fbpx
Tuesday, September 27, 2022

বিদেশ নয়, দেশের মধ্যেই পাবেন Foreign Tour- এর স্বাদ! ঘুরে দেখবেন নাকি এই জায়গা গুলো?

বিদেশ যাওয়ার স্বপ্ন তো সকলের থাকে। যেমন ধরুন সুইজারল্যান্ডের চেরি ট্রির নীচে বেশি কিছুক্ষণ সময় কাটানো, সৌন্দর্যে চোখ জুড়িয়ে নেওয়া অথবা ভেনিসের নৌকা ভ্রমণ। জীবনের এমন কত চাহিদাই তো থাকে আমাদের। কোনো সাধ পূর্ণ হয় কোনোটা নয় বেশিরভাগ কারণটাই হল মধ্যবিত্তের সাধ্যের বাইরে বিদেশ ভ্রমণ। তবে সেই আকাঙ্ক্ষা পুষে রাখবেন না মনে, আপনি চাইলেই হতে পারে সাধ্যের মধ্যে সাধপূরণ। ভারতের খুঁজে পাবেন এমন অপরূপ সৌন্দর্য যে পৃথিবীর রূপ দেখতে যেতে মন চাইবে না আর। আজকে চলুন ঘুরে আসি এমনই কিছু জায়গা থেকে:
সুইজারল্যান্ডের আল্পস এবং উত্তরাখণ্ডের আউলি-Alps in Switzerland and Auli in Uttarakhand
img 20220802 225906
সুইজারল্যান্ডের আল্পস পর্বতমালার সৌন্দর্য হার মানায় পৃথিবীর সকল সৌন্দর্যকে। জীবনে অন্তত একবার চাক্ষুষ করার ইচ্ছা কার না থাকে ! তবে উত্তরাখন্ডের আউলিও কিন্তু কম কিছু না। স্কি রিসোর্টের জন্য জায়গাটি ভীষণ পছন্দ করেন ট্যুরিস্টরা। গাড়ওয়াল হিমালয়ে শীতকালে তুষারের চাদরে মুড়ে যায় তখন আরো সুন্দরী হয়ে ওঠে আউলি।

 

​বেলজিয়ামের টুমোরোল্যান্ড এবং গোয়ায় সানবার্ন – Tomorrowland in Belgium and Sunburn in Goa
img 20220802 225703
পার্টি ডিজেতে আনন্দ করা ফটো তোলা যদি উদ্দেশ্য হয় তবে তার সুযোগও রয়েছে গোয়াতে। তার জন্য টুমরো ল্যান্ডের দরকার নেই। গোয়া বিচে সানবার্ন উৎসব খুবই বিখ্যাত। বিখ্যাত গায়করা এই উৎসবে আসেন। ডিজে ডান্স, নাচ, হুল্লোড় কোনো কিছু বাদ যাবে না। উইকেন্ড সুপারহিট।

​ব্রাজিল এবং কুর্গ- Brazil and coorg
img 20220802 225606
মানুষের থাকে বিচিত্র সখ। কফি যারা ভালোবাসেন তারা ব্রাজিলের কফিকেই শ্রেষ্ঠ মনে করেন। ভারতের কুর্গ দুর্গটিও যে কোনও দেশের চেয়ে কম না। কুর্গের সৌন্দর্য কে হারাতে পারে এমন জায়গা পৃথিবীতে কমই আছে। এখানকার কফির তো কোন তুলনা হয় না।

সাহারা মরুভূমি এবং থর মরুভূমি-The Sahara Desert and The Thar Desert
img 20220802 225635
‘জয় বাবা ফেলুনাথ’ মনে আছে তো? মনে আছে উটে চড়ার সেই বিচিত্র অভিজ্ঞতা। মরুভূমিতে উটের রাইড ভীষণ বিখ্যাত। তবে এর জন্য আপনাকে দেশের বাইরে যেতে হবে না, ভারতের থর মরুভূমিতে উট চড়ার রোমাঞ্চ আপনি আর কোথাও পাবেন না।

google-news-icon

লেটেস্ট খবর