fbpx

Bollywood actress : নেই দক্ষতা অভাব! ক্যান্সারের আক্রমণে বলিউড ছেড়ে বাড়িতেই দিন কাটছে যে তারকাদের

নেহা চক্রবর্ত্তী, কলকাতা : ক্যান্সারের চিকিৎসা এই আধুনিক বিশ্বে এখন বেশ সহজেই নিরাময় যোগ্য হয়ে উঠেছে। কিন্তু তবু অনেক মানুষই এই রোগে আক্রান্ত হন, চিকিৎসার পরও হয়না শেষ রক্ষা। তবে অনেকেই সুস্থ হয়ে ওঠেন তাড়াতাড়ি। সেরকমই আজ এমনই কিছু অভিনেত্রীর জীবনের গল্প বলা হবে যারা একটা স্টেজে হয়েছিলেন ক্যান্সারে আক্রান্ত। কেউ ফিরে এসেছেন সম্পূর্ন সুস্থ ভাবে চিকিসার পর, করেছেন কাজ অভিনয় জগতে । কেউবা সুস্থ হয়ে আর পা দেননি চলচ্চিত্র জগতে। এক ঝলকে রইল তাঁদের জীবনের গল্প।

মনীষা কৈরালা ( Manisha Koirala )

img 20220816 190640

২০১২ সালে বলিউডের অন্যতম জনপ্রিয় অভিনেত্রী মনীষা কৈরালা ডিম্বাশয়ের ক্যান্সারে আক্রান্ত হন । এরপর তিনি বিরতি নিয়েছিলেন বলিউড তথা অভিনয় জগত থেকে। যদিও তিনি হারিয়েছিলেন ক্যান্সারকে। তবে আর কখনও তিনি কাম ব্যাক করেননি অভিনয়ে।

সোনালি বেন্দ্রে ( Sonali Bendre )

img 20220816 190811

৯০ দশকের জনপ্রিয় অভিনেত্রী সোনালি বেন্দ্রে । তিনি ২০২০ সালের জুলাই মাসে মেটাস্ট্যাটিক ক্যান্সারে আক্রান্ত হন। এই ধরনের ক্যান্সার লিভার, ফুসফুস, লিম্ফ নোড এবং হাড়কে এফেক্ট করে প্রবল ভাবে। যদিও খুব তাড়াতাড়ি সোনালি ক্যান্সার থেকে সেরে উঠেছেন। তাঁর সদ্য করা একটি ওয়েব সিরিজ মুক্তি পেয়েছে হালেই।

লিসা রে ( Lisa Ray )

img 20220816 190548

অভিনেত্রী লিসা রে ২০০৯ সালে মাল্টিপল মায়লোমা যা এক ধরনের রক্তের ক্যান্সার। সেই রোগে আক্রান্ত হন। যদিও তিনি এই রোগের সাথে লড়েছিলেন। এবং জিতেছিলেন শেষ অবধি। কিন্তু এরপর আর বড় পর্দায় তাঁকে দেখা যায়নি সেভাবে।

বারবারা মোরি ( Barbara Mori )

img 20220816 192146

অভিনেত্রী বারবারা মোরি ক্যান্সারে আক্রান্ত অবস্থায় ২০১০ সালে হৃতিক রোশন অভিনীত ‘কাইটস’ দিয়ে বলিউডে আত্মপ্রকাশ করেন। পরে তিনি চিকিৎসা করে সুস্থ হয়ে ওঠেন সম্পূর্ণ ভাবেই। তবে আর তিনি বলিউডে পা রাখেননি কখনও সেভাবে।

নাফিসা আলী ( Nafisa Ali )

img 20220816 190929

‘লাইফ ইন আ মেট্রো’র জনপ্রিয় প্রবীণ অভিনেত্রী নাফিসা আলী। ২০১৮ সালে তৃতীয় পর্যায়ের পেরিটোনিয়াল এবং ওভারিয়ান ক্যান্সারে আক্রান্ত হন তিনি। কিন্তু তারপর থেকে পর্দা থেকে প্রায় নিখোঁজ। নেই খবরেও।

 

google-news-icon

লেটেস্ট খবর