fbpx

Chicken Majestic: নামেই রয়েছে রাজকীয়তা! চিকেন ম্যাজেস্টিক মুখে দিতেই স্বাদের জোয়ারে ভাসবেন আপনিও, রইল রেসিপি

কন্টিনেন্টালের মধ্যে বেশ সুস্বাদু একটি খাবার হল চিকেন ম্যাজেস্টিক। নামের সঙ্গে খাবারটি খেতেও বেশ মজাদার।

কন্টিনেন্টাল খাবারের নাম মাথায় এলে আমাদের মন যেন একটু বেশিই চিকেন চিকেন করে। রেস্টুরেন্টে খেতে গেলে স্টার্টারে যদি চিকেনের কোনও রেসিপি অর্ডার দেওয়া হয়, তাহলে যেন সকলের মুখেই হাসি ফুটে ওঠে। রেস্তোরায় স্টার্টারের প্রায় সব ধরনের চিকেন রেসিপি কম বেশি সকলেরই খাওয়া হয়ে গিয়েছে। কিন্তু কখনও কি খেয়ে দেখেছেন চিকেন ম্যাজেস্টিক ( Chicken Majestic ) ?

নাম শুনে বেশ মজাদার মনে হচ্ছে তাই না! নামের মতোই এই পদ খেতেও বেশ মজাদার এবং সুস্বাদু। তাহলে আর দেরি কেন? নাম শুনেই পেট ভরার চিন্তা করছেন নাকি! যদি তা না হয়, তাহলে ঝটপট উপকরণ জোগাড় করে ফেলুন।

উপকরণ

৭৫০ গ্রাম চিকেন, ১/৪ চা চামচ হলুদ গুঁড়ো, ১ চা চামচ লঙ্কার গুঁড়ো, ১ চা চামচ আদা রসুন বাটা, ১ টি ডিম, ১/৩ কাপ টক দই, ১/৪ কাপ ময়দা, সাদা তেল, ২ টেবিল চামচ রসুন কুচি, ১ টেবিল চামচ আদা কুচি, কাঁচা লঙ্কা কুচি, কারি পাতা কুচি, ১ চা চামচ ধনে গুঁড়ো, ১/৪ চা চামচ জিরে গুঁড়ো, ১/৪ কাপ রেড চিলি সস, ২ টেবিল চামচ সয়া সস, ১/৪ কাপ পুদিনা পাতা কুচি, ধনে পাতা কুচি, ১/২ টেবিল চামচ পাতি লেবুর রস, স্বাদ মতো নুন

চিকেন ম্যাজেস্টিক তৈরির পদ্ধতি

img 20220830 222236

চিকেন ম্যাজেস্টিক বানাতে প্রথমেই বোনলেস চিকেন ভাল করে ধুয়ে নিতে হবে। এরপর একটি পাত্রে চিকেনের সঙ্গে হলুদ গুঁড়ো, লঙ্কার গুঁড়ো, আদা রসুন বাটা, একটি ডিম, টক দই এবং ময়দা নিয়ে ভাল করে ভাল করে মাখিয়ে নিতে হবে। এরপর একটি কড়াইতে তেল গরম করে ম্যারিনেট করা চিকেনগুলি ডুবো তেলে ৩-৪ মিনিটের জন্য ভেজে তুলে নিতে হবে। এবার অপর একটি কড়াইতে রসুন কুচি, আদা কুচি, কাঁচালঙ্কা কুচি, কারিপাতা কুচি, ধনে গুঁড়ো, জিরে গুঁড়ো, রেড চিলি সস এবং সয়া সস দিয়ে ভাল করে নেড়েচেড়ে নিতে হবে। পরের ধাপে এর মধ্যে ভাজা চিকেন পিসগুলি দিয়ে দিতে হবে। এবার সব একসঙ্গে নেড়েচেড়ে রান্না করুন কিছুক্ষণ। হয়ে গেলে উপর থেকে ধনেপাতা কুচি, কারি পাতা কুচি এবং পাতিলেবুর রস দিয়ে দিন। তৈরি চিকেন ম্যাজেস্টিক। এই কন্টিনেন্টাল খাবার নিঃসন্দেহে আপনার জিভে জল আনবে।

 

google-news-icon

লেটেস্ট খবর