fbpx

Bodhisattwor Bodhbuddhi: বোধির স্মার্টনেস! ক্লাস ফোরে পড়েই কষছে সেভেনে অঙ্ক, মানুষ নাকি ‘রোবট’ প্রশ্ন নেটিজেনদের

সৌমি ঘোষ,কলকাতা: শুরুতেই নজর কেড়েছে জি- বাংলার নতুন ধারাবাহিক বোধিসত্ত্বের বোধবুদ্ধি ( BodhisattworBodhbuddhi  )। আর পাঁচটা সাংসারিক গল্পের চেয়ে একেবারে অন্য স্বাদের এই ধারাবাহিক। ছোটরা এই ধারাবাহিকের মূল আকর্ষণ। তবে গল্পের প্রাণকেন্দ্র বোধি ওরফে রায়ান গুহনিয়োগী। বয়েস মাত্র বছর আষ্টেক কিন্তু বুদ্ধিতে সে হার মানায় বড়োদের ও। রোজ তার নিত্যনতুন মজার কান্ডে জমিয়ে দেয় ধারাবাহিক।এক কথায় প্রশংসিত হচ্ছে ধারাবাহিকের নতুন চিন্তাধারা। তবে একইসঙ্গে বারবার উড়ে আসছে ধারাবাহিকের বাস্তবতা নিয়ে প্রশ্ন। এর আগেও বোধির হ্যাকিং বুদ্ধি নিয়ে উঠেছিল বিদ্রুপের ঝড়। পুনরায় আবার সমালোচিত হচ্ছে ধারাবাহিক। কিন্তু এবার কি ঘটল?

বাংলা ধারাবাহিকে ( Bengali popular Serial )ছোটদের সিরিয়াল বরাবরই পপুলার হয়। ভুতু, পটল, ঝিলিক সকলকেই মনে রেখেছে দর্শক। তবে বোধিসত্ত্ব কিন্তু ছোট হয়েও ছোট নয়। বোধি ক্লাস ফোরে পড়ত। কিন্তু অতি বুদ্ধির জেরে স্কুল থেকে বাদ পড়েছে সে। অনেক ঝঞ্ঝাট পেরিয়ে নতুন স্কুলে নিয়ে যাওয়া হয়েছে তাঁকে। সেখানে গিয়েও বুদ্ধি জাহির করতে শুরু করেছে বোধিসত্ত্ব। অনায়াসে কষে ফেলছে ক্লাস সেভেনের অঙ্ক। এই দৃশ্য দেখেই দর্শকের একাংশ বলছেন
বাস্তবতার সীমা লঙ্ঘন করছে ধারাবাহিক। অভিনয়ের তারিফ করলেও ধারাবাহিকের শিশুদের ওপর চাপিয়ে দেওয়া হচ্ছে অহেতুক বোঝা।

img 20220718 110650

জি বাংলার ( Zee Bangla ) কমেন্ট বক্সে আসছে একাধিক মন্তব্য যেখানে বলা হচ্ছে, ” বাড়াবাড়ি দেখানো হচ্ছে” কেউ আবার বলছেন, “বাচ্চা নাকি সবজান্তা, বাচ্চাকে বাচ্চার মতো থাকতে দিন”। অঙ্ক কষার দৃশ্য নিয়ে তারা বলছেন” এটা একটু বেশি অবাস্তব হয়ে গেল” তাদের অভিযোগ যেহেতু সিরিয়ালটি ছোটদের জন্য তাই বাচ্চাদের সঙ্গে সামঞ্জস্য রেখেই নির্মাতাদের চিন্তাভাবনা করা উচিত।

ধারাবাহিকের নির্মাতারা অবশ্য বলছেন “ছক ভাঙলেই সেটা অবাস্তব হয় না। বোধি ব্যতিক্রমী এটাই ওঁর পরিচয়। ওর আলাদা ভাবনা চিন্তাকে লক্ষ্য করেই এই ধারাবাহিকের জন্ম।” ধারাবাহিকের নিয়মিত দর্শকরা অবশ্য চ্যানেলের পাশে থাকছেন। নিছক আনন্দ উপভোগ করতেই তাঁরা ভালোবাসেন। তঁরা বলছেন, সিরিয়ালের নামেই আছে বোধিসত্ত্বর বোধবুদ্ধি একটু আলাদা ধাঁচের। সবসময় যে কান্ডই করুক তার উল্টো ফল হয়, আর তা থেকেই পাওয়া যায় হাসির রসদ। এই অল্প কয়েকদিনেই যে বাংলা ধারাবাহিকের নজরে এসছে “বোধিসত্ত্বের বোধবুদ্ধি” তাতেই আশাবাদী দর্শক।

google-news-icon

লেটেস্ট খবর