fbpx

লেবু লঙ্কা ঝোলানো থেকে তাবিজ-কবচ! বলিউডের এই ৫ তারকা কুসংস্কারাচ্ছন্ন

জয়িতা চৌধুরি,কলকাতাঃ আমাদের সবার মধ্যেই একটি ধর্মীয় ভাবাবেগ লুকিয়ে আছে। সাধারণ মানুষ থেকে শুরু করে টলি-বলির তারকারাও তাঁর ব্যতিক্রম নয়। সকলের ভিতরেই একটা ভাবাবেগ থাকে। এমন কয়েকজন বলিউড তারকার অদ্ভুত কাজ-কারবার সম্পর্কে জানলে আপনি অবাক হবেন। দেখে নেওয়া যাক, বলিউড  তারকাদের সেই অদ্ভুত অভ্যাসগুলি কী কী?

ta

শাহরুখ খান ( Shahrukh Khan ): তালিকার শীর্ষে রয়েছেন বলিউডের বাদশা শাহরুখ খান। কথিত আছে, আইপিএলে যখন কেকেআর টিম একের পর এক ম্যাচ হেরে যাচ্ছে, শাহরুখকে একজন পরামর্শ দেন একটি বিশেষ তাবিজ ধারণ করার। সেই তাবিজ সুপারস্টার ধারণ করে আছেন আজও। এছাড়াও শাহরুখ সবসময় তার গাড়ির জন্য ৫৫৫ নম্বর পছন্দ করতেন।
সলমন খান ( Salman Khan ): একটু লক্ষ্য করলেই বুঝতে পারবেন সলমন খানের বেশির ভাগ ছবি ইদে মুক্তি পায়। তিনি মনে করেন ইদে মুক্তি পেলে তাঁর ছবি বক্স অফিসে ভালো ব্যবসা করবে। এছারাও ভাইজান তাঁর নীল ব্রেসলেটকে ‘লাকি চার্ম’ মনে করেন। এক সাক্ষাৎকারে সলমন জানান ব্রেসলেটটি তাঁকে তাঁর বাবা সেলিম খান উপহার দিয়েছিলেন।

ta 1

অমিতাভ বচ্চন ( Amitabh Bachchan ): মেগাস্টার অমিতাভ বচ্চন। তাঁর আবার আংটির খুব শখ। হাতে তিনি রুবি ও নীলকান্ত মণির আংটি পড়েন। কানাঘুষোয়ে শোনা যায়, ABCL ব্যাংক দুর্নীতির স্বীকার হওয়ার পর তিনি সেই আংটি ধারণ করেন। শুধু তাই নয়, ‘বিগ বি’ নিজে একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমকে জানিয়েছেন যে তিনি কখনই টিম ইন্ডিয়ার ক্রিকেট ম্যাচ সরাসরি দেখেন না। যতবার তিনি দেখেছেন ততবার ভারতীয় দল হেরেছে। তাই তিনি সবসময় রেকর্ড করা ম্যাচই দেখেন।

ta 2

বিপাশা বসু ( Bipasa Basu): বলিউডের অন্যতম হট অভিনেত্রী বঙ্গতনয়া বিপাশা বসুও নাকি বাদ পড়েননি এই তালিকা থেকে। সপ্তাহঅন্তে, প্রতি রবিবার তিনি লেবু-লঙ্কা কেনেন তাঁর গাড়িতে ঝুলিয়ে রাখার জন্য।
হৃতিক রোশন( Hrithik Roshan ): বলিউডের অন্যতম সুপারস্টার। তিনি আবার বিশ্বাস করেন তাঁর হাতের ছয় নম্বর আঙ্গুলটি নাকি গুড লাকের প্রতীক। আর তাই আঙ্গুলটি অনেকে তাঁকে অপসারণ করতে বললেও তিনি করেননি।
ta 3
অক্ষয় কুমার ( Akshay Kumar ): খিলারি কুমার আবার সবার চেয়ে এক কাঠি উপরে। যখনই অক্ষয় কুমারের ছবি মুক্তি পায়, তিনি ভারতে নয়, বিদেশে থাকেন। তিনি বিশ্বাস করেন, তার ছবি মুক্তির সময় ভারতে থাকলে তা ফ্লপ হবে।
রণবীর সিং ( Ranveer Singh ): রণবীর সিং ছোটবেলায় প্রায়ই অসুস্থ হয়ে পড়তেন। এমতাবস্থায় তার সুস্থতার জন্য তার মা তার হাঁটুতে একটি কালো সুতো বেঁধে রেখেছিলেন, যা তিনি আজ পর্যন্ত খুলতে পারেনি।

ta 4

দীপিকা পাড়ুকোন ( Deepika Padukone ): এই তালিকায়ে বাদ যায়েনি দীপিকা পাড়ুকোও। বলিউডের অন্দরে কান পাতলেই শোনা যায় দীপিকার নতুন ছবি মুক্তি পেলেই নাকি তিনি ছোটেন মুম্বাইয়ের সিদ্ধিবিনায়ক মন্দিরে পুজো দিতে।
ক্যাটরিনা কাইফ ( Katrina Kaif ): আধা ব্রিটিশ ও আধা কাশ্মীরি সুন্দরী ক্যাটরিনাও ছবি মুক্তির আগে খাজা গরীব নওয়াজের দরগা শরীফ দরগায় যান। ক্যাটের ধারণা এতে তাঁর ছবি হিট হবে।

ta 5

রনবীর কাপুর ( Ranbir Kapoor )ঃ সংখ্যাতত্বে বিশ্বাসী না হলেও অভিনেতা ৪ নম্বরটিকে লাকি নম্বর মনে করেন। কারণ, চার-রে তাঁর মা নীতু কাপুরের জন্মদিন।
একতা কাপুর ( Ekta Kapoor )ঃ ভারতের টেলিভিশন শোয়ের নাম করলে একতা কাপুরের নাম না করলেই নয়। তিনিও কুসংস্কারে বিশ্বাসী। তাঁর বেশির ভাগ সিরিয়ালের নাম কে (K) অক্ষরটি দিয়েই শুরু হয়। কথিত আছে, তিনি নাকি স্ক্রিপ্ট শোনার আগে নির্ঘণ্ট দেখেন। হাতেও তিনি একাধিক রত্ন পরিধান করেন।

google-news-icon

লেটেস্ট খবর