fbpx
Tuesday, September 27, 2022

Nabab Nandini: বিয়ে করে লাটে উঠেছে চাকরি! প্রতিবাদী নন্দিনী এখন সংসারী, পুরানো চিন্তাধারা দেখে হতাশ দর্শকরা

চাকরি ছেড়ে শ্বশুরবাড়ির সদস্যদের মনোরঞ্জনই এখন নন্দিনীর জীবনের একমাত্র মন্ত্র। হঠাৎ সিরিয়ালে গল্পের বদলে ক্ষুব্ধ দর্শকরা।

বর্তমানে মানুষের চাহিদার উপর ভিত্তি করে ছোট পর্দায় বহু নতুন নতুন ধারাবাহিকের সম্প্রচার হচ্ছে, তার মধ্যে বেশ কিছু ধারাবাহিকে নারীবাদী ভাবধারা ফুটে উঠতে দেখা গিয়েছে। ঘর, সংসার থেকে শুরু করে অফিস আদালত, সবই সামলাতে পারে নারীরা, ঠিক এমনটাই এখনকার এই ধারাবাহিকগুলোর মাধ্যমে চিত্রিত করা হয়। টিভির পর্দার এরকম ধারাবাহিক প্রচুর দেখা গিয়েছে। আর এসব ধারাবাহিকগুলির মধ্যে জনপ্রিয় একটি হল ‘নবাব নন্দিনী’ ( Nabab Nandini ) ।

বেশ কিছুদিন আগেই স্টার জলসার পর্দায় শুরু হয়েছে এই ধারাবাহিকটি। ধারাবাহিক শুরুর পূর্বে প্রোমো ভিডিয়োতে ধারাবাহিকের নায়িকা নন্দিনীর প্রতিবাদী রূপ সকলের সামনে এসেছিল। “কারও কাছে কাজ করা মানেই তার দাসত্ব করা নয়”, এমনটাই মনে করত ধারাবাহিকের নায়িকা নন্দিনী। তবে শুরুর আগে প্রোমো ভিডিয়োতে যেমন দেখানো হয়েছিল, শুরুর পরে সেই গল্পের হঠাৎই বদল ঘটে।

 

 

View this post on Instagram

 

A post shared by Star Jalsha (@starjalsha)

ধারাবাহিকের নায়ক তথা নবাব একজন খেলোয়াড়। জীবনে একজন বড় ফুটবলার হয়ে ওঠাই তার লক্ষ্য। নন্দিনীরও লক্ষ্য মন দিয়ে চাকরি করা। তবে ধারাবাহিক শুরু হতে না হতেই দেখা যায় ভাগ্যচক্রে নবাব এবং নন্দিনীর বিয়ে সম্পন্ন হয়। আর এরপর থেকেই চাকরি ভুলে সংসারে মননিবেশ করে ধারাবাহিকের নায়িকা নন্দিনী। ধারাবাহিক শুরুর পূর্বে নন্দিনীর প্রতিবাদী চরিত্রের সঙ্গে বর্তমানে চাকরি ছেড়ে সংসারী হয়ে ওঠার এই আমূল পরিবর্তন দর্শকরা কিছুতেই মেনে নিতে পারছে না।

প্রথম অবস্থায় এই ধারাবাহিকের প্রোমো ভিডিয়ো দেখে অনেক মানুষই আশাবাদী ছিল যে এবার হয়তো স্টারের পর্দায় কোন ভাল ধারাবাহিক সম্প্রচারিত হতে চলেছে। কিন্তু না, ঘুরে ফিরে সেই একঘেয়ে স্বাদের ধারাবাহিক দেখানো হচ্ছে সকল টিভি চ্যানেলগুলিতে। সম্প্রতি নবাব নন্দিনীর নতুন যে প্রোমো ভিডিয়ো প্রকাশ্যে এসেছে তা দেখে হতাশা প্রকাশ করেছেন দর্শকরা। প্রসঙ্গত ‘নবাব নন্দিনী’র অভিনেত্রী ইন্দ্রানী এর পূর্বে অভিনয় করেছিলেন ‘বরণ’ ধারাবাহিকে। সেখানেও প্রথম অবস্থায় প্রতিবাদী চরিত্র ছিল তাঁর। কিন্তু পরে ঘর সংসারী হয়ে গিয়েছিলেন তিনি। আর নতুন ধারাবাহিক ‘নবাব নন্দিনী’তেও এর ব্যতিক্রম কিছু ঘটছে না। দর্শকদের অনেকেরই বক্তব্য এই যে এই যুগে দাঁড়িয়েও পুরনো মনোভাবনার প্রতিফলন ঘটছে বাংলা ধারাবাহিকগুলিতে।

google-news-icon

লেটেস্ট খবর