fbpx
Wednesday, October 5, 2022

Arijit Singh: ‘গানের প্রতিটি লাইন অনুকরণ করেছি’, প্রকৃত শিল্পীকে সম্মান জানিয়েই স্বীকার সুর সম্রাট অরিজিতের

সম্প্রতি ভাইরাল হওয়া ‘বিসমিল্লা’ ছবির গানের প্রকৃত শিল্পীর কথা সামনে আনলেন অরিজিৎ সিং।

ভারতে বর্তমান সময়ের ‘সুরের জাদুকর’ কথাটি শুনলে সবার আগেই মনে পড়ে অরিজিৎ সিং ( Arijit Singh ) এর নাম। তাঁর মধুর কন্ঠে মেতে থাকে গোটা দেশ। বাণিজ্যিক হিন্দি গানই হোক কিংবা বাংলা গান, তাঁর কন্ঠে যেন সবই শ্রুতি-মধুর মনে হয়। আর এই কারণেই তাঁর জনপ্রিয়তাও আকাশ ছোঁয়া। দেশ-বিদেশ জুড়ে লক্ষ লক্ষ ভক্ত রয়েছে অরিজিতের। নিজের অনেক ভক্তের কাছে দেবতা রূপেও পূজিত হন এই শিল্পী। তবে সেসব ভক্তদের যদি বলা হয় তাদের প্রিয় শিল্পী গান অনুকরণ করেছেন, তবে কি তারা বিশ্বাস করবেন? ঠিকই শুনেছেন, সম্প্রতি জানা গিয়েছে যে অরিজিৎ সিং একটি গান অনুকরণ করেছেন, যা শোনার পর থেকেই সোশ্যাল মিডিয়ায় ছেয়ে গিয়েছে জল্পনা।

সম্প্রতি টলিউডে একটি ছবি প্রকাশ পায়, ‘বিসমিল্লা’। বহু জনপ্রিয় টলিউড তারকারা নিজেদের অসাধারণ অভিনয়ের মাধ্যমে ছবিটিকে অনেক বেশি আকর্ষণীয় করে তুলেছে। প্রেক্ষাগৃহে রমরমিয়ে চলছে এই ছবিটি। ছবির মতোই ছবির একটি গানও বেশ জনপ্রিয় হয়েছে। গানটির নাম ‘আজকে রাতে’। সম্প্রতি অরিজিৎ সিং এর কন্ঠে এই গানটি নেট মাধ্যমে ভাইরাল হয়ে গিয়েছে। অরিজিতের ভক্তরাও তাঁর কন্ঠে গানটি শুনে প্রশংসায় মুখর হয়েছে। তবে জানেন কি এই গানটি অনুকরণ করেছেন অরিজিৎ? আর এই কথা নিজেই স্বীকার করলেন তিনি।

img 20220823 142948

সোশ্যাল মিডিয়ায় অরিজিৎ এই গানের আসল শিল্পীর নাম সামনে এনেছেন। তার কথায় বোঝা গিয়েছে যে এই গানের পিছনে অপর এক বাঙালি শিল্পীরই অবদান রয়েছে। নাম তাঁর দেবর্ষি ভট্টাচার্য। নিজের সোশ্যাল মিডিয়া পোস্টে দেবর্ষির প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন অরিজিৎ, এবং লিখেছেন, “আমি আমার সব শ্রোতাদের বলতে চাই যে দেবর্ষি যেভাবে গানটি গেয়েছেন, আমি সেই ভাবেই গানের প্রতিটি লাইন অনুকরণ করেছি। ওঁর মতো প্রতিভাবান শিল্পীর আরও বেশি গান করা উচিত।” এছাড়াও ভক্তদের দেবর্ষির গাওয়া আসল গানটি শোনার কথা বলেছেন অরিজিৎ।

img 20220823 143203

অরিজিতের এই পোস্টটি শেয়ার করেছিলেন ‘আজকে রাতে’ গানের প্রকৃত গায়ক দেবর্ষি। অরিজিৎ সিং এর মতো একজন শিল্পীর কাছ থেকে প্রশংসা পেয়ে অত্যন্তই কৃতজ্ঞ দেবর্ষি ভট্টাচার্য। অরিজিতের পোস্ট দেখার পর দেবর্ষির প্রকৃত গানটি খোঁজা শুরু হয়ে গিয়েছিল ভক্তদের। যদিও শিল্পী জানান যে গানটি কেবল সিনেমাতেই শুনতে পাওয়া যাবে।

google-news-icon

লেটেস্ট খবর