fbpx

Bengali Serial: ‘সীমা রেখা’ থেকে ‘ইচ্ছে নদী’! দুই বোনের দুই জগৎকে কেন্দ্র গড়ে উঠেছে যে বাংলা সিরিয়ালগুলি

দুই বোনের জীবন কাহিনীর উপর ভিত্তি করেই তৈরি হয়েছিল এই ধারাবাহিকগুলি যা অতি অল্প সময়ের মধ্যে জনপ্রিয়ও হয়ে উঠেছিল।

বর্তমানে দর্শকদের চাহিদার ভিত্তিতে টিভি চ্যানেলগুলি বিভিন্ন স্বাদের ধারাবাহিক ( Bengali Serial ) সম্প্রচার করে থাকে। পারিবারিক নাটক, দেশাত্মবোধক, ঐশ্বরিক ইত্যাদি সম্পর্কিত বহু ধারাবাহিক আমরা টেলিভিশনের পর্দায় দেখে এসেছি। মানুষের চাহিদার ভিত্তিতে ধারাবাহিক বানানোর দরুন খুব জনপ্রিয় হয় এসব ধারাবাহিকগুলি। জনপ্রিয়তার কথা যখন উঠলই, তখন আরও এক ধরণের ধারাবাহিকের কথা বলতে হয় দেখছি। পূর্বে টেলিভিশনের পর্দায় দুই বোনের সম্পর্ক নিয়ে সম্প্রচারিত ধারাবাহিকগুলি বেশ জনপ্রিয়তা পেয়েছিল দর্শকমহলে। চলুন জেনে নেওয়া যাক সেসব ধারাবাহিক সম্পর্কে।

সীমা রেখা

img 20220824 193539

২০১৭ সালের অক্টোবর মাসে জি বাংলার পর্দায় সম্প্রচার শুরু হয়েছিল এই ধারাবাহিক। ধারাবাহিকের মুখ্য চরিত্র সীমা এবং রেখা দু’জন যমজ বোন। কিন্তু যমজ হলেও তাঁদের দুজনের দুনিয়া ছিল সম্পূর্ণ আলাদা। সীমা ছিল বদমেজাজি, উচ্চাভিলাষী, সেখানে রেখা ছিল একেবারেই ঘরোয়া। একই মায়ের পেটের সন্তান হলেও সীমা সর্বদাই রেখার ক্ষতি করে এসেছে। কিন্তু ভাগ্যের লিখনে দুই বোনের একই বাড়িতে বিয়ে হয়। কিভাবে দুষ্টু সীমাকে হারিয়ে রেখা সংসারকে বেঁধে রেখেছিল, তা দেখানো হয়েছে এই ধারাবাহিকে। বেশ জনপ্রিয় হয়েছিল এই ধারাবাহিকটি।

আলো ছায়া

img 20220824 193328

আলোছায়া ধারাবাহিকটি নির্মিত হয়েছিল দুই ভিন্ন স্বভাবের বোন আলো ও ছায়া কে নিয়ে। ধারাবাহিকে দেখান হয়েছিল যে ছোটবেলাতে নিজের বাবা-মা কে হারিয়ে মাসির বাড়িতে থাকতে শুরু করে আলো। লেখাপড়ায় খুবই মেধাবী ছিল আলো, কিন্তু তার মাসতুতো বোন ছায়া ঠিক তার উল্টো ছিল। এ কারণেই আলোর মেসোমশাই আলোকে ছায়ার সঙ্গে নিজের পরিচয় বদল করতে চাপ দিয়েছিল। এইভাবে ভিন্ন পরিচয় বড় হয়ে ওঠা আলো ও ছায়ার জীবনকে কেন্দ্র করেই গড়ে উঠেছিল এই ধারাবাহিকটি।

ইচ্ছেনদী

img 20220824 193252

২০১৫ সালে স্টার জলসা সম্প্রচারিত এই ধারাবাহিকটি প্রচুর হিট হয়েছিল। এই ধারাবাহিকেও অদৃজা এবং মেঘলা নামে দুই বোনের জীবন কাহিনী ফুটিয়ে তোলা হয়েছে। তাঁরা দুজনই অনুরাগ নামে একটি ছেলের প্রেমে পড়ে যায়। এরপর দুই বোনের সম্পর্কে ফাটল ধরে। প্রায় দু’বছর চলেছিল এই ধারাবাহিকটি। মোট ৭১২ টি পর্ব সম্প্রচারিত হয়েছিল, সবকটি পর্বই হিট হয়েছিল।

google-news-icon

লেটেস্ট খবর