fbpx

জনপ্রিয়তার দরুন ফের অনুকরণ! অপরাজিত-র পথে হেঁটেই গ্রামাঞ্চলে মুক্তি পেল ইস্কাবন

মন্টি শীল, কলকাতা : সম্প্রতি বেশ কিছু দিন আগে বাংলার পেক্ষাগৃহে মুক্তি পেয়েছিল বহুল আলোচিত সিনেমা ‘অপরাজিত’। কিংবদন্তি পরিচালক সত্যজিৎ রায়ের পথের পাঁচালী-র অনুসরণে তৈরী হওয়া এই সিনেমা বক্স অফিসে বেশ শোরগোল ফেলে দিয়েছিল। আর এই জনপ্রিয়তাকে আরও কয়েক গুণ বৃদ্ধি করতেই বাংলার প্রত্যন্ত গ্রামেও মুক্তি দেওয়া হয়েছিল এই বাংলা সিনেমাটি ( Bengali Cinema )। এইবার অপরাজিত-র পথে হেঁটেই বাংলার গ্রামাঞ্চলের প্রেক্ষাগৃহ গুলিতে মুক্তি পেল বাংলা সিনেমা ( Bengali Cinema ) ইস্কাবন ( Iskabon )।

যার দরুন ইতিমধ্যেই দর্শকদের মাঝে ধরা দিয়েছে এক অদ্ভুত উম্মাদনা। শহর ছেড়ে একটু গ্রামাঞ্চলের প্রেক্ষাগৃহের দিকে নজর রাখলেই দর্শকদের এই বাঁধ ভাঙা উম্মাদনা নজরে পড়বে। সদ্য মুক্তি পাওয়া এই সিনেমাটি পশ্চিমবঙ্গের জঙ্গলমহলকে কেন্দ্র করে হওয়া রাজনৈতিক প্রেক্ষাপট এবং এক অসাধারণ প্রেমের কাহিনী নিয়ে রচিত হয়েছে। যাতে অন্যতম গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করতে দেখা গিয়েছে, টলিউডের জনপ্রিয় অভিনেত্রী অনামিকা চক্রবর্তী ( Anamika Chakraborty ), অভিনেতা সৌরভ দাস ( Sourav Das ), খরাজ মুখার্জি ( Kharaj Mukherjee ), বুদ্ধদেব ভট্টাচার্য ( Buddhadeb Bhattacharya )এবং নবাগত তরুণ অভিনেতা সঞ্জু-কে।

2c22

ইতিমধ্যেই সিনেমার অন্যতম মুখ্য চরিত্র ‘গোলাপি’-এর চরিত্রে অভিনয় করে দর্শক মহলে কাছ থেকে বেশ ভালো প্রতিক্রিয়া অর্জন করেছেন অভিনেত্রী অনামিকা চক্রবর্তী ( Anamika Chakraborty )। শুধু তাই নয়, নবাগত তরুণ অভিনেত্রী সঞ্জু এর অভিনয় দেখে রীতিমতো মুগ্ধ হয়েছেন সমগ্র সিনেমা প্রেমী মহল। তাঁর অসাধারণ অভিনয়ের কৌশল দেখে রীতিমতো হতোবাক টলিউডের তাবড় তাবড় অভিনেতারা। এমনকী এই নবাগত তরুন অভিনেতার অভিনয় দেখে খুশি হয়েছেন জঙ্গলমহলের মানুষেরাও।

সমালোচকরা অনেকেই মনে করছেন, এই সদ্য মুক্তি পাওয়া সিনেমা ইস্কাবন ( Iskabon ) এর দরুন বিনোদনের জগতে এক অন্যতম পরিচিত গড়ে তুলতে চলেছে নবাগত অভিনেতা সঞ্জু। আর এই দিক থেকে সিনেমার পরিচালক মন্দীপ সাহা পরিচালিত এই সিনেমা ইস্কাবন ( Iskabon ) নিয়ে শহর ছেড়ে একটু গ্রামাঞ্চলের প্রেক্ষাগৃহের পথে পা বাড়ানোতে অভিনেতার জনপ্রিয়তা আরও কয়েক গুণ বৃদ্ধি পেয়েছে তা বলাই যায়। তবে এই সিনেমা গ্রামাঞ্চলে পাড়ি দেওয়ার দরুন জঙ্গলমহলের মানুষের সঙ্গে ঘটে যাওয়া রাজনীতির স্বাদ শুধু মাত্র শহর বাসিরাই নন, এর স্বাদ নিতে পারছেন গ্রাম বাংলার একাধিক দর্শকরা।

google-news-icon

লেটেস্ট খবর