Advertisement

“লোকের গান চুরি করে হিমেশ”, গায়কের সম্মানের কথা না ভেবেই প্রকাশ্যে অপমান করল সলমন খান

প্রত্যুষা সরকার, কলকাতা: বলিউডের একজন অতন্ত্য জনপ্রিয় অভিনেতা সালমান খান (Salman Khan)। তাঁর অভিনয় ও কাজের মধ্য দিয়ে দর্শকের কাছে ভাইজান হয়ে উঠেছেন তিনি। বলিউডে প্রায় কয়েক দশক ধরে একপ্রকার রাজত্ব করে চলেছেন বলিউডের ভাইজান। তবে শুধু নিজে অভিনয় করেই মন জয় করেননি, বলিউডে এমন অনেকেই আছেন যাদের কাজের সুযোগ দিয়ে কেরিয়ার গড়ে দিয়েছেন অভিনেতা। বিটাউনে এমন অনেক প্রথমসাররি তারকাদের ইন্ডাস্ট্রিতে হাতে খড়ি হয়েছে ভাইজানের হাত ধরেই। এরই মধ্যে একজন হলেন গায়ক হিমেশ রেশমিয়ার (Himesh Reshammiya)। তাঁর দুঃসময়েও পাশে দাঁড়িয়েছিলেন সালমান।

বলিউডে সালমান খান হিমেশ রেশমিয়া ও রাখি সাওয়ান্তের বন্ধুত্বের কথা সবাই জানেন। অনেক দিন থেকেই তাঁদের বন্ধুত্বের সুসম্পর্কের কথা শোনা যায়। তবে হিমেশ এখন যেমন বিখ্যাত শুরুর দিকে একদমই এরকম ছিল না। প্রথম প্রথম তাঁর কাছে আস্ত না কোন গানের অফার। সেই সময় হিমেশের পাশে দাঁড়িয়েছিলেন সালমান খান ( Salman khan-Himesh reshmiya )। ভাইজানের ছবিতে গান গাওয়ার জন্য ডাক দেন হিমেশকে। তেরে নাম, বডিগার্ড, কিক থেকে ম্যায়নে প্যার কিউ কিয়ার মত একাধিক ছবিতে সুপারহিট সমস্ত গান উপহার দিয়েছেন হিমেশ।

img 20220609 111600

কেরিয়ারের শুরুর দিকে অনেকেরই বেশ কষ্টের মধ্যে দিয়ে যেতে হয়। তবে চলার পথে একাধিক বাধা কাটিয়ে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন তাঁরা। এমনই কয়েক জন শিল্পীর মধ্যে নাম আসে হিমেশ রেস্মিয়ার। তাঁর কেরিয়ারের শুরুটাও এমনটাই হয়েছিল। শুরুর দিকে এমনও হয়েছে যখন হিমেশের হাতে কোনো কাজই ছিল না। সেই সময় ভাইজানের ( Salman khan-Himesh reshmiya ) ছবিতে হিট গান দিয়েই বিখ্যাত হন তিনি। কিন্তু একসমই বন্ধুদের মধ্যেই প্রকাশ্যে বিতর্ক শুরু হয় তাঁদের।

img 20220609 111309

গানের জগতে বিখ্যাত হওয়ার পর একটি রিয়্যালিটি শোয় সারেগামাপা’র মঞ্চে বিচারকের আসনে বসেন হিমেশ। সালটা ছিল ২০০৮ সেই সময় সালমান খান ও ক্যাটরিনা তাদের মিউজিক্যাল ড্রামা ফিল্ম ‘যুবরাজ’-এর প্রচারের জন্য আসেন। আর সেখানেই রসিকতা করতে গিয়েই শুরু হয় বিতর্ক ( Salman khan-Himesh reshmiya )। সালমান খান মঞ্চে মজা করতে গিয়ে বলে বসেন, ‘এবার আমার গান চুরি করবে’।

সকলের সামনে সালমান খানের এমন মজা একেবারেই পছন্দ হয়নি হিমেশের। সালমানের কথায় তৎক্ষণাৎ পাল্টা জবাবে জানিয়ে দিয়েছিলেন, তিনি গান চুরি করেন না। এরপর সালমান জানান, অনু মালিকের একটি গান তুলে ধরেন হিমেশের বিরুদ্ধে। এরপর হিমেশ স্পষ্ট জানিয়ে দেন যে তিনি সালমান খানের অনুরোধেই কয়েকটা লাইন তুলেছিলেন ‘ও প্রিয়া ও প্রিয়া’ গানটির জন্য ( Salman khan-Himesh reshmiya )। এই সব বিতর্কের মধ্যে হমেশ বলেন,আপনি এমন করেই খারাপ কথা চালিয়ে গেলেও লোকে আমায় ভালোবেসে যাবে। এরপর বেশ খানিকটা রাগের সুরেই হিমেশ জানিয়ে দেন, ‘কারোর থেকে তোলা গান হিমেশ গায় না’।



Follow us on


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement
Back to top button
Advertisement
Advertisement