fbpx

DDLJ: ভারতীয় সিনেমার জয়জয়কার! হিন্দির নকল করে লন্ডনেই ইংরেজীতে তৈরি হবে DDLJ রিমেক

প্রত্যুষা সরকার, কলকাতা: পূরণ হতে চলছে প্রযোজক ও পরিচালক আদিত্য চোপড়া মনের আশা। ডিডিএলজে এবার পারি দিলও বিদেশে। তবে এবার রাজ-সিমরনকে খুঁজতে যেতে হবে সাত সমুদ্র তেরো নদীর পারে, সূদূর লন্ডনে। সেই মতো আয়োজনও প্রায় শেষ। সিনেমার পর্দা নয় তৈরি হচ্ছে নাটকের মঞ্চ ( DDLJ )। ডিডিএলজে এবার নাট্যমঞ্চে। কিন্তু সেই কালজয়ী জুটির চরিত্রে এবার দেখা মিলবে কাদের।

‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’র নব্বইয়ের দশকের সব থেকে রোম্যান্টিক ছবি। এই ছবি দিয়েই হিট হয়েছিল রাজ-সিমরান অর্থাৎ বলিউডের দু’জন অত্যন্ত জনপ্রিয় অভিনেতা অভিনেত্রী শাহরুখ খান এবং কাজলের সেই জুটি। মনে আছে ছবির সেই দৃশ্য গুলি। চলুন আবার একবার স্মরণ করা যাক। সিমরনের প্রেমের টানে সুদূর লন্ডন (London) থেকে পাঞ্জাব পর্যন্ত চলে আসে রাজ। তারপর সেই জনপ্রিয় দৃশ্য হলুদ ফুলে ভরা সর্ষের ক্ষেতে দাঁড়িয়ে শাহরুখ খানে বাহু প্রসারিত করা। জনপ্রিয় সেই ডায়ালগ, ‘যাহ সিমরান যা জিলে আপনি জিন্দেগী ‘। এখনও প্রতিটা সিনেমা প্রেমি মানুষের মধ্যে চিরস্মরণীয় হয়ে আছে।

img 20220727 143650

গত বছর ২৬ বছর পূর্ণ করেছে রুপোলি পর্দার রোম্যান্টিক ছবি ‘দিলওয়ালে দুলহনিয়া লে জায়েঙ্গে’ (Dilwale Dulhania Le Jayenge)। তবে জানেন কী বলিউডের প্রযোজক ও পরিচালক আদিত্য চোপড়ার কোনও দিনই ইচ্ছা ছিল না ‘দিলওয়ালে দুলহনিয়া লে জায়েঙ্গে’কে হিন্দিতে তৈরি করার। হলিউডের টম ক্রুজের সঙ্গে রাজ এর চরিত্র করতে চেয়েছিলেন তিনি। কিন্তু তাঁর সেই প্ল্যানে জল ঢেলে দেন যশ চোপড়া। তাঁর কথাতেই শাহরুখ-কাজল জুটিকে নিয়ে ‘দিলওয়ালে দুলহনিয়া লে জায়েঙ্গে’ তৈরি করেন আদিত্য চোপড়া।

img 20220727 143604

তবে এবার সেই আশা পূরণ হচ্ছে পরিচালকে। ইংরেজিতে তৈরি হচ্ছে নতুন ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’ (Dilwale Dulhania Le Jayenge)। কিন্তু রাজের ভূমিকায় টম ক্রুজের বদলে অভিনয় করবেন ব্রিটিশ অভিনেতা অস্টিন কোলবি। অন্যদিকে, সিমরনের ভূমিকায় দেখা যাবে শোভা নারায়ণকে। সম্প্রতি বলিউড বাদশাকে ট্যাগ করে সোশ্যাল মিডিয়ায় একটি পোস্টও করেছেন অস্টিন। যেখানে তিনি লিখেছেন, ”আশা করি আমার কাজ আপনার পছন্দ হবে!”

img 20220727 143403

নতুন এই ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’এর নাম দেওয়া হয়েছে ‘ডিডিএলজে মিউজিক্যাল’ (Dilwale Dulhania Le Jayenge)। গল্পের সঙ্গে সঙ্গে নেওয়া হবে গানও। যার চিত্রনাট্য ও গানের কথা লিখছেন আমেরিকার নেল বেঞ্জামিন। কোরিওগ্রাফির দায়িত্বে আছেন শ্রুতি মার্চেন্ট ও এমি পুরস্কারজয়ী রব অ্যাশফোর্ড। সংগীত পরিচালনা করবেন বলিউডের বিশাল-শেখর জুটি। ২০২২ সালের সেপ্টেম্বরে সান দিয়েগোর ওল্ড গ্লোব থিয়েটারে দেখা যাবে ‘দ্য ডিডিএলজে মিউজিক্যাল’।

google-news-icon

লেটেস্ট খবর