fbpx

শেরশাহ থেকে গুরু! বাস্তব প্রেমকাহিনী নিয়ে তৈরি বলিউডের এই ছবিগুলি দাগ কেটেছে দর্শকদের মনে

সিনেমাকে বলা হয় ‘লার্জার দ্যান লাইফ’। পর্দায় অভিনেতা অভিনেত্রীদের প্রেম কাহিনি দেখে মাঝেমধ্যেই মনে হয় আমাদের জীবনটাও যদি এমন হত। সিনেমায় দেখানো ‘সুখী দাম্পত্য’ কখনও কখনও আমাদের জীবনে আদর্শ হয়ে ওঠে৷ ‘রোমিও জুলিয়েট’, ‘হীর-রানঝা’র প্রেম কাহিনী আজও অমর হয়ে রয়েছে। কিন্তু এগুলো কেবল গল্পের চরিত্র, বাস্তবেও এমন কিছু প্রেম-কাহিনী রয়েছে যা বাস্তবে ঘটেছে। কিন্তু সেসব প্রেমের উপাখ্যান গল্পের থেকে কোনও অংশেই কম নয়।

আজ এমনই কিছু সিনেমার তালিকা রইল যেগুলি বাস্তব প্রেম কাহিনীর উপর ভিত্তি করে তৈরি। আর এই ছবি গুলি গভীরভাবে দাগ কেটে গিয়েছে দর্শক মনে। প্রকৃতপক্ষে, এই সিনেমাগুলির একটি কাল্পনিক উপাদান আছে, কিন্তু গল্পটি তার মূল সত্য।

১. গুরু (Guru):

হৃতিক রোশন,বাস্তব প্রেমের গল্প,বলিউডের প্রেমেরে সিনেমা,বলিউড খবর,bollywood news,bollywood real life story,bollywood

২০০৭ সালে অভিষেক বচ্চন এবং ঐশ্বর্য রাই অভিনীত সিনেমা গুরু মুক্তি পায়। এই ছবি প্রখ্যাত ব্যবসায়ী ধীরুভাই আম্বানির প্রেম কাহিনীর উপর ভিত্তি করে নির্মিত। ঐশ্বর্য অভিষেক ছাড়াও এই ছবিতে অভিনয় করেছেন মিঠুন চক্রবর্তী, বিদ্যা বালান, আর মাধবন এবং রোশন শেঠের মতো অভিনেতা-অভিনেত্রীরা। ছবিতে অভিষেক ধীরুভাই এবং ঐশ্বর্য কোকিলাবেন আম্বানির চরিত্রে অভিনয় করেছিলেন। কোকিলাবেন ধীরুভাইয়ের কেরিয়ার গড়তে স্তম্ভের মতো সহায়তা করেছিলেন।

২. যোধা আকবর (Jodha akbar) :

হৃতিক রোশন,বাস্তব প্রেমের গল্প,বলিউডের প্রেমেরে সিনেমা,বলিউড খবর,bollywood news,bollywood real life story,bollywood

২০০৭ সালে মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘যোধা আকবর’ প্রযোজনা ও পরিচালনা করেছেন আশুতোষ গোয়ারিকর। ষোড়শ শতাব্দীতে স্থাপিত এই সিনেমায় মুখ্য চরিত্রে অভিনয় করেছেন হৃতিক রোশন, ঐশ্বর্য রাই বচ্চন এবং সোনু সুদ। যোধা আকবর মুঘল সম্রাট, আকবর এবং একজন রাজপুত রাজকন্যা, যোধার ষোড়শ শতকের প্রেমের গল্প। তারা একটি জোটের কারণে বিয়ে করেছিল, যা পরে দুজনের মধ্যে সত্যিকারের প্রেমে রূপান্তরিত হয়েছিল। আকবর ছিলেন একজন শক্তিশালী সম্রাট, যার সাম্রাজ্য হিমালয় থেকে গোদাবরী নদী এবং আফগানিস্তান থেকে বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত ছিল। এবং রাজপুতদের আনুগত্য জেতার পর তিনি রাজপুত রাজকন্যা যোধাকে বিয়ে করেছিলেন।

৩. শেরশাহ (Shershaah) :

হৃতিক রোশন,বাস্তব প্রেমের গল্প,বলিউডের প্রেমেরে সিনেমা,বলিউড খবর,bollywood news,bollywood real life story,bollywood

২০২১ সালে মুক্তিপ্রাপ্ত, শেরশাহ ক্যাপ্টেন বিক্রম বাত্রার জীবনের উপর ভিত্তি করে তৈরি করা হয়েছে, যে চরিত্রে অভিনয় করেছেন সিদ্ধার্থ মালহোত্রা, যিনি কার্গিল যুদ্ধের সময় প্রাণ হারিয়েছিলেন। চলচ্চিত্রটি সেই সাহসী হৃদয়ের প্রতি শ্রদ্ধা, যারা সর্বকালের কঠিনতম যুদ্ধে জাতির গর্ব রক্ষার জন্য তাদের জীবন উৎসর্গ করেছিল। পরিচালক, বিষ্ণু বর্ধন এবং লেখক, সন্দীপ শ্রীবাস্তব সুন্দরভাবে যুদ্ধের মাইলফলক উপস্থাপন করেছিলেন, এবং সিদ্ধার্থ ভূমিকার প্রতি সুবিচার করেছিলেন। বিক্রম বাত্রার স্ত্রী ডিম্পলের ভূমিকায় অভিনয় করেছেন কিয়ারা আডবানি।

 

google-news-icon

লেটেস্ট খবর