fbpx

Bangla Serial: বড়লোকের ছেলে-গরীবের মেয়ে! চিরাচরিত কাহিনী ভেঙে নারীদের উপরে তুলেছে যে বাংলা সিরিয়ালগুলি

বাংলা ধারাবাহিকের চিরাচরিত গল্প ভেঙে জনপ্রিয়তা অর্জন করেছিল এই ধারাবাহিকগুলি। জেনে নিন এসব ধারাবাহিকের নাম।

বর্তমানে ধারাবাহিক গুলি ( Bangla Serial ) যেন মানুষের জীবনের একটি অঙ্গ হয়ে দাঁড়িয়েছে। শত কর্মব্যস্ততার মাঝেও নিজের প্রিয় ধারাবাহিক গুলি না দেখতে পারলে যেন মানুষ মনে তৃপ্তি পায় না। কিন্তু অনেকের মনে প্রশ্ন জাগতেই পারে যে ধারাবাহিকের মধ্যে এমন কী রয়েছে? আর মনে এমন প্রশ্ন ওঠা স্বাভাবিক কেননা প্রতিটি ধারাবাহিকেই একই ঘটনা দেখানো হয়। টেলিভিশনের বেশিরভাগ ধারাবাহিকে আমরা দেখতে পাই নায়িকা গ্রামের গরীব পরিবার থেকে শহরে আসে এবং শহুরে বড়লোক নায়কের সঙ্গে তার বিয়ে হয়। শুরুর থেকে ধারাবাহিকগুলি এ ধরণের গল্পের চলমানতা বজায় রেখেছে। কিন্তু বেশ কিছু ধারাবাহিক এমন রয়েছে যেগুলি বাংলা সিরিয়ালের এই চিরাচরিত লজিক ভেঙে দিয়েছে। চলুন জেনে নিই সেই ধারাবাহিকগুলি সম্পর্কে।

খেলাঘর

img 20220818 143649

স্টার জলসার জনপ্রিয় এই ধারাবাহিকের কথা কে না জানে! ধারাবাহিকের নায়িকা পূর্ণা ছিল বড়লোক বাড়ির এক আইনজীবীর মেয়ে। অপরদিকে নায়ক সান্টু ছিল একজন গুন্ডা। তাঁর পরিবারও ছিল গরীব। পূর্ণার পরিবারের অমতে সান্টুর সঙ্গে পূর্ণার বিয়ে হয়েছিল। যদিও পরে নিজের স্বামী সান্টুকে গুন্ডামি ছেড়ে পড়াশুনো করতে বাধ্য করেছিল পূর্ণা। চিরাচরিত ধারাবাহিকগুলি থেকে ভিন্ন হওয়ায় দর্শকের বেশ পছন্দ ছিল ‘খেলাঘর’।

বাক্স বদল

এই ধারাবাহিকের নায়ক বলা ছিল গরিব। সে ঠিক করেছিল তার বয়স্ক মা-বাবাকে উড়োজাহাজে করে তীর্থে নিয়ে যাবে। অপর দিকে ধারাবাহিকের নায়িকা টিপ বিদেশ থেকে লেখাপড়া শেষ করে বিয়ের জন্য দেশে ফিরছিল। বিমানবন্দরে উপস্থিত থাকাকালীন তাঁদের দু’জনেরই ধাক্কা লাগে। আর তাঁদের স্যুটকেস অদল বদল হয়ে যায়। এভাবেই তাঁদের মধ্যে ধীরে ধীরে সম্পর্ক তৈরি হয়।

গঙ্গারাম

img 20220818 143617

স্টার জলসার ধারাবাহিক ভিন্ন স্বাদের হওয়ায় দর্শকদের মন কেড়েছিল। ধারাবাহিকে নায়ক গঙ্গারাম গ্রামের এক গরীব পরিবারের ছেলে ছিল। অপরদিকে নায়িকা টায়রা শহরের বড়লোক বাড়ির মেয়ে। দু’জনের জীবনযাপনের ধরণও ছিল ভিন্ন। তাই হঠাৎ বিয়ে হলেও টায়রা কখনই গঙ্গারামকে পছন্দ করত না। যদিও পরে তাঁদের মধ্যে ভাল সম্পর্ক তৈরি হয়েছিল।

ভজ গোবিন্দ

img 20220818 143715

স্টার জলসার অন্যতম জনপ্রিয় ধারাবাহিক ছিল ভজ গোবিন্দ। ধারাবাহিকে বেশ মজার অভিনয় করে দর্শকদের হাসিয়েছিলেন গল্পের নায়ক গোবিন্দ। এখানেও নায়িকা ডালি ছিল বড়লোক বাড়ির মেয়ে। আর গোবিন্দ কাজ করত তাদের বাড়িতে। তবে এরপর ধীরে ধীরে তাদের মধ্যে টক-মিষ্টি সম্পর্কের সৃষ্টি হয়। এই জুটিকে বেশ পছন্দ হয়েছিল দর্শকদের।

 

google-news-icon

লেটেস্ট খবর