fbpx

Shaan-Trina: নতুন অবতারে গুনগুন, পুজোর আগেই শানের সঙ্গে হাত জুটি বেঁধে কোমর দোলালেন তৃণা সাহা

শারদীয়ার উম্মাদনার মধ্যেই প্রকাশিত হতে চলেছে শান-তৃণা জুটির নতুন গান! জেনে নিন বিস্তারিত

মন্টি শীল, কলকাতা: হাতে রয়েছে আর মাত্র কয়েকটা দিন তারপরেই আপামোর বাংলা তথা বাঙালি মেতে উঠতে চলেছে শারদৎসবের আমেজে। বিগত দু’বছর করোনা মহামারীর কারণে এই আনন্দৎসবে কিছুটা খামতি দেখা গেলেও এই বছর একেবারে কোমর বেঁধে উৎসবে অংশগ্রহণ করতে চলেছে বাঙালি। তবে এই ক্ষেত্রে পিছিয়ে নেই পুজো উদ্যোগতারাও। বিগত দু’বছরের বাজেট এই বছর একজায়গায় করে দিয়ে এক জাঁকজমক পুজোর আয়োজন করতে শুরু হয়েছে সর্বত্রই। কিন্তু শারদোৎসবের শুভারম্ভ হতে চলেছে আর শারদীয়ার গান বাজবেনা তা কখনো হয়?

তথ্য অনুযায়ী, গত ২০১০-২০১১ সাল পর্যন্ত প্রকাশিত হয়েছে পুজোর গান। যার প্রকাশনা করতে দেখা গিয়েছে ‘সারেগামা’, ‘আশা ওডিও’, সহ একাধিক নামীদামী মিউজিক সংস্থা। কিন্তু সময়ের পরিবর্তনের সঙ্গে সঙ্গে বন্ধ হতে শুরু করে এই চিরাচরিত রীতি। এরপর এমন একটা সময় আসে যখন পুজোর কোন গান সেরকম ভাবে পাননি শ্রোতারা। কিন্তু খুব সম্ভবত চলতি বছর ফের একবার দূর্গা পূজোর গান উপভোগ করতে চলেছেন বাঙালি শ্রোতারা। সম্প্রতি বেশ কিছু দিন আগে শিল্পী ইমন চক্রবর্তী একটি গান প্রকাশ করেছিলেন।

22c42

এবার সেই পথে হেঁটেই পুজোর গান প্রকাশ করলেন জনপ্রিয় বলিউড প্লেব্যাক সিঙ্গার সান ( Shaan )। সূত্র মারফত জানা গিয়েছে, এই বাঙালি শিল্পী দ্বারা প্রকাশিত গানটি নাম ‘কদম তলায় কে?’ প্রকাশিত এই গানটি একেবারে পুজো কেন্দ্রিক একটি গান। যাকে পোশাকি ভাষায় বলা চলে ‘পেপি সং’। জানা গিয়েছে, গানটিতে শিল্পী শান ছাড়াও দেখতে পাওয়া যাবে জনপ্রিয় টেলি অভিনেত্রী তৃণা সাহা ( Trina Saha ) এবং জুন ব্যানার্জি’কে। যদিও এর একটি ঝলক ইতিমধ্যেই নিজের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে পোস্ট করেছেন অভিনেত্রী তৃণা সাহা।


যা ইতিমধ্যেই নেটমাধ্যমে রীতিমত ভাইরাল হয়ে গিয়েছে। তবে জানা গিয়েছে, পুজো কেন্দ্রীক প্রকাশিত এই মিউজিক ভিডিয়োতে দেখতে পাওয়া যাবে স্বয়ং শিল্পী শান’কে। সম্প্রতি এক সাক্ষাৎকারে সঙ্গীত শিল্পী শান জানান, ‘এই গানটা গোটা বাঙালির জন্য দূর্গা পূজোর একটি উপহার।’ শুধু তাই নয় এদিন শিল্পী জানান, ‘তিনি আশা করেন মা দুর্গা সকলকেই আশীর্বাদ করবেন এবং গানটিও সকল শ্রোতাদের কাছে আকর্ষণীয় হয়ে উঠবে।’ যা শোনার পর স্বাভাবিক ভাবেই বলা যায় এই বছর পুজোর এই নতুন গানের হাত ধরে ফের এক নতুন আবেগে ভাসতে চলেছে গোটা বাঙালি।

google-news-icon

লেটেস্ট খবর