fbpx

গায়ক এবার নেতা! ব্রাত্য বসুর উপস্থিতিতে নতুন ভূমিকায় অরিজিৎ, রাজনীতির গন্ধ পাচ্ছেন নেটবাসী

অনীশ দে, কলকাতা: খ্যাতি গগনচুম্বী হলেও পা কিভাবে মাটিতে রেখে চলতে হয় তার অন্যতম নিদর্শন হচ্ছেন গায়ক অরিজিত সিং(Arijit Singh)। বেশ কিছুদিন যাবত তার বেশ কিছু ভিডিও ভাইরাল হচ্ছে ফেসবুকে। এই ভিডিওগুলোতে তার সরলতা মুগ্ধ করেছে বাঙালি তথা সমস্ত ভারতবাসীকে। স্ত্রী কোয়েল রায়ের সাথে ভোটকেন্দ্রে স্কুটিতে চেপে ভোট দেওয়া হোক অথবা ছেলেকে মুর্শিদাবাদের স্কুলে ভর্তি , সব ক্ষেত্রেই আড়ম্বরহীন তিনি।

এবার তার মুকুটে নয়া পালক যোগ করলো মুর্শিদাবাদের জিয়াগঞ্জের রাজা বিজয় সিংহ বিদ্যামন্দির (Arijit Singh School President)। তাকে স্কুল কমিটির সভাপতির জন্য মনোনীত করেছেন স্কুল কতৃপক্ষ। মুম্বাইতে বিলাসবহুল ফ্ল্যাটে বসবাস তার, যার জন্য তাকে কর দিতে হয়েছে প্রায় ৫৫ লক্ষ টাকা। কিন্তু শিকড়ের টানে বারবার ফিরে আসেন নিজের জিয়াগঞ্জের বাড়িতে (Arijit Singh School President)। খ্যাতির চূড়ায় পৌঁছে যাওয়ার পর গ্রামে আগের মত অবাধ বিচরণে তার বাঁধা পরে। তা সত্বেও বন্ধুর বিয়ে হক কিংবা নিজের ইউটিউব চ্যানেলের মিউজিক ভিডিও শুট, সবকিছুর জন্যই বারবার ফিরে আসেন নিজের (Arijit Singh)) গ্রামে।

জিয়াগঞ্জের রাজা বিজয় সিংহ বিদ্যামন্দির স্কুলে তার শৈশব কেটেছে। অত সহজে কি ভুলতে পারেন সেটা। সেই কারণেই হাসি মুখে স্কুলের সভাপতির দায়িত্ব সামলাচ্ছেন অরিজিৎ। কয়েকদিন আগেই শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর সাথেও দেখা করেন তিনি।সেই সময় তার পরনে ছিল একটি হিপি প্যান্ট এবং একটি সাধারণ টি-শার্ট। প্রত্যেক বাঙালিই অরিজিৎ সিং কে নিজের বাড়ির ছেলের মতন ভালোবাসেন, একথা অরিজিৎ নিজেই বলেছেন বারংবার।

জিয়াগঞ্জের রাজা বিজয় সিংহ বিদ্যামন্দিরের প্রধান শিক্ষক দীপঙ্কর ভট্টাচার্য জানান অরিজিৎ এত বড় একটি ভার গ্রহণ করায় তারা খুশি। রাজ্য সরকারের কাছে অনুমতি নিয়েই এহেন সিদ্ধান্ত বলে জানান তিনি। ১৩ তারিখে তিনি ভার গ্রহণ করেছেন এবং স্কুলের উন্নতি নিয়ে বিস্তার আলোচনা হয় বলেও জানান স্কুলের প্রধান শিক্ষক। স্কুলে পড়াকালীন নানান অনুষ্ঠানে অরিজিৎ এর গাওয়া গান আজও মনে রয়ে গিয়েছে তার শিক্ষক- শিক্ষিকাদের।

আরও পড়ুন: ছোট্ট ইউভান করল মায়ের হুবহু অনুকরণ, সোশ্যাল মিডিয়াতে ভাইরাল রাজপুত্রর দুষ্টু মিষ্টি মুহূর্ত

কোভিডের দ্বিতীয় ঢেউ ভারতে আঁচড়ে পড়ার পর। নিজ উদ্যোগে একটি অনলাইন কনসার্ট করেন এবং সেই অনুষ্ঠান থেকে প্রাপ্ত সমস্ত টাকা তিনি দান করেন কোভিড পীড়িতদের। এছাড়াও নিজস্ব ওরিয়ন মিউজিক নামে একটি  ইউটিউবে চ্যানেলও রয়েছে তার। সমাজে কৃষক গুরুত্ব হোক, কিংবা কোভিডকালে ডাক্তারদের অবদান, সব বিষয়েই গান বেড়েছে তিনি।

google-news-icon

লেটেস্ট খবর