fbpx
Friday, October 7, 2022

Chumki Chowdhury: মনে পড়ে ‛মেজ বউ’কে? পর্দা থেকে হটাৎ হারিয়ে যাওয়া, দু’দশক পর নতুন অবতারে ফিরছেন চুমকি

বড় পর্দায় যেন মুছে গিয়েছে তাঁর নাম। কিছু ধারাবাহিকে কাজ আর সেই সব নিয়েই সন্তুষ্ট তিনি। বাবার হাত ধরে এই আলোর জগতে নামা। দক্ষতাকে কাজে লাগিয়ে উঠে গিয়েছিলেন শীর্ষে। এককালে বড় পর্দার প্রথম শ্রেণীর নায়িকাদের মধ্যেই গণ্য করা হত তাঁকে। কিন্তু হঠাৎ যেন হারিয়ে যাওয়া। দর্শক কি আজও মনে রেখেছেন সেই ‛মেজ বউ’কে। 

নিজের গোটা জীবনে একাধিক ছবিতে কাজ করলেও এই চলচিত্র তাঁকে দিয়েছে এক অন্য মর্যাদা। তাঁকে তুলে ধরেছিল নামিদামি তারকাদের মাঝে। আর মানুষের মধ্যেও বেড়ে ছিল গ্রহণযোগ্যতা। কিন্তু হঠাৎ থমকে যাওয়া। একটা তাসের ঘর যেমন করে হালকা হাওয়ার ধাক্কায় ভেঙে পড়ে, ঠিক যেন তেমনই ঘটল অভিনেত্রীর জীবনে। কেরিয়ারে জনপ্রিয়তা কমেনি তাঁর। কিন্তু বাবার মৃত্যুর পর যেন সব কিছু থেকে বিচ্ছিন্ন হয়ে গেলে অভিনেত্রী ( Chumki Chowdhury )। 

সম্প্রতি জানা গিয়েছে, প্রায় দু’দশক পর নাকি বড় পর্দায় আবার ফিরবেন অভিনেত্রী চুমকি চৌধুরী। বাবা তথা পরিচালক অঞ্জন চৌধুরীর ( Anjan Chowdhury ) মৃত্যুর পর থেকেই হারিয়ে বড় পর্দা থেকে নিজেকে সরিয়ে নিয়েছিলেন তিনি। কিন্তু এখন কেটে গিয়েছে অনেকটা সময়। এবার  দূরের আকাশে ফের উঠেছে নতুন সূর্য। ভোরের আলো যতটা মিষ্টি, ঠিক তেমনই চুমকি চৌধুরীর জীবনেও যেন এসেছে নতুন মিষ্টতা। দশক কাটিয়ে বড় পর্দায় ফিরছেন অভিনেত্রী,ছবির নাম ‛কুলপি’। তবে মজার বিষয় এটাই এবার খল চরিত্রে দেখা যাবে অভিনেত্রীকে। 

chumki chowdhury

অভিনেত্রী জানিয়েছেন, গল্পটা নাকি বেশ আলাদা। প্রথম দিকে বিশেষ ভাবে রাজি ছিলেন না তিনি। কারণ, জীবনে প্রথমবার খল চরিত্রে কাজ করতে হবে তাঁকে। যা বলা চলে একবারের জানার বাইরে। আর দর্শকরাও যে কীভাবে নেবেন বিষয়টা সে নিয়েও মাথা কাজ করছিল চিন্তা। কিন্তু পরিচালক বর্ষালির জোড়াজুড়িতেই নাকি শেষমেশ মাঠে নেমে পড়া। 

প্রসঙ্গত, চিরকাল বাবার সঙ্গে কাজ করেছেন অভিনেত্রী। তাঁর কথায়, “আমি কখনও চাইনি আর বাবাও চাইতেন না যে অন্য কারও সেটে কাজ করি। তাই বাবার সঙ্গেই চিরকাল কাজ করা।” তাঁর সংযোজন, “বাবার মৃত্যুর পর যেন সব কিছু থমকে যায়। সেটে যেতাম কিন্তু ক্যামেরার সামনে দাঁড়াতে পারতাম না। একা বসে কাঁদতাম। ২০০৭ সালে বাবার মৃত্যু হয়। একা কাজ করতে পারতাম না, তাই পর্দা ছেড়ে দি। ২০০৭ সাল থেকে ২০১৮ সাল পর্যন্ত কোনও কাজ করিনি। এরপর ধারাবাহিকে কাজ করা শুরু করি।” তবে সে সব এখন অতীত। নিজেকে মানিয়ে নিয়ে আগামীর পথে অভিনেত্রী।

google-news-icon

লেটেস্ট খবর