fbpx

ছবির জন্য ৮৯ থেকে ৫৭ কেজি! কি করে ৩২ কেজি মেদ ঝরালেন ভূমি

জয়িতা চৌধুরী, কোলকাতাঃ সহকারি পরিচালক ( Assistant Director ) হিসাবে দীর্ঘ ছ’বছর কাজ করার পর ২০১৫ (2015 ) এ যশরাজ ফিল্মসের ( Yash Raj Films ) প্রযোজিত ‘দম লাগাকে হাইসা’ (Dum Lagake Haisah) ছবির মাধ্যমে বলিউডে (Bollywood ) পদার্পণ করেন ভূমি পেডনেকর (Bhumi Pandekar )। এই ছবিটিতে তিনি অভিনয় করেছেন আয়ুস্মন খুরানার ( Ayushman Khurana ) বিপরীতে। এর আগে ভূমির কাজ ছিল সিনেমার কুশীলবদের বাছাই করা। কি করে এলো তার কাছে এই সুবর্ণ সুযোগ?

বলিউডের ভিতরে খবর ‘দম লগা কে হাইশা’ ছবিটির জন্য এমন নায়িকা দরকার ছিল, যিনি ওজনের দিক থেকে একটু ভারী হবেন। ছবির পরিচালক এই ছবির জন্য বেছে নেন ভূমিকে। অভিনেত্রী নাকি শ্যুটিং শুরুর আগে বাড়িয়ে ছিলেন ১২ কেজি ওজন। দম লগা কে হাইশা’ সফল হওয়ার পর তিনি একে একে পান টয়লেট: এক প্রেমকথা’, ‘শুভ মঙ্গল সাবধান’, ‘লাস্ট স্টোরিজ’, ‘সোনচিড়িয়া’, ‘সাঁড় কি আঁখ’, ‘বালা’, ‘পতী, পত্নী অওর ওহ’, ‘বধাই দো।

bhumi pandekar 3
একের পর এক হিট ছবির মধ্যে দিয়ে বলিউডে নিজের জায়গা পাকা করেন ভূমি। চরিত্রের প্রয়োজনে ওজন বাড়ানোর পাশপাশি ওজন কমিয়েও ফেলেছেন ভূমি। ৮৯ কেজি থেকে ৫৭ কেজিতে নিয়ে গিয়েছেন নিজেকে। প্রায় ৩২ কেজি ওজন কমিয়ে তিনি এখন মেদহীন এক তন্বী। খুব কঠিন নিয়ম না হলেও নির্দিষ্ট কিছু নিয়ম তিনি মেনে চলেন। এবার প্রশ্ন হলো কি করে ওজন নিজের নিয়ন্ত্রনে রাখেন নায়িকা?

আরও পড়ুনঃ বার সিঙ্গার থেকে টলিউডের খলনায়ক, সৌমিত্র ব্যানার্জীর জীবনটাই যেন সিনেমা

সম্প্রীতি আনন্দবাজারে দেওয়া একটি সাক্ষাকারে তিনি বলেন ওজন নিয়ন্ত্রণে রাখতে তিনি সম্পূর্ণ নিরামিষ খান। নিয়ম করে শরীরচর্চা করেন । আর সব থেকে জরুরি তিনি সব সময় হাসিখুশি থাকতে ভালবাসেন। প্রাণবন্ত হাসিটাও শরীরচর্চার একটি প্রধান অংশ। শরীর এবং ত্বকের বিভিন্ন কোষ সচল থাকে এতে। জিম বা যোগা ছাড়াও নিয়ম করে হাঁটতেও যান ভূমি। পেশি সচল রাখতে জিমে গিয়ে নিয়মিত ওজনও তোলেন অভিনেত্রী।

এতো গেলো শরীর চর্চার কথা। শুনলে অবাক হবেন মেদহীন তন্বী এই নায়িকা নাকি দুপুরে ও রাতে, দুবেলা খান ভাত। তবে তা পরিমানে খুব অল্প। তিনি মনে করেন ভাত খাওয়া অত্যন্ত জরুরি। ভাতে থাকে প্রচুর পরিমাণে অ্যামিনো অ্যাসিড যা পেটের স্বাস্থ্যের জন্য উপকারী। তার প্রতিদিনের খাদ্যতালিকায় থাকে ২০০ গ্রাম রান্না-করা সব্জি কারন, মাছ-মাংস-ডিম ছেড়ে দিয়েছেন আজ বছর দুয়েক। এছাড়াও থাকে প্রচুর ফলও।

আরও পড়ুনঃদুর্গাপুজোর থিম ‘সৌরভ গঙ্গোপাধ্যায়’! পুজো মন্ডপে এবার দাদার দাদাগিরি

google-news-icon

লেটেস্ট খবর