacher ) সুনিতা লাহিড়ীর সঙ্গে। পায়ের কাছে বসে প্রাণাম করে আর্শীবাদ নেন। মাথায় হাত রেখে আশীর্বাদ করেন সুনিতাদেবী। সেই ছবি হয়েছে ভাইরাল। এরপর শিক্ষিকার সঙ্গে কথা বলতে থাকেন অরিজিৎ। বলাই বাহুল্য গল্প করতে করতে অরিজিতের হুশ ছিলনা তিনি স্মৃতিচারণায় ব্যস্ত ছিলেন।

পরে সুনিতাদেবী বলেন অরিজিতের উদ্দ্যেশ্যে, “ছাত্রজীবন থেকেই অরিজিতের স্বভাব, কথা বলার মিষ্টতা, সবার সঙ্গে মেশার মানসিকতা আমাদের মুগ্ধ করত। এখন সাফল্যের শীর্ষে থেকেও সে একটুও বদলায়নি।” শুধু তিনিই একা নন অরিজিতের প্রাক্তন শিক্ষক নির্মল মণ্ডল বলেন, “অরিজিৎকে আমরা কোনওদিনই আলাদা হতে দেখিনি। ওর মধ্যে এলিটভাব কোনওদিন প্রকাশ পায়নি। সে আজও মাটির সঙ্গেই জড়িয়ে রয়েছে।” এছাড়াও বিদ্যালয়ের প্রধান শিক্ষক দীপঙ্কর ভট্টাচার্য বলেন, “অরিজিৎ সিং পরিচালন সমিতির সভাপতির দায়িত্ব নেওয়ার পর থেকে স্কুল প্রাণ ফিরে পেয়েছে। সবার সঙ্গে তার খোলামেলা ব্যবহার আমাদের মুগ্ধ করেছে। আমরা চাই অরিজিতের হাত ধরে রাজা বিজয় সিং বিদ্যামন্দির খ্যাতির শিখর ছুঁয়ে ফেলুক।”

অরিজিৎ সিং হয়ত তার সুরেলা কণ্ঠের টানে ছুটে চলেছেন দেশে বিদেশে তবু জন্মভূমির টান যে বড়ো টান সেটা তিনি ভোলেননি কখনই। যার প্রমাণ তিনি দিয়ে চলেছেন নিজের প্রতিটি কাজের মাধ্যমেই।

 

 

google-news-icon

লেটেস্ট খবর