fbpx

Aritra Dutta Banik : যাকে ছাড়া চলত না বাংলা সিনেমা! ছোট হয়েও ছিল পাকা পাকা কথা, আজ কেমন আছে সেই অরিত্র?

শিশু শিল্পী হিসেবে অভিনয় শুরু করেন অনেকেই, কিন্তু বড়ো বয়স অবধি টেলিভিশন ইন্ড্রাস্ট্রিতে টিকে থাকা সহজ নয়। অরিত্র দত্ত বনিক নামটা বাংলা সিনেমার শিশু শিল্পীদের জগতে পরিচিত নাম। ‘চিরদিনই তুমি যে আমার’ ছবিতে এই ক্ষুদে শিল্পীর কাজ নজর কেড়েছিল অনেকেরই।তারপর দেবের সঙ্গে জুটি বেঁধে ‘চ্যালেঞ্জ’ আর ‘পরান যায় জ্বলিয়া রে’ ও ‘খোকাবাবু’তে পর্দায় এলেই হাসির ফোয়ারা তুলতো এই শিশু শিল্পী। নায়কের সঙ্গে পাল্লা দিয়ে মাতিয়ে রাখতো সিনে প্রেমীদের তারপর হঠাৎই যেন পর্দা থেকে হারিয়ে গেল অভিনেতা। এর মাঝে কেটে গেছে দুই দশক। নতুন রূপে এখন অরিত্র কে দেখে চিনতেই পারবে না দর্শক। কিন্তু পর্দা থেকে হঠাৎ বিদায় নেওয়ার কারণ নিজে মুখে জানালেন অরিত্র।

আজ ফেসবুক পোস্টে অরিত্র জানালেন, “শিশু শিল্পী হিসেবে আমি একসময় বাংলা ছবি ও টেলিভিশনের পরিচিত হয়ে উঠেছিলাম। কিন্তু একদিন হঠাৎই নিজের ইচ্ছায় অদৃশ্য হয়ে গেলাম। আমি চেয়েছিলাম, মানুষ যেন আমাকে পর্দা থেকে পুরোপুরি ভুলে যান।” কেন এমন বললেন অরিত্র? আসলে অরিত্র চাননি কেউ তাকে শুধুমাত্র কমিডি অভিনেতা হিসেবে চিনুক। বিভিন্ন রকম চরিত্রে ভার্সেটাইল অভিনেতা হওয়ার লক্ষ্য নিয়েই পর্দা থেকে বিদায় নেন।

পড়াশোনাতেও যথেষ্ট দক্ষ সে। ধীরে ধীরে মাধ্যমিক, উচ্চমাধ্যমিক পেরিয়ে যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে সমাজ বিদ্যায় স্নাতক ডিগ্রি অর্জন। তারপর বর্তমানে পত্রিকায় কলরিস্ট হিসেবে কাজ করেন তিনি। কিছুদিন আগে বাংলা সিনেমার পাশে থাকা নিয়ে মন্তব্য করে নজরে এসছেন তিনি। পর্দার বাইরে পরিচালনার কাজেও সমান দক্ষতা অর্জন করেছেন অরিত্র।

img 20220723 wa0057

তবে এখন আসতে চলেছে তার নতুন ছবি ‘ওয়েব লেন্থ’।ছবির পরিচালক রুদ্রজিৎ রায়। লিখেছেন রাহুল রায়। নতুন ছবির প্রথম লুক প্রকাশ করে জানিয়েছেন,” নবাগত হিসেবেই আবার শুরু করছি। একেবারে শূন্য থেকে। নতুন চরিত্র, নতুন অবতারে ফিরতে চাই। কাজ করতে চাই কলকাতা ও মুম্বই দুই ফিল্ম ইন্ডাস্ট্রিতে।”

google-news-icon

লেটেস্ট খবর