fbpx

সাদাকালো শহরের মাঝে এক টুকরো মেঘ! রাশিয়ায় সেরা অভিনেতার সম্মান পেলেন ক্যানসার জয়ী চন্দন সেন

এই ছবির জন্যেই বিশ্বের অন্য প্রান্তে সম্মানিত হলেন অভিনেতা চন্দন সেন।

অনীশ দে, কলকাতা: একলা আকাশে এক টুকরো মেঘ এবং মানিকবাবুর স্তিমিত জীবন। সাদাকালো এই সমাজে মনিকবাবুর জীবনটাও যেন বেরঙিন। এমনই গল্প আমাদের সামনে তুলে ধরে মানিকবাবুর মেঘ বা দ্যা ক্লাউড অ্যান্ড দ্যা ম্যান (The Cloud and The Man); ছবির মুখ্য চরিত্রে রয়েছেন সকলের প্রিয় অভিনেতা চন্দন সেন (Chandan Sen) এবং পরিচালকের ভূমিকায় নবাগত অভিনন্দন ব্যানার্জী (Abhinandan Banerjee)। প্রসঙ্গত, গত কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে এই ছবিটি এশিয়ার সেরা ছবি হিসেবে নেট প্যাক অ্যাওয়ার্ডে ভূষিত হয়। এবার এই ছবির জন্যেই বিশ্বের অন্য প্রান্তে সম্মানিত হলেন অভিনেতা চন্দন সেন। রাশিয়ার প্যাসিফিক মেরিডিয়ান চলচ্চিত্র (Pacific Medidian Film Festival) উৎসবে সেরা অভিনেতার পুরস্কার জিতে নিলেন চন্দন সেন।

chandan 1

সংবাদমাধ্যমকে অভিনেতা (Chandan Sen) তাঁর স্বীকৃতি নিয়ে বলেন, “স্বীকৃতি তো সবসময়ই আনন্দের হয়। কিন্তু তার সঙ্গে-সঙ্গে একটা বড় জিনিসও যুক্ত হয়। কারণ, মানুষ স্বীকৃতি যখন দেন, তাঁর কিছু চাহিদা থাকে। আমার কাছ থেকে তাঁরা আরও বেশি কিছু পেতে চান। সেই দায়িত্বের একটা ভার আছে। তাই স্বীকৃতির সঙ্গে দায়িত্বের ভারটাও অনুভব করছি।” বলাই বাহুল্য, ছোট পর্দার পাশাপাশি বড় পর্দাতেও সমান সাবলীল চন্দন সেন। নাট্যমঞ্চে হাতেখড়ি হলেও অডিও-ভিসুয়াল মাধ্যমে যথেষ্ট নাম করেছেন তিনি। তাছাড়াও ডিজিটাল প্ল্যাটফর্মেও একাধিক সিরিজে অভিনয় করেছেন চন্দন।

chandan 2

ছোটপর্দার আরেক অভিনেতা এবং চন্দন সেনের (Chandan Sen) দীর্ঘদিনের সহকর্মী জয়জিৎ বন্দোপাধ্যায় নিজের ফেসবুক ফেসবুক পোস্টে চন্দনকে শুভেচ্ছা জানিয়ে লেখেন, “ভারতীয় নির্দেশক অভিনন্দন বন্দ্যোপাধ্যায় নির্দেশিত ‘ক্লাউড এন্ড ম্যান’ ছবিতে অভিনয়ের জন্য রাশিয়ার প্যাসিফিক মেরিডিয়ান চলচ্চিত্র উৎসবে শ্রেষ্ঠ পুরুষ অভিনেতার পুরস্কার পেলেন বিশিষ্ট নাট্য ব্যক্তিত্ব, আমাদের সকলের প্রিয় অভিনেতা চন্দন সেন। আপনাকে অভিনন্দন।”

chandan 3

তিন কাহন, বঙ্কুবাবুর বন্ধু, দ্যা ভায়োলিন প্লেয়ারের মতো একাধিক কালজয়ী ছবির সহকারী পরিচালকের দায়িত্ব সামলেছেন অভিনন্দন ব্যানার্জী (Abhinandan Banerjee)। বাংলা মূলধারার ছবির স্বীকৃতি এই সমস্ত ছবি না পেলেও দর্শকদের মনে বিশেষ জায়গা করে নিয়েছে এই ছবিগুলো। নতুন ধারার ছবির পরিচালকদের মধ্যে নতুন নক্ষত্র অভিনন্দন বন্দোপাধ্যায় (Abhinandan Banerjee)। এখন দেখার অপেক্ষা ভবিষ্যতে তিনি বাংলার ঝুলিতে আরও সম্মান এনে দিতে পারেন কি না।

google-news-icon

লেটেস্ট খবর